শিরোনাম
  ছাতকে কলেজ ছাত্র হত্যা মামলায় তিন সহপাঠীর যাবজ্জীবন       ধর্মপাশার ঘুলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রটি পরিদর্শন করলেন জেলা প্রশাসক       শাল্লার নোয়াগাঁওয়ে তান্ডব: আত্মসমর্পণকারী ৪৯ জন কারাগারে       জামালগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান সাজ্জাদ মাহমুদ সাময়িকভাবে বরখাস্ত       ধর্মপাশায় ভোট কেন্দ্র থেকে চারদিন পর ব্যালট পেপার উদ্ধার       দোয়ারাবাজারে খাল ভরাট করে আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণের প্রতিবাদে মানববন্ধন       সুনামগঞ্জে ১৮ ইউনিয়নের ১১টিতেই নৌকার ভরাডুবি       সিলেট বিভাগে নৌকার প্রথম নারী চেয়ারম্যান সুনামগঞ্জের দীপা       গ্রামীণ রাস্তাঘাটের উন্নয়নে সরকার খুব বেশি গুরুত্ব দিচ্ছে -হুইপ পীর মিসবাহ       জগন্নাথপুরে সিএনজি ও ট্রাক্টরে মুখোমুখি সংর্ঘষে নিহত ২    


জামালগঞ্জ প্রতিনিধি: করোনা ভাইরাস সংক্রমণ আতঙ্কে যখন অনেক ডিগ্রিধারী চিকিৎসক সেবা না দিয়ে বন্ধ করে দিয়েছেন তাদের চেম্বার, ঠিক তখনই বিনা মূল্যে হোমিও চিকিৎসার পাশাপাশি গরীব রোগীদের মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার দিচ্ছেন হোমিও চিকিৎসক নূপুর রানী সেন। ডা. নূপুর সেন সাচনা বাজার ইউনিয়নের পলক গ্রামের সারদা হোমিও হলের চিকিৎসক। প্রতিদিনি তিনি তার চেম্বারে ৪০-৫০ জন রোগীর চিকিৎসা করেন।
ডা. নূপুর সেন বলেন, তিনি ময়মনসিংহ হোমিওপ্যাথ মেডিকেল কলেজ থেকে ডিএইচএমএস ডিগ্রি অর্জন করে পলক গ্রামে তার নিজ বাড়িতে ৫ বছর আগে সারদা হোমিও হল নামে চেম্বারে প্রতিদিন রোগী দেখেন। যারা অসহায় ও দরিদ্র্য তাদের কাছ থেকে কোন টাকা পয়সা নেন না। পাশাপাশি তিনি রামকৃষ্ণ মিশনের সারদা সংঘের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।
তিনি আরও জানান, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে অস্বচ্ছল-হতদরিদ্য, দুস্থ ও কর্মহীন পরিবারগুলো চরম বিপাকে পড়েছেন। একজন চিকিৎসক হিসেবে মানবিক দায়িত্ব নিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে তিনি চিকিৎসা দিয়ে যাচ্ছেন। এর মাঝে যাদের মাস্ক নেই তাদের মাস্ক পড়িয়ে দিচ্ছেন। সামাজিক মূল্যবোধের জায়গা থেকে তিনি করোনা দুর্যোগে সেবা দিয়ে যাচ্ছেন এবং সব ধরনের চিকিৎসককে অনুরোধ করেন এ দুর্যোগে জনগণের পাশে দাঁড়াতে।
চিকিৎসা নিতে আসা শামীমনগরের খালেদা আক্তার বলেন, তিনি সন্তানসম্ভবা। বর্তমানে হাসপাতালে যেতে ভয় লাগে। আবার অনেকে বলে হাসপাতালে করোনা রোগী ভর্তি। যে কারণে তিনি হোমিও চিকিৎসা নিতে ডাক্তারের কাছে এসেছেন। ডাক্তার তার চিকিৎসা দেবার পর করোনা ভাইরাস নিয়ে সচেতন করেন এবং একটি মাস্ক দেন।
দুর্লভপুর গ্রামের একজিমা রোগী খাদিজা আক্তার জানান, দীর্ঘদিন যাবৎ তিনি একজিমা দুরারোগ্য ব্যাধিতে ভোগছেন। হাসপাতালে অনেক ধরনের রোগী আসা-যাওয়া করে তার মাঝে কী রোঘ আছে তা তিনি জানেন না। তাই তিনি ডাক্তার নূপুর সেনের নিকট চিকিৎসা নিতে এসেছেন। ডাক্তার নূপুর সেন তাকে দেখার পর বিনামূল্যে ঔষধ ও মাস্ক দিয়েছেন।
সুখাইড় গ্রামের আল-আমিন জানান, তিনি গরীব মানুষ। টাকার অভাবে ভালো ডাক্তারের কাছে যেতে পারেন না। দীর্ঘদিন যাবৎ পেটের পীড়ায় ভোগছেন। তাই হোমিও চিকিৎসা করাচ্ছেন। চিকিৎসা বাবদ ডাক্তার কোন টাকা নেন না বরং তাকে মাস্ক ও বিনামূল্যে ঔষধ দিয়েছেন।
এ ব্যাপারে সাচনা বাজার ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আতাউর রহমান বলেন, নূপুর সেন আমাদের গ্রামে পাঁচ বছর যাবৎ সুনামের সাথে হোমিও চিকিৎসা করে আসছেন। দূর-দূরান্ত থেকে প্রতিদিন অনেক রোগী আসেন তাঁর কাছে। বিশেষ করে মহিলা ও শিশু রোগী বেশি আসে তাঁর কাছে। অনেক গরীর রোগীকে তিনি বিনামূল্যে ঔষধ ও মাস্ক দিয়ে থাকেন। আমি তার এই মানবিকতার জন্য ধন্যবাদ জানাই।




ছাতকে কলেজ ছাত্র হত্যা মামলায় তিন সহপাঠীর যাবজ্জীবন

ধর্মপাশার ঘুলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রটি পরিদর্শন করলেন জেলা প্রশাসক

শাল্লার নোয়াগাঁওয়ে তান্ডব: আত্মসমর্পণকারী ৪৯ জন কারাগারে

জামালগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান সাজ্জাদ মাহমুদ সাময়িকভাবে বরখাস্ত

ধর্মপাশায় ভোট কেন্দ্র থেকে চারদিন পর ব্যালট পেপার উদ্ধার

দোয়ারাবাজারে খাল ভরাট করে আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

সুনামগঞ্জে ১৮ ইউনিয়নের ১১টিতেই নৌকার ভরাডুবি

সিলেট বিভাগে নৌকার প্রথম নারী চেয়ারম্যান সুনামগঞ্জের দীপা

গ্রামীণ রাস্তাঘাটের উন্নয়নে সরকার খুব বেশি গুরুত্ব দিচ্ছে -হুইপ পীর মিসবাহ

জগন্নাথপুরে সিএনজি ও ট্রাক্টরে মুখোমুখি সংর্ঘষে নিহত ২

১৮ কিলোমিটার ফ্লাইওভার নির্মাণ করে সুনামগঞ্জের সাথে ধর্মপাশার যোগাযোগ স্থাপন করা হবে : পরিকল্পনা মন্ত্রী

তাহিরপুরের সাবেক এমপি কালিচরন মুচির পরিবারে এখনও টিকে আছে নাগরী ভাষা

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুনামগঞ্জ জেলা বিএনপির প্রতিবাদ-বিক্ষোভ

আমলাদের ‘পাছায় লাথি’ ফর্মুলায় দুঃস্থ তালিকা

গরু চুরির প্রতিবাদ করতে গিয়ে জামালগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ। আহত ৪।

আওয়ামীলীগের ৬ইউনিটের সম্মেলন প্রস্ততি কমিটি দলকে গতিশীল করতে করা হয়েছে

২০ ফেব্রুয়ারি পরিকল্পনা মন্ত্রীর দিরাই সফর নিয়ে দ্বিধাবিভক্ত আ.লীগ,দেখানো হতে পারে কালো পতাকা

সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালের প্রধান সহকারী ইকবাল ও তার স্ত্রীর সম্পদের উৎস কোথায় ?

সুনামগঞ্জ সরকারী কলেজ পুনর্মিলনী : সদস্যসচিব এর বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অভিযোগ দায়ের

এমপিরা অতঃপর ‘স্যার’ বলবেন ডিসিদের !!

error: Content is protected !!