শিরোনাম
  ছাতকে কলেজ ছাত্র হত্যা মামলায় তিন সহপাঠীর যাবজ্জীবন       ধর্মপাশার ঘুলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রটি পরিদর্শন করলেন জেলা প্রশাসক       শাল্লার নোয়াগাঁওয়ে তান্ডব: আত্মসমর্পণকারী ৪৯ জন কারাগারে       জামালগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান সাজ্জাদ মাহমুদ সাময়িকভাবে বরখাস্ত       ধর্মপাশায় ভোট কেন্দ্র থেকে চারদিন পর ব্যালট পেপার উদ্ধার       দোয়ারাবাজারে খাল ভরাট করে আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণের প্রতিবাদে মানববন্ধন       সুনামগঞ্জে ১৮ ইউনিয়নের ১১টিতেই নৌকার ভরাডুবি       সিলেট বিভাগে নৌকার প্রথম নারী চেয়ারম্যান সুনামগঞ্জের দীপা       গ্রামীণ রাস্তাঘাটের উন্নয়নে সরকার খুব বেশি গুরুত্ব দিচ্ছে -হুইপ পীর মিসবাহ       জগন্নাথপুরে সিএনজি ও ট্রাক্টরে মুখোমুখি সংর্ঘষে নিহত ২    


বিশেষ প্রতিনিধি:
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, সুনামগঞ্জ থেকে ধর্মপাশা পর্যন্ত ৫ হাজার কোটি টাকা ব্যায়ে ১৮ কিলোমিটার ফ্লাইওভার নির্মাণ করে সুনামগঞ্জের সাথে ধর্মাপাশার যোগাযোগ স্থাপন করা হবে। এতে করে জেলা সদরের সাথে ধর্মাপাশা উপজেলা হয়ে নেত্রকোণা জেলার সাথে যোগাযোগ স্থাপিত হবে। এখানে মেডিকেল কলেজ হচ্ছে, টেক্সটাইল ইনস্টিটিউট হচ্ছে, বিশ্ববিদ্যালয়ও হবে। ছাতক থেকে রেল সুনামগঞ্জে আসবে। আগামী ১ বছরের মধ্যেই আসবে। ৫০ কোটি টাকা ব্যায়ে সুনামগঞ্জ পৌর শহর উন্নয়নে প্রকল্প গ্রহণ করা হয়েছে। বঙ্গবন্ধুর নামে শহরের ১টি পার্ক নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আবুল হোসেন মিলনায়তনকে অত্যাধুনিক করার জন্যে ৫০-৬০ কোটি টাকার প্রকল্প গ্রহণের প্রস্তুতি চলছে। যে উন্নয়নের মানুষের সহযোগিতা হবে, মানুষের ভাগ্যের পরিবর্তন হবে তাই গ্রহণ করা হবে। উন্নয়নে মান্নানের শর্ত আর প্রধানমন্ত্রীর শর্ত একটাই। আমি সুনামগঞ্জের উন্নয়ন করছি। এই পরিচয়ে গর্ববোধ করি।
গতকাল বৃহস্পতিবার সকালে সুনামগঞ্জ সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় মাঠে মাসব্যাপি বাণিজ্য মেলা উদ্বোধন উপলক্ষ্যে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিন সম্পর্কে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেন, তিনি সিনিয়র ব্যক্তি। সাবেক প্রধানমন্ত্রী। তত্ত্বাবধায়ক সরকারের আমলে তাঁর বিরুদ্ধে রাষ্ট্র মামলা করেছেন। জামিন দেয়া না দেয়া আদালতের ব্যাপার। সেদিন হাইকোর্টে যা হয়েছে । যাদের আমার শ্রদ্ধাকরি, আইনজীবী হিসেবে তারা যা করেছেন তা কখনও কাম্য নয়। তারা সংবাদ সম্মেলন করে বলেছেন প্রয়োজন হলে আবারও করবেন। কোনো অরাজকতা, বিশৃংখলা সভ্য দেশে হতে পারে না। আমরা সবাই আদালতের রায় মানতে বাধ্য।
পরিকল্পনা মন্ত্রী সরকারের উন্নয়ন সম্পর্কে বলেন, শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দারিদ্র্য দূর করে নতুন উচ্চতায় পৌছেছে বাংলাদেশ। কেউ কখনও চিন্তা করেছিল ঘরে ঘরে বিদ্যুৎ, হাওরের অজপাড়া গ্রামে গঞ্জে বিদ্যুতের আলোয় আলোকিত হবে। কে চিন্তা করেছিল কর্র্ণফুলির নিচ দিয়ে টানেল হবে, কে চিন্তা করেছিল পদ্মাসেতু হবে। রাস্তাঘাট, হাসপাতাল, শিক্ষা এমন কোনা ক্ষেত্র নেই প্রধানমন্ত্রীর হাত নেই। শেখ হাসিনা যোগ্য নেতা। তিনিই পারবেন দেশকে পরিবর্তন করতে। এখন উন্নয়নের সময়, পরিবর্তণের সময়। দেশের পরিবর্তনে দেশ প্রেমিক, খাটি বাঙ্গালীর সঠিক নেতৃত্ব প্রয়োজন, মেকি বাঙ্গালী নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ পরিবর্তনে যে উন্নয়ন কাজ চলছে এতে সকলের সহযোগিতা প্রয়োজন। সহযোগিতা না পেলে শেখ হাসিনা সফল হতে পারবেন না। যেইভাবে সকল শ্রেণিপোশার মানুষের সহযোগিতায় বঙ্গবন্ধু স্বাধীনতা উপহার দিতে পেরেছিলেন। তেমনি দেশের উন্নয়ন অব্যাহত রাখতে প্রধানমন্ত্রীকে সকলের সযোগিতা ও সমর্থন দরকার।
সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খায়রুল হুদা চপলের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য বিরোধী দলীয় হুইফ অ্যাড.পীর ফজলুর রহমান মিসবাহ প্রমুখ।
এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌর মেয়র নাদের বখত, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার মিজানুর রহামন, চেম্বার অব কমার্সের সহ সভাপতি আমিনুল হক ,পরিচালক খন্দকার মঞ্জর আহমদ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম প্রমুখ।
এর আগে বৃহষ্পতিবার সকালে পরিকল্পনা মন্ত্রী দক্ষিণ সুনামগঞ্জের এফআইভিডিভি মিলনায়তনে কেয়ার বাংলাদেশের উদ্যোগে ‘অংশগ্রহণমূলক বহুখাত ভিত্তিক বার্ষিক পুষ্ঠি কর্মপরিকল্পনা বিষয়ক উদ্বোধনী অনুষ্টান’র প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
এসময় মন্ত্রী বলেন, আমাদের তেলগ্যাস নেই। কিন্তু মানুষের মতো শ্রেষ্ট সম্পদ আছে। ১ কাটি ২০ রাখ মানুষ বিদেশে পরিশ্রম করে আমাদের দেশ বদলে দিচ্ছেন। আমাদের সরকার মানুষের পরিশ্রমের ফসলকে কাজে লাগিয়ে দেশের উন্নয়ন করছি। আমাদের প্রধানমন্ত্রী ৭৩ বছর বয়সেও রাতদিন পরিশ্রম করে বাংলাদেশকে সম্মান ও মর্যাদায় নিয়ে যেতে কাজ করছেন। তিনি চান নিজস্ব পরিচয়ে বাঙ্গালি বিশ্বের বুকে মাথা তুলে দাড়াক। প্রধানমন্ত্রী হাওরের জন্য ৫০০ কোটি টাকার পানি ও স্যানিটেশন প্রকল্প অনুমোদন দিয়েছেন।
মন্ত্রী বলেন আমাদের শিকড় ভুলে গেলে চলবেনা। আমরা বাঙ্গালি সেটা মনে প্রাণে ধারণ করতে হবে। বাইরের চাপিয়ে দেওয়া কিছউ আমরা নেবনা। আমরা আমাদের হারানো অতীত অনুসন্ধান করব। বাঙালি পরিচয়ে, নিজের পরিচয়ে বাচব।
সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, ডা. মো. শাহনেওয়াজ, ডা. মো. খলিলুর রহমান, ডা. ইকতিয়ার উদ্দিন খন্দকার, ডা.আশুতোষ দাস, নাজনীন রহমান, মো. হাফিজুল ইসলাম প্রমুখ।




