শিরোনাম
  ছাতকে কলেজ ছাত্র হত্যা মামলায় তিন সহপাঠীর যাবজ্জীবন       ধর্মপাশার ঘুলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রটি পরিদর্শন করলেন জেলা প্রশাসক       শাল্লার নোয়াগাঁওয়ে তান্ডব: আত্মসমর্পণকারী ৪৯ জন কারাগারে       জামালগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান সাজ্জাদ মাহমুদ সাময়িকভাবে বরখাস্ত       ধর্মপাশায় ভোট কেন্দ্র থেকে চারদিন পর ব্যালট পেপার উদ্ধার       দোয়ারাবাজারে খাল ভরাট করে আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণের প্রতিবাদে মানববন্ধন       সুনামগঞ্জে ১৮ ইউনিয়নের ১১টিতেই নৌকার ভরাডুবি       সিলেট বিভাগে নৌকার প্রথম নারী চেয়ারম্যান সুনামগঞ্জের দীপা       গ্রামীণ রাস্তাঘাটের উন্নয়নে সরকার খুব বেশি গুরুত্ব দিচ্ছে -হুইপ পীর মিসবাহ       জগন্নাথপুরে সিএনজি ও ট্রাক্টরে মুখোমুখি সংর্ঘষে নিহত ২    


বিশেষ প্রতিনিধি: সুনামগঞ্জের ছাতকে কলেজ ছাত্র আল আমিন হত্যা মামলায় তিন আসামীকে যাবজ্জীবন কারাদন্ড ও ২০ হাজার টাকা করে অর্থদন্ড দিয়েছেন আদালত।
সোমবার দুপুর সাড়ে ১২টায় জেলা ও দায়রা জজ মোঃ ওয়াহিদুজজামান শিকদার এ রায় প্রদান করেন। দন্ডপ্রাপ্তরা হলেন ছাতক উপজেলার চরমহল্লা ইউনিয়নের ছনুয়া গ্রামের রফিক আলীর ছেলে আক্কাছ মিয়া, মৌজরাই গ্রামের আরজক আলীর পুত্র আজিজুল ইসলাম ও জাউয়াবাজার ইউনিয়নের লক্ষণসোম গ্রামের আব্দুল হাসিমের পুত্র সাইদুল হক। দন্ডপ্রাপ্তদের আক্কাছ মিয়া ও আজিজুল হক পলাতক রয়েছেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী ও পাবলিক প্রসিকিউটর খায়রুল কবির রুমেন রায়ের সত্যতা নিশ্চিত করেছেন।
মামলা বিবরনে জানা যায়, দোয়ারাবাজার উপজেলার পলিরচর গ্রামের বাসিন্দা আনফর আলীর পুত্র আল আমিন ছাতক উপজেলার বড়কাপন এলাকার দেবেরগাঁও গ্রামে শফিক উদ্দিনের বাড়িতে লজিং থেকে পড়াশুনা করতেন। তিনি জাউয়াবাজার ডিগ্রী কলেজে দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী ছিলেন। ২০১৬ সালে ১৭ অক্টোবর সকালে কলেজ ক্যা¤পাসে আসামীদের সঙ্গে তুচ্ছ বিষয় নিয়ে আল আমিনের কথা কাটাকাটি হয়। পরবর্তীতে বিষয়টি মিটমাট হয়ে গেলে দুপুরে আল আমিন কলেজ ক্যা¤পাস থেকে নিজ গ্রামের বাড়ি দোয়ারাবাজার উপজেলায় যাওয়ার জন্য সুনামগঞ্জ-সিলেট সড়কের বড়কাঁপন এলাকায় গিয়ে টেম্পোর অপেক্ষা করছিলেন।
প্রতিশোধ পরায়ণ আক্কাছ মিয়া, আজিজুল ইসলাম, সাইদুল হক ও তাদের সঙ্গীয় কয়েকজন বাড়ি ফেরার পথে আল আমিনের পিছু নেয়। এবং টেম্পু স্ট্যান্ডে অপেক্ষমান আল আমিনের উপর ধাড়ালো অস্ত্র দিয়ে পরিকল্পিত হামলা চালায়। এসময় আল আমিনের সহযোগীতায় তার তিন বন্ধু দিলাল আহমদ,জুনেল আহমদ ও নাজমুল ইসলাম এগিয়ে এলে তাদেরকেও অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে আসামীরা। ধাড়ালো অস্ত্রের আঘাতে অতিরিক্ত রক্তক্ষরণে আল আমিনের অবস্থা সংকটাপন্ন হলে তাকে দ্রুত চিকিৎসার জন্য পার্শ্ববর্তী কৈতক সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার সহযোগী তিনবন্ধুকে উন্নত চিকিৎসার জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।
এঘটনায় নিহত আল আমিনের বাবা আনফর আলী বাদী হয়ে আক্কাছ মিয়া, আজিজুল ইসলাম, সাইদুল হকসহ ৫ জনের নাম উলে¬খ করে ওই দিনই ছাতক থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় তদন্তকারী কর্মকর্তা এস.আই মোঃ নূর মিয়া ২০১৭ সালের ৩০ জুন তারিখে আসামীদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৭ সালের ৬ নভেম্বর আদালত অভিযোগপত্রটি আমলে নেন। মামলায় ২৩ জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহণ ও দীর্ঘ শুনানী শেষে আদালত সোমবার (১০ জানুয়ারি) উপরোক্ত রায় প্রদান করেন।
এ ব্যাপারে রাষ্ট্রপক্ষের আইনজীবী খায়রুল কবির রুমেন বলেন, এটি একটি চাঞ্চল্যকর মামলা। বাদী পক্ষ আদালতের রায়ে সন্তুষ প্রকাশ করেছেন। রায় ঘোষণাকালে দন্ডপ্রাপ্ত আসামীদের মধ্যে সাইদুল হক আদালতে উপস্থিত ছিলেন। অপর দুই আসামী পলাতক রয়েছেন।
এ ব্যাপারে আসামী পক্ষের আইনজীবী প্রসেনজিৎ দে জানান, আসামী পক্ষ আদালতের রায়ে বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন।




