শিরোনাম
  জামালগঞ্জে বিএনপি নেতা এমদাদুল হক আফিন্দীর নামে চাঁদাবাজির অভিযোগ :       জামালগঞ্জে হাওরে মাছের আকাল, চাষের মাছই ভরসা       ছাতক পৌর মেয়রের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে আদালতে মামলা       দিরাইয়ে মডেল মসজিদের নির্মাণ কাজে ধীরগতি       আজ পহেলা সেপ্টেম্বর রানীগঞ্জ গণহত্যা দিবস       খানাখন্দে ভরা জামালগঞ্জ কারেন্টের বাজার সড়ক,ভোগান্তি অর্ধলক্ষ মানুষের       শ্রীরামসী গণহত্যা দিবস পালিত       এক হাজার পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার প্রদান করলেন মুকুট       তাহিরপুরে শহীদ সিরাজের সমাধিতে এমপি সহ নেতাকর্মীদের দোয়া       সুনামগঞ্জের সম্ভাবনাময় পর্যটন নিয়ে সরকার ব্যাপক আন্তরিক পর্যটন সচিব    


সুনামগঞ্জ সংবাদদাতা: সুনামগঞ্জের জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিধান ভূষণ তালুকদারের বিরুদ্ধে ৮/৯ লাখ টাকার অনিয়মের লিখিত অভিযোগের তদন্ত শুরু হয়েছে। ওই বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দের পক্ষে আব্দুন নূর আফিন্দী, ফজলুল হক গোলাপ ও কামাল মিয়া সহ বেশ কয়েকজন জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্কুলের শিক্ষার্থীদের নিকট থেকে করোনায় স্কুল বন্ধেও টিফিনের টাকা আদায়সহ অন্যান্য অনিয়মের বিরুাদ্ধে লিখিত অভিযোগ করেন। অভিযোগের পর বিভিন্ন জাতীয়, অঞ্চলিক ও স্থানীয় দৈনিক পত্রিকায় খবর প্রকাশিত হলে উপজেলাজুড়ে সমালোচনার ঝড় উঠে। অভিযোগের পর জামালগঞ্জের ইউএনও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে বিষয়টি তদন্ত করে দ্রুত প্রতিবেদন দেয়ার নির্দেশ দেন।
উল্লেখ্য, মহামারি করোনা ভাইরাসের শুরু থেকে জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় বন্ধ থাকার পরও প্রধান শিক্ষক বিধান ভূষণ চক্রবর্তীর নির্দেশে বিদ্যালয়ের ফ্রি আদায়ের রশিদের মাধ্যমে শিক্ষার্থীদের কাছ থেকে টিফিন (জলযোগ) খরচ বাবত ৮/৯ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। অনেক শিক্ষার্থী না খেয়ে টিফিনের টাকা নেয়ার কারন জানতে চাইলে তারা বলেন এত প্রশ্ন না করে টাকা দাও। গেল বছরের অক্টোবর/নভেম্বর মাসেই নবম শ্রেণীর রেজিষ্টেশনের সময় অত্যন্ত কৌশলে শিক্ষার্থদের নিকট থেকে এই টাকা আদায় করা হয়েছে। করোনাকালিন সময়ে অসংখ্য অভিভাবকরা যেখানে পরিবার নিয়ে চলতে হিমