শিরোনাম
  জামালগঞ্জে বিএনপি নেতা এমদাদুল হক আফিন্দীর নামে চাঁদাবাজির অভিযোগ :       জামালগঞ্জে হাওরে মাছের আকাল, চাষের মাছই ভরসা       ছাতক পৌর মেয়রের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে আদালতে মামলা       দিরাইয়ে মডেল মসজিদের নির্মাণ কাজে ধীরগতি       আজ পহেলা সেপ্টেম্বর রানীগঞ্জ গণহত্যা দিবস       খানাখন্দে ভরা জামালগঞ্জ কারেন্টের বাজার সড়ক,ভোগান্তি অর্ধলক্ষ মানুষের       শ্রীরামসী গণহত্যা দিবস পালিত       এক হাজার পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার প্রদান করলেন মুকুট       তাহিরপুরে শহীদ সিরাজের সমাধিতে এমপি সহ নেতাকর্মীদের দোয়া       সুনামগঞ্জের সম্ভাবনাময় পর্যটন নিয়ে সরকার ব্যাপক আন্তরিক পর্যটন সচিব    


জামালগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলায় উত্তর ইউনিয়নের সাচনা বাজারের পাশ্ববর্তী ধানুয়াখালী গ্রামে কানাখন্দে ভরা ১ কিলোমিটার রাস্তা স্বেচ্ছা শ্রমের ভিত্তিতে সংগঠনের উপদেষ্টা মো. শহীদুল ইসলামের অর্থায়নে করে দিলেন ধানুয়াখালী মানব সেবা সংগঠন। গতকাল রবিবার সারাদিনব্যাপী সংস্কার কাজ করা হয়। সংস্কারের কারণে সড়কটি যাতায়াতের উপযোগী হয়েছে বলে জানান পথচারীরা। স্থানীয়রা জানিয়েছে, সাচনা বাজার মমিনপুর পর্যন্ত ৬ কিলোমিটার এলজিইডির রাস্তা গত বছরের বন্যায় বিভিন্ন জায়গায় কানাখন্দসহ পানি জমে যাওয়ার কারণে রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। পুরো রাস্তায় গর্ত-কানাখন্দ থাকায় যানবাহন রিক্সা, অটোরিক্সা, সিএনজি ও মোটরবাইক চলাচলে সমস্যার সৃষ্টি হত। বর্ষা মৌসুম শুরুর পর থেকে রাস্তায় পানি জমে মরণফাঁদে পরিণত হয়েছে। এতে দুর্ভোগে পড়েছে ১০-১৫টি গ্রামের হাজার হাজার মানুষ। এখানকার লোকজনের সাচনা বাজার এবং উপজেলা পরিষদে আসার একমাত্র রাস্তা এটি। যার কারণে অতি কষ্টে মানুষজন চলাচল করতে হত।
এ ব্যাপারে উপজেলা এলজিইডি কর্তৃপক্ষের কাছে রাস্তাটি সংস্কারের আবেদন করলে তারা জানায়, উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রস্তাব পাঠানো হয়েছে, বর্ষার পরে এই রাস্তার কাজ করা হবে।
ধানুয়াখালী মানবসেবা সংগঠনের ছেলেরা রাস্তাটি সংস্কারের দাবি জানালে সংগঠনের উপদেষ্টা মো. শহীদুল ইসলাম অর্থ দিতে রাজি হওয়ায় ইটের কুয়া, বালি, পাথর, বাঁশ, বস্তা কিনে এনে রাস্তাটি সংস্কারের কাজ শুরু করেন তারা।
ধানুয়াখালী গ্রামের প্রবীণ মুরব্বী মো. ইদ্রিস মিয়া জানান, আমাদের গ্রামের ছেলেরা স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে শহীদুল ইসলামের অর্থায়নে গ্রামের দীর্ঘদিনের কানাখন্দে ভরা রাস্তাটি সংস্কার করায় গ্রামবাসীর পক্ষ থেকে সাধুবাদ জানাই।
এ ব্যাপারে সংগঠনের উপদেষ্টা জামালগঞ্জ সদর ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. শহীদুল ইসলাম জানান, আমি ব্যক্তিগত উদ্যোগে এবং ধানুয়াখালী গ্রামের মানবসেবা সংগঠনের স্বেচ্ছা শ্রমের ভিত্তিতে সড়ক সংস্কারের কাজে হাত দেই। তবে এই সংস্কার স্থায়ী নয় বলেও জানান তিনি। সড়কটি স্থায়ীভাবে মেরামতের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানাই।
গ্রামের কয়েকজন মুরব্বী জানান, আমরা উপজেলা এবং এলজিইডি ও স্থানীয় প্রতিনিধির কাছে বারবার সংস্কারের দাবি জানিয়ে আসছি। তারা প্রস্তাব পাঠিয়েছে বলে আমাদেরকে জানায়। কিন্তু দুই বছর অতিবাহিত হলেও কর্তৃপক্ষের বরাদ্দ না আসায় জনদুর্ভোগ বাড়তে থাকে। তাই আমাদের গ্রামের সংগঠনের ছেলেরা এবং সমাজসেবক শহীদুল ইসলামের অর্থায়নে রাস্তাটি মোটামুটি চলাচলের উপযোগী হয়েছে।
ধানুয়াখালী মানবসেবা সংগঠনের হযরত আলী, শওকত মিয়া, আতাউর রহমান, আব্দুল করিম, ছাপ্পর আলী, শাহালম, তুফাজ্জল, জুয়েলসহ আরও অনেকে জানান, আমাদের গ্রামের ১ কিলোমিটার রাস্তাটি কানাখন্দের কারণে চলাচলের অনুপযোগী হয়ে গিয়েছিল। শহীদুল ভাইয়ের সহায়তায় এবং আমাদের স্বেচ্ছাশ্রমে আপাতত চলাচলের উপযোগী হয়েছে। বাকি কাজটুকু যেন এলজিইডি কর্তৃপক্ষ অতি দ্রুত করেন সেই জন্য সংগঠনের পক্ষ থেকে জোর দাবি জানাচ্ছি।
এ ব্যাপারে উপজেলা পরিষদ চেয়ারম্যান ইকবাল আল আজাদ জানান, ধানুয়াখালী মানবসেবা সংগঠন বিভিন্ন সময় দুর্যোগ, মহামারীসহ ঈদে অসহায় গরীবের সহায়তায় এগিয়ে আসে। এবারও এই ১ কিলোমিটার কানাখন্দ রাস্তা স্বেচ্ছাশ্রমে ভরাট করে দেওয়ার জন্য তাদেরকে সাধুবাদ জানাই। এই রাস্তার জন্য ৪ কোটি ২২ লক্ষ টাকা টেন্ডার হয়েছে। কয়েক মাসের মধ্যেই এই রাস্তার কাজ শুরু হবে। আশা করি রাস্তার কাজ করা হলে জনগণের আর অসুবিধা হবে না।




