শিরোনাম
  জামালগঞ্জে বিএনপি নেতা এমদাদুল হক আফিন্দীর নামে চাঁদাবাজির অভিযোগ :       জামালগঞ্জে হাওরে মাছের আকাল, চাষের মাছই ভরসা       ছাতক পৌর মেয়রের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে আদালতে মামলা       দিরাইয়ে মডেল মসজিদের নির্মাণ কাজে ধীরগতি       আজ পহেলা সেপ্টেম্বর রানীগঞ্জ গণহত্যা দিবস       খানাখন্দে ভরা জামালগঞ্জ কারেন্টের বাজার সড়ক,ভোগান্তি অর্ধলক্ষ মানুষের       শ্রীরামসী গণহত্যা দিবস পালিত       এক হাজার পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার প্রদান করলেন মুকুট       তাহিরপুরে শহীদ সিরাজের সমাধিতে এমপি সহ নেতাকর্মীদের দোয়া       সুনামগঞ্জের সম্ভাবনাময় পর্যটন নিয়ে সরকার ব্যাপক আন্তরিক পর্যটন সচিব    


তাহিরপুর প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুর করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়তে না পারে ও সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে টাংগুয়ার হাওরসহ পযটন স্পটগুলোতে পর্যটকদের সমাগমে নিষেধাজ্ঞা জারি করেছে উপজেলা প্রশাসন। পাশা পাশি ঐসব পর্যটন স্পটে এখনও যারা ভ্রমণে বা অবস্থান করছেন তাদেরকে দ্রুত এলাকা ত্যাগ করার জন্য বুধবার(১৮,০৩,২০২০)রাতে উপজেলা প্রশাসন থেকে নির্দেশনা দেয়া হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।
এই নিষেধাজ্ঞা অম্যান কারী পর্যটকদের বিরোদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুশিয়ার করেন,তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা।
জানাযায়,সারা বিশ্ব যখন করুনা ভাইরাসের আতংকে আতংকিত তখন গত ১৭ই মার্চ নিরাপত্তার সার্থে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করেছে বাংলাদেশ সরকার। ফলে সুনামগঞ্জের সকল বিদ্যালয়-কলেজ বন্ধ ঘোষণা করায় যেন পর্যটক সংখ্যা যেন হাওর-বাওর আর বাউল গানের এলাকা হিসেবেই পরিচিত সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার রামসার সাইট টাঙ্গুয়ার হাওর,পাহাড় ঘেঁষা শহীদ সিরাজ লেক,স্বচ্ছ জলের অধিকারী মায়াবী যাদুকাটা নদী,আইফেল টাওয়ার খ্যাত বারেকটিলা,শিমুল বাগানসহ বিভিন্ন পযটন এলাকা জনসমাগম বৃদ্ধি না পায় সেজন্যই এ নিষেধাজ্ঞা প্রদান করে প্রশাসন।
তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যর্নাজি জানান,দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪জন। মারা গেছেন ১জন। করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় ইতোমধ্যে বৃহত্তর দুটি উৎসব মুসলমান সম্প্রদায়ের শাহ আরেফিন (রহঃ)ওরস ও হিন্দুধম্বালম্বীদের পণতীর্থ গঙ্গাস্নান বন্ধ ঘোষণা করা হয়েছে। যাতে করে সবাই যেন সুস্থ থাকতে পারি। তাই এবার পযটকগনের সমাগমে নিষেধাজ্ঞা জারী করা হয়েছে।
তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল জানান, আমরা সর্তক অবস্থানে আছি তাই এবার পযটকগনের সমাগমে নিষেধাজ্ঞা জারী করা হয়েছে। বিদেশ ফেরৎ তাহিরপুরে নাগরিককে স্বাস্থ্য বিভাগ ও উপজেলা প্রশাসন নজরধারীতে রাখছে। এছাড়াও করোনা ভাইরাসে আক্রান্ত হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থাকা আইসোলেশন ওয়ার্ডে নিয়ে এসে ভর্তি করার পর দ্রুত রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা বিভাগ(আইইডিসিআর)যোগাযোগ করে পরবর্তী প্রদক্ষেপ গ্রহণ করা হবে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ইকবাল হোসেন জানান,উপজেলার সাত ইউনিয়নসহ বিভিন্ন ওয়ার্ডে থাকা সহকারি স্বাস্থ্য পরিদর্শক,স্বাস্থ্য কর্মীদের সমন্বয়ে গঠিত মেডিক্যাল টিম এপর্যন্ত ৪২জন প্রবাস ফেরত বাংলাদেশী নাগরিকদের পরীক্ষা নিরীক্ষার পর যদি করোনা ভাইরাস আক্রান্তের ঝুঁকি মুক্ত থাকেন তাহলে তাদেরকে হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। এখনও পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া যায় নি।
সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ জানান,করোনা ভাইরাস প্রতিরোধে সুনামগঞ্জের পর্যটনকেন্দ্রগুলোতে সরকারি নির্দেশ অনুযায়ী আমরা সবাইকে ভ্রমণে নিরুৎসাহিত করছি। এবং বড় ধরনের জমায়েতের ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। পাশাপাশি সবাই যাতে নিজ থেকে করোনাভাইরাস প্রতিরোধের জন্য প্রয়োজনীয় নির্দেশনা মেনে চলেন সেজন্য সবাইর প্রতি আহ্বান জানান তিনি।

উল্লেখ্য,১মার্চ হতে ১৮মার্চ পর্যন্ত সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা ভারত,সিঙ্গাপুর,দুবাই,কাতার,ওমানসহ বিভিন্ন দেশ থেকে বাংলাদেশী ৪২নাগরিক নিজ নিজ বাড়িতে ফিরেছেন। তারা বাড়ি ফিরলেও করোনা ভাইরাস ঝুঁকি মুক্ত কিনা সে বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোন রকম শারীরিক পরীক্ষা নিরীক্ষা বা অবহিত করা হয় নি। ১৮মার্চ বুধবার হযরত শাহজালাল (রহঃ)আন্তর্জাতিক বিমান বন্দর ও সিলেট এমএএজি ওসমানী বিমান বন্দর ইমিগ্রেশন কর্তৃপক্ষ যৌথভাবে ৪২জন আসার এ তালিকাটি প্রেরণ করা হয়েছে,তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও থানার অফিসার ইনচার্জ(ওসি)কে দেয়া হয়েছে।




১৮ কিলোমিটার ফ্লাইওভার নির্মাণ করে সুনামগঞ্জের সাথে ধর্মপাশার যোগাযোগ স্থাপন করা হবে : পরিকল্পনা মন্ত্রী

তাহিরপুরের সাবেক এমপি কালিচরন মুচির পরিবারে এখনও টিকে আছে নাগরী ভাষা

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুনামগঞ্জ জেলা বিএনপির প্রতিবাদ-বিক্ষোভ

আমলাদের ‘পাছায় লাথি’ ফর্মুলায় দুঃস্থ তালিকা

গরু চুরির প্রতিবাদ করতে গিয়ে জামালগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ। আহত ৪।

আওয়ামীলীগের ৬ইউনিটের সম্মেলন প্রস্ততি কমিটি দলকে গতিশীল করতে করা হয়েছে

২০ ফেব্রুয়ারি পরিকল্পনা মন্ত্রীর দিরাই সফর নিয়ে দ্বিধাবিভক্ত আ.লীগ,দেখানো হতে পারে কালো পতাকা

সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালের প্রধান সহকারী ইকবাল ও তার স্ত্রীর সম্পদের উৎস কোথায় ?

সুনামগঞ্জ সরকারী কলেজ পুনর্মিলনী : সদস্যসচিব এর বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অভিযোগ দায়ের

এমপিরা অতঃপর ‘স্যার’ বলবেন ডিসিদের !!

error: Content is protected !!