1. newsjibon@gmail.com : adminsp :
নুরুল ইসলাম বাবুল কর্মের মাধ্যমে মানুষের মাঝে বেঁচে থাকবেন - পীর মিসবাহ এমপি - সুনামগঞ্জ প্রতিদিন
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন

নুরুল ইসলাম বাবুল কর্মের মাধ্যমে মানুষের মাঝে বেঁচে থাকবেন – পীর মিসবাহ এমপি

  • রবিবার, ২৩ জুলাই, ২০২৩
  • ৮৮ বার পঠিত
Spread the love

বিশেষ প্রতিনিধি: স্মরণসভা ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে সুনামগঞ্জে পালিত হয়েছে যমুনা গ্রুপের প্রয়াত চেয়ারম্যান, শিল্পপতি ও বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুল এর তৃতীয় মৃত্যুবার্ষিকী।
সুনামগঞ্জ সদর আসনের সংসদ সদস্য ও বিরোধী দলের হুইপ অ্যাডভোকেট পীর ফজলুর রহমান বলেছেন, বীর মুক্তিযোদ্ধা, দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশনের চেয়ারম্যান ছিলেন একজন দেশপ্রেমিক ও সাহসী মানুষ। তিনি দেশের একজন সফল শিল্প উদ্যোক্তা ছিলেন। একদিকে জীবন বাজি রেখে দেশকে স্বাধীন করার জন্য যুদ্ধ করেছেন। পরবর্তীতে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার যাওয়ার জন্য শিল্প-কারখানা গড়ে তোলে লাখো মানুষের কর্মসংস্থান সৃষ্টি করেছেন। তাঁরই স্বপ্নে দেশে গড়ে উঠেছে যমুনার একাধিক ইন্ডাষ্ট্রিয়াল পার্ক। দেশে বেসরকারী খাতে কর্মসংস্থানের অন্যতম শীর্ষ প্রতিষ্ঠান এখন যমুনা গ্রুপ। দেশের অর্থনৈতিক উন্নয়নে তার ভূমিকা অনন্য। তার মৃত্যুতে জাতি একজন দেশপ্রেমিক শিল্পোদ্যোক্তাকে হারিয়েছে। তাঁর হাতে গড়া গণমাধ্যম দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশন তাঁরই অনুপ্রেরণায় সাহসী সাংবাদিকতার প্রতিকৃত হিসেবে দাঁড় করিয়েছেন। দুর্নীতিবাজদের চোখ রাঙানি পরোয়া না করে নিরন্তর সত্য ও ন্যায়ের পক্ষে কথা বলে যাচ্ছে দু’টি গণমাধ্যম। তাঁর আকস্মিক চলে যাওয়ায় আমরা একজন দেশপ্রেমিক ও সাহসী মানুষকে অকালে হারিয়েছি। তাঁর শূন্যস্থান সহজে পূরণ হবার নয়। তবে তাঁর কর্মযজ্ঞের মধ্যেই তিনি বেঁচে থাকবেন মানুষের হৃদয়ে।
শনিবার রাত ৯টায় বীর মুক্তিযোদ্ধা শিল্পপতি নুরুল ইসলাম বাবুলের তুতীয় মৃত্যু বার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে স্বজন সমাবেশের উদ্যোগে উক্ত স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রাজুর সভাপতিত্বে ও দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি মাহবুবুর রহমান পীরের সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, জেলা আওয়ামী লীগের সাবেক কৃষি বিষয়ক সম্পাদক ও তাহিরপুর উপজেলা চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল, সুনামগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান অ্যাড. আবুল হোসেন। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন জাউয়া ডিগ্রী কলেজে বাংলা প্রভাষক মোহাম্মদ দুলাল মিয়া, সুনামগঞ্জ রিপোটার্স ইউনিটের সাবেক সাধারণ সম্পাদক এমরানুল হক চৌধুরী, সংগঠনের বর্তমান সাধারণ সম্পাদক হিমাদ্রি শেখর ভদ্র, রিপোটার্স ইউনিটের কার্যনির্বাহী সদস্য মাসুম হেলাল, একেএম মহিম, যমুনা টেলিভিশনের সুনামগঞ্জ প্রতিবেদকৃ আমিনুল ইসলাম প্রমুখ।
বক্তারা বলেন, মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণের পর দেশে শিল্প বিপ্লবের স্বপ্ন নিয়ে কাজ শুরু করেন বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম। তিনি ৪০ বছরে গড়ে তুলেন ৪১ টি শিল্প প্রতিষ্ঠান। প্রয়াত বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুল সৎ ও সাহসী একজন মানুষ ছিলেন। তাঁর ছিল অগাধ দেশপ্রেম। দেশের অর্জিত অর্থ বিদেশে পাচার না করে দেশেই বিনিয়োগ করে মানুষের জন্য কর্মসংস্থান সৃষ্টি করেছেন। তিনি স্বপ্ন দেখতেন সমৃদ্ধ বাংলাদেশ গড়ার। এ কারণে তিনি দেশের মানুষের হৃদয়ে ঠাঁই করে নিয়েছেন।
অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন জাহাঙ্গীর নগর ইউপি চেয়ারম্যান ও সদর উপজেলা জাপার সভাপতি হাজী আব্দুর রশিদ, দৈনিক যায় যায় দিনের স্টাফ রিপোর্টার ঝুনু চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ি নুরুল হাসান আতাহের, এনটিভি ইউরোপের সুনামগঞ্জ প্রতিনিধি লুৎফুর রহমান, আমাদের নতুন সময়ের জেলা প্রতিনিধি দেওয়ান তাসাদ্দুক রাজা ইমন, দৈনিক সুনামকণ্ঠ পত্রিকার সিনিয়র রিপোর্টার শামসুল কাদির মিছবাহ, ঢাকা ট্রিবিউন পত্রিকার সুনামগঞ্জ প্রতিনিধি আশিকুর রহমান পীর, আজকের বিজনেস বাংলাদেশ পত্রিকার জেলা প্রতিনিধি দিলাল আহমেদ, সাংবাদিক নজরুল আহমেদ, এশিয়ান টিভির সুনামগঞ্জ প্রতিনিধি আল আমিন, সুনামগঞ্জ রিপোটার্স ইউনিটের প্রচার ও প্রকাশনা সম্পাদক মনোয়ার চৌধুরী, স্বজন সদস্য শাহ মুশাহিদ আলম ফয়সাল, হাফিজুর রহমান নাহিদ, তৌফিকুর রহমান সাদিক প্রমুখ।
আলোচনা অনুষ্ঠান শেষে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা ও যুগান্তরের স্বপ্নদ্রষ্টা বীর মুক্তিযোদ্ধা প্রয়াত নুরুল ইসলামের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন পৌর শহরের আরপিনগর জামে মসজিদে পেশ ইমাম ও খতিব মাওলানা আব্দুল রকিব বিশ্বম্ভরপুরী। পরে উপস্থিত সবার মাঝে শিরনী বিতরণ করা হয়।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!