১৮ কিলোমিটার ফ্লাইওভার নির্মাণ করে সুনামগঞ্জের সাথে ধর্মপাশার যোগাযোগ স্থাপন করা হবে : পরিকল্পনা মন্ত্রী

তাহিরপুরের সাবেক এমপি কালিচরন মুচির পরিবারে এখনও টিকে আছে নাগরী ভাষা

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুনামগঞ্জ জেলা বিএনপির প্রতিবাদ-বিক্ষোভ

আমলাদের ‘পাছায় লাথি’ ফর্মুলায় দুঃস্থ তালিকা

গরু চুরির প্রতিবাদ করতে গিয়ে জামালগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ। আহত ৪।

আওয়ামীলীগের ৬ইউনিটের সম্মেলন প্রস্ততি কমিটি দলকে গতিশীল করতে করা হয়েছে

২০ ফেব্রুয়ারি পরিকল্পনা মন্ত্রীর দিরাই সফর নিয়ে দ্বিধাবিভক্ত আ.লীগ,দেখানো হতে পারে কালো পতাকা

সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালের প্রধান সহকারী ইকবাল ও তার স্ত্রীর সম্পদের উৎস কোথায় ?

সুনামগঞ্জ সরকারী কলেজ পুনর্মিলনী : সদস্যসচিব এর বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অভিযোগ দায়ের

এমপিরা অতঃপর ‘স্যার’ বলবেন ডিসিদের !!

error: Content is protected !!