ছাতকে কলেজ ছাত্র হত্যা মামলায় তিন সহপাঠীর যাবজ্জীবন

ধর্মপাশার ঘুলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রটি পরিদর্শন করলেন জেলা প্রশাসক

শাল্লার নোয়াগাঁওয়ে তান্ডব: আত্মসমর্পণকারী ৪৯ জন কারাগারে

জামালগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান সাজ্জাদ মাহমুদ সাময়িকভাবে বরখাস্ত

ধর্মপাশায় ভোট কেন্দ্র থেকে চারদিন পর ব্যালট পেপার উদ্ধার

দোয়ারাবাজারে খাল ভরাট করে আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

সুনামগঞ্জে ১৮ ইউনিয়নের ১১টিতেই নৌকার ভরাডুবি

সিলেট বিভাগে নৌকার প্রথম নারী চেয়ারম্যান সুনামগঞ্জের দীপা

গ্রামীণ রাস্তাঘাটের উন্নয়নে সরকার খুব বেশি গুরুত্ব দিচ্ছে -হুইপ পীর মিসবাহ

জগন্নাথপুরে সিএনজি ও ট্রাক্টরে মুখোমুখি সংর্ঘষে নিহত ২

১৮ কিলোমিটার ফ্লাইওভার নির্মাণ করে সুনামগঞ্জের সাথে ধর্মপাশার যোগাযোগ স্থাপন করা হবে : পরিকল্পনা মন্ত্রী

তাহিরপুরের সাবেক এমপি কালিচরন মুচির পরিবারে এখনও টিকে আছে নাগরী ভাষা

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুনামগঞ্জ জেলা বিএনপির প্রতিবাদ-বিক্ষোভ

আমলাদের ‘পাছায় লাথি’ ফর্মুলায় দুঃস্থ তালিকা

গরু চুরির প্রতিবাদ করতে গিয়ে জামালগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ। আহত ৪।

আওয়ামীলীগের ৬ইউনিটের সম্মেলন প্রস্ততি কমিটি দলকে গতিশীল করতে করা হয়েছে

২০ ফেব্রুয়ারি পরিকল্পনা মন্ত্রীর দিরাই সফর নিয়ে দ্বিধাবিভক্ত আ.লীগ,দেখানো হতে পারে কালো পতাকা

সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালের প্রধান সহকারী ইকবাল ও তার স্ত্রীর সম্পদের উৎস কোথায় ?

সুনামগঞ্জ সরকারী কলেজ পুনর্মিলনী : সদস্যসচিব এর বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অভিযোগ দায়ের

এমপিরা অতঃপর ‘স্যার’ বলবেন ডিসিদের !!

error: Content is protected !!