1. newsjibon@gmail.com : adminsp :
দিরাইয়ে দাদন ব্যবসায়ী হবু’র ছেলেসহ গ্রেপ্তার - সুনামগঞ্জ প্রতিদিন
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:০৪ পূর্বাহ্ন

দিরাইয়ে দাদন ব্যবসায়ী হবু’র ছেলেসহ গ্রেপ্তার

  • বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০২৩
  • ১০৩ বার পঠিত
Spread the love

দিরাই প্রতিনিধি: সুনামগঞ্জের দিরাই উপজেলার রাজানগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সৌম্য চৌধুরীর মৃত্যুর ঘটনার মামলার প্রধান আসামী হাবিবুর রহমান ওরফে হবু ছেলেসহ পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন। গত সোমবার রাতে দিরাই পৌরসভাধীন থানা রোডের কাঠপট্টি সংলগ্ন আলম বেকারীর সামনে থেকে তাদের গ্রেপ্তার করে দিরাই থানা পুলিশ। জানা যায়, পুলিশ বাদী হয়ে হবু ও তার ছেলে রোহান রহমান শুভ’র বিরুদ্ধে ফৌজদারি কার্যবিধি ১৫১ ধারায় মামলা রুজু করে শনিবার দুপুরে আদালতের মাধ্যমে তাদেরকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। হাবিবুর রহমান ওরফে হবু দিরাই পৌর সদরের আয়লাবাজ গ্রামের মৃত আকবুল মিয়ার ছেলে।
গত ২জুন নিজের ফেসবুকে পোস্ট দিয়ে সাবেক ইউপি চেয়ারম্যান সৌম্য চৌধুরী মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর জন্য সুদখোর হাবিবুর রহমান (হবু), জসিম উদ্দিনসহ ৫জনের নাম উল্লেখ করে লিখেন, ‘আমার এ পরিণতির জন্য এরা দায়ী। এদের বিচার দাবী করে লিখেন, ‘আমি হয়তো দেখে যেতে পারবো না।
এ ঘটনায় সৌম্য চৌধুরীর স্ত্রী ইলা চৌধুরী বাদী হয়ে দিরাই থানায় ফেসবুক পোস্টে উল্লেখিত ওই পাঁচজনকে আসামী করে মামলা দায়ের করেন। মামলায় উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিন নেন হবু। দিরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী মোক্তাদির হোসেন বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার স্বার্থে হাবিবুর রহমান হবু ও তার ছেলেকে গ্রেপ্তার করা হয়েছে।
প্রসঙ্গত, দিনমজুর পিতার সন্তান হাবিবুর রহমান হবু একসময় গরু রাখাল ও রেস্তোরাঁ শ্রমিকের কাজ করতেন। এরপর জড়িয়ে পড়েন সুদের কারবারে। উপজেলার বেশীরভাগ জুয়াড়িদের সুদে টাকা দিতেন। এভাবে ধীরে ধীরে উপজেলার জুয়া সিন্ডিকেটের পুরো নিয়ন্ত্রণ চলে আসে হবুর হাতে। শীত মৌসুমে বিভিন্ন গ্রামে মেলাকেন্দ্রিক রাতভর চলা জুয়ার আসরসহ দিরাই পৌর শহর ও উপজেলার বিভিন্ন হাট-বাজারে কয়েকটি জুয়ার বোর্ড পরিচালনা করতেন হবু। পাতানো জুয়ার মাধ্যমে শত যুবকের কাছ থেকে কোটি টাকা হাতিয়ে নেয়া ও সুদের টাকার আদায়ের জন্য মানুষকে বিভিন্নভাবে অত্যাচার নির্যাতন করার একাধিক অভিযোগ আছে হবুর বিরুদ্ধে। চক্রবৃদ্ধি হারে সুদের টাকা আদায় করতে হবু ছিল বেপরোয়া। সাদা স্ট্যাম্পে কিংবা চেকে স্বাক্ষর রেখে টাকা দিত সে। হবুর কাছ থেকে সুদের ওপর টাকা নিয়ে নিঃস্ব হয়েছে দিরাইয়ের বহু পরিবার। সুদের টাকা নিয়ে হবুর প্রতারণা ও অত্যাচারে ইউপি চেয়ারম্যান সৌম্য চৌধুরী মৃত্যুবরণ করলে দিরাইয়ের মানুষ হবুর শাস্তির দাবীতে ফুঁসে ওঠে। মানববন্ধনসহ সামাজিক মাধ্যমে হবুর শাস্তি দাবীর বিষয়টি ভাইরাল হয়।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!