শিরোনাম
  জামালগঞ্জে বিএনপি নেতা এমদাদুল হক আফিন্দীর নামে চাঁদাবাজির অভিযোগ :       জামালগঞ্জে হাওরে মাছের আকাল, চাষের মাছই ভরসা       ছাতক পৌর মেয়রের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে আদালতে মামলা       দিরাইয়ে মডেল মসজিদের নির্মাণ কাজে ধীরগতি       আজ পহেলা সেপ্টেম্বর রানীগঞ্জ গণহত্যা দিবস       খানাখন্দে ভরা জামালগঞ্জ কারেন্টের বাজার সড়ক,ভোগান্তি অর্ধলক্ষ মানুষের       শ্রীরামসী গণহত্যা দিবস পালিত       এক হাজার পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার প্রদান করলেন মুকুট       তাহিরপুরে শহীদ সিরাজের সমাধিতে এমপি সহ নেতাকর্মীদের দোয়া       সুনামগঞ্জের সম্ভাবনাময় পর্যটন নিয়ে সরকার ব্যাপক আন্তরিক পর্যটন সচিব    


প্রতিদিন প্রতিবেদক: প্রখ্যাত সাংবাদিক কলামিষ্ট ও আইনজীবী এডভোকেট হোসেন তৌফিক চৌধুরী বলেছেন, সুনামগঞ্জের সাহিত্য সংস্কৃতি সৃষ্টির পেছনে ডাক্তার করম আলীর অসমান্য অবদান রয়েছে। তিনি শুধু মোহাম্মদপুরের নন তিনি ছিলেন গোটা সুনামগঞ্জের কৃতি সন্তান, তিনি ছিলেন প্রজ্জলিত বাতি। তার সততা ও নিষ্ঠা ন্যায়পরায়নতা ছিল তার জীবনের ভূষণ। ডাক্তার করম আলীর এই শূন্যতা সহজে পূরন হবার নয়। তাঁর ইন্তেকাল সুনামগঞ্জবাসীর অপূরনীয় ক্ষতি।

এডভোকেট হোসেন তৌফিক চৌধুরী গতকাল শুক্রবার রাতে সুনামগঞ্জ পৌরসভার মোহাম্মদপুর এলাকাবাসীর উদ্েযাগে মরহুম ডাক্তার করম আলী স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট হোসেন তৌফিক আরও বলেন, ডাক্তার করম আলী ইসলামি চিন্তা চেতনা আদর্শ লালন করতেন। তার লেখনির মাধ্যমে মানুষকে তিনি সে পথেই আহবান করেছেন। তিনি শিরক বেদাত মুক্ত সমাজ গঠনে কবর পূজা বই প্রকাশের মাধ্যমে গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

সুনামগঞ্জ দ্বীনি সিনিয়র মডেল আলীম মাদ্রাসার সাবেক প্রিন্সিপাল ও মোহাম্মদপুর জামে মসজিদের সভাপতি মাওলানা আনোয়ার হোসেন আব্দুল্লাহ’র সভাপতিত্বে ও শিশু কিশোর সংগঠক শাহ মুশাহিদ আলম ফয়ছলের সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন আলোচনা সভা বাস্তবায়ন কমিটির আহবায়ক শিক্ষাবিদ মাষ্টার আর্শাদ আলী। অন্যান্েযর মধ্েয বক্তব্য রাখেন, আলহেরা ফাজিল ডিগ্রী মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আবুল কালাম আজাদ, দ্বীনি সিনিয়র মডেল আলীম মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আলী নূর, বিশিষ্ট মুরব্বি ও শিক্ষাবিদ মাষ্টার আব্দুল কাদির, বিশিষ্ট মুরব্বি খুরশিদ আলম, সাবেক পৌর কমিশনার আহমদ আলী, প্রিন্সিপাল আজিজুল হক মাসুক, সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান বদরুল কাদির শিহাব, দৈনিক যুগান্তর এর জেলা প্রতিণিধি সিনিয়র সাংবাদিক মাহবুবুর রহমান পীর, সিলেট প্রেসক্লাবের সদস্য সাংবাদিক মোহাম্মদ এনামুল হক, ও ডাক্তার করম আলীর পরিবারের পক্ষে বক্তব্য রাখেন মরহুমের নাতি আব্দুস সাত্তার মোহাম্মদ মামুন।

আলোচনা সভায় বক্তারা বলেন, ডাক্তার করম আলী সমাজের প্রতিটি সেক্টরে কাজ করেছেন। তার কাজের মধ্য দিয়েই তিনি মানুষের কাছে মহিয়ান হয়ে থাকবেন। তারা বলেন, তিনি আজীবন একটি ইনসাফপূর্ন কল্যানময় সমাজ প্রতিষ্ঠার স্বপ্ন দেখেছেন এবং মৃত্যুর আগ মুহুর্ত পর্যন্ত তিনি তার আদর্শ ও বিশ্বাসের প্রতি অটল অবিচল ছিলেন। তার রেখে যাওয়া আদর্শ ও স্বপ্নকে বাস্তবায়ন করতে তার কর্মময় জীবন থেকে আমাদের শিক্ষা নিতে হবে। বক্তারা ডাক্তার করম আলীর স্মৃতি রক্ষার্থে এবং ভবিষ্যৎ প্রজন্মের কাছে তাকে তুলে ধরতে কার্যকর পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানান।
আলোচনা সভা শেষে মোনাজাত পরিচালনা করেন মোহাম্মদপুর জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুল ওয়াদুদ নোমান।

উল্লেখ্য, মুহাম্মদপুর গ্রামের প্রবীণ ব্যক্তিত্ব, বিশিষ্ট লেখক, সাহিত্যিক ডাক্তার মো. করম আলী গত ২৫ এপ্রিল বার্ধক্যজনিত কারনে তার নিজ বাড়িতে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সুনামগঞ্জ শহর ও শহরতলির সুপরিচিত মুখ ডাক্তার করম আলীর জানাযার নামাজে হাজারো শোকার্ত মানুষের ঢল নামে।




১৮ কিলোমিটার ফ্লাইওভার নির্মাণ করে সুনামগঞ্জের সাথে ধর্মপাশার যোগাযোগ স্থাপন করা হবে : পরিকল্পনা মন্ত্রী

তাহিরপুরের সাবেক এমপি কালিচরন মুচির পরিবারে এখনও টিকে আছে নাগরী ভাষা

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুনামগঞ্জ জেলা বিএনপির প্রতিবাদ-বিক্ষোভ

আমলাদের ‘পাছায় লাথি’ ফর্মুলায় দুঃস্থ তালিকা

গরু চুরির প্রতিবাদ করতে গিয়ে জামালগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ। আহত ৪।

আওয়ামীলীগের ৬ইউনিটের সম্মেলন প্রস্ততি কমিটি দলকে গতিশীল করতে করা হয়েছে

২০ ফেব্রুয়ারি পরিকল্পনা মন্ত্রীর দিরাই সফর নিয়ে দ্বিধাবিভক্ত আ.লীগ,দেখানো হতে পারে কালো পতাকা

সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালের প্রধান সহকারী ইকবাল ও তার স্ত্রীর সম্পদের উৎস কোথায় ?

সুনামগঞ্জ সরকারী কলেজ পুনর্মিলনী : সদস্যসচিব এর বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অভিযোগ দায়ের

এমপিরা অতঃপর ‘স্যার’ বলবেন ডিসিদের !!

error: Content is protected !!