ছাতকে কলেজ ছাত্র হত্যা মামলায় তিন সহপাঠীর যাবজ্জীবন

ধর্মপাশার ঘুলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রটি পরিদর্শন করলেন জেলা প্রশাসক

শাল্লার নোয়াগাঁওয়ে তান্ডব: আত্মসমর্পণকারী ৪৯ জন কারাগারে

জামালগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান সাজ্জাদ মাহমুদ সাময়িকভাবে বরখাস্ত

ধর্মপাশায় ভোট কেন্দ্র থেকে চারদিন পর ব্যালট পেপার উদ্ধার

দোয়ারাবাজারে খাল ভরাট করে আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

সুনামগঞ্জে ১৮ ইউনিয়নের ১১টিতেই নৌকার ভরাডুবি

সিলেট বিভাগে নৌকার প্রথম নারী চেয়ারম্যান সুনামগঞ্জের দীপা

গ্রামীণ রাস্তাঘাটের উন্নয়নে সরকার খুব বেশি গুরুত্ব দিচ্ছে -হুইপ পীর মিসবাহ

জগন্নাথপুরে সিএনজি ও ট্রাক্টরে মুখোমুখি সংর্ঘষে নিহত ২

১৮ কিলোমিটার ফ্লাইওভার নির্মাণ করে সুনামগঞ্জের সাথে ধর্মপাশার যোগাযোগ স্থাপন করা হবে : পরিকল্পনা মন্ত্রী

তাহিরপুরের সাবেক এমপি কালিচরন মুচির পরিবারে এখনও টিকে আছে নাগরী ভাষা

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুনামগঞ্জ জেলা বিএনপির প্রতিবাদ-বিক্ষোভ

আমলাদের ‘পাছায় লাথি’ ফর্মুলায় দুঃস্থ তালিকা

গরু চুরির প্রতিবাদ করতে গিয়ে জামালগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ। আহত ৪।

আওয়ামীলীগের ৬ইউনিটের সম্মেলন প্রস্ততি কমিটি দলকে গতিশীল করতে করা হয়েছে

২০ ফেব্রুয়ারি পরিকল্পনা মন্ত্রীর দিরাই সফর নিয়ে দ্বিধাবিভক্ত আ.লীগ,দেখানো হতে পারে কালো পতাকা

সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালের প্রধান সহকারী ইকবাল ও তার স্ত্রীর সম্পদের উৎস কোথায় ?

সুনামগঞ্জ সরকারী কলেজ পুনর্মিলনী : সদস্যসচিব এর বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অভিযোগ দায়ের

এমপিরা অতঃপর ‘স্যার’ বলবেন ডিসিদের !!

error: Content is protected !!