1. newsjibon@gmail.com : adminsp :
দিরাই-শাল্লা আঞ্চলিক মহা-সড়ক নির্মাণ কাজের শুভ উদ্বোধন - সুনামগঞ্জ প্রতিদিন
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৩৬ অপরাহ্ন

দিরাই-শাল্লা আঞ্চলিক মহা-সড়ক নির্মাণ কাজের শুভ উদ্বোধন

  • সোমবার, ২৯ মে, ২০২৩
  • ১০০ বার পঠিত
Spread the love

শাল্লা প্রতিনিধি : বহুল প্রত্যাশিত দিরাই-শাল্লা বাসীর আজীবনের লালিত স্বপ্ন দিরাই-শাল্লা আঞ্চলিক মহা-সড়কের নির্মাণ কাজের পূনরায় ভিত্তিপ্রস্তর করা হয়েছে। ২৮ মে রবিবার বেলা ২টার দিকে আনুষ্ঠানিকভাবে এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রখ্যাত পার্লামেন্টারিয়ান সুরঞ্জিত সেনগুপ্তের সহধর্মিণী দিরাই-শাল্লা আসনের এমপি ড. জয়া সেন গুপ্তা। উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রদীপ রায়ের পরিচালনায় ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেট সওজ এর অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ ফজলে রাব্বী,তত্ত্বাবধায়ক প্রকৌশলী উৎপল সামন্ত, নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম,টিকদারি সংস্থার কর্ণধার লুৎফুর রহমান,ওহিদুজ্জামান বাবুল,দিরাই পৌর মেয়র বিশ্বজিৎ রায়,সিরাজউদদৌলা, কাজল বরন দাস প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন, শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবু তালেব, দিরাইর’র নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুন,দিরাই উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান এড. রিপা সিনহ,দিরাই থানা ওসি কাজী মোক্তাদির হোসেন,শাল্লা থানা ইনচার্জ আমিনুল ইসলামসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।
প্রধান অতিথির বক্তব্যে ড.জয়া সেনগুপ্তা এমপি বলেন,দিরাই-শাল্লাবাসির ভালবাসার মানুষ প্রয়াত জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্তের স্বপ্নের বাস্তবায়নের আজ শুভ সূচনার দিন। বহুল কাঙ্কিত দিরাই-শাল্লার আঞ্চলিক মহা-সড়কের ভিত্তি প্রস্তর স্থাপনের মধ্য দিয়ে সুনামগঞ্জ সদর দিরাই উপজেলা, শাল্লা- আজমিরীগঞ্জ হয়ে রাজধানী ঢাকার সাথে নিরাপদ যোগাযোগ ব্যবস্থা প্রতিষ্ঠিত হবে।উৎপাদিত কৃষিজাত পণ্য, মৎস্য সম্পদ ইত্যাদি পরিবহন সহজতর হবে, জনসাধারণের আর্থসামাজিক অবস্থার উন্নয়ন হবে ও পর্যটন শিল্পের বিকাশ ঘটবে । তিনি আরও বলেন, এই অঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবিটি পূরণ করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।দ্রুততম সময়ে প্রকল্প বাস্তবায়নে ঠিকাদারি প্রতিষ্ঠানের সংশ্লিষ্টদের অনুরোধ জানিয়ে এই কাজটি যাতে সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয় এজন্য এলাকাবাসী সহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা চান ড.জয়া সেন। এদিকে, স্বাধীনতার ৫২ বছর পর দিরাই-শাল্লা সংযোগ সড়ক স্থাপিত হওয়ার খবরে হাওর অধ্যুষিত দুই উপজেলাবাসির সাধারণ জনগনের মধ্যে বইছে আনন্দের জোয়ার।
সড়ক ও জনপদ বিভাগ সুত্রে জানা গেছে,দুই উপজেলার সরাসরি যোগাযোগ ব্যবস্থা গড়ে তুলতে উপমহাদেশের প্রখ্যাত পার্লামেন্টারিয়ান, জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্তের প্রচেষ্টায় ২০০৯ সালে দিরাই হতে শাল্লা পর্যন্ত সড়ক নির্মাণ নামে একটি প্রকল্প গ্রহন করা হয়। কিন্তু প্রকল্প এলাকা হাওড় অঞ্চলে অবস্থিত হওয়ায় বিভিন্ন বাস্তবমুখী কারনে ২০১৭ সালে প্রকল্পটি অসমাপ্ত অবস্থায় সমাপ্ত ঘোষনা করা হয়। পরবতীতে প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের পত্নী দিরাই -শাল্লার সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা সড়কটি নির্মাণে একাধিক বার জাতীয় সংসদে দাবি উত্থাপন করেন। ড.জয়া সেনের দৃঢ় প্রচেষ্টায় সুরঞ্জিত সেনগুপ্তের স্বপ্নের এই সড়ক নির্মাণ কাজ নতুন ভাবে একনেকে অনুমোদিত হয়।
ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স জন্মভূমি নির্মাতা – ওহিদুজ্জামান চৌধুরী-দি নির্মিত জয়েন্ট ভেনচার কাজটি নির্মাণ করছে। ৪ টি প্যাকেজে প্রাক্কলিত মুল্য ধরা হয়েছে ৬২৮ কোটি ৫৪ লক্ষ টাকা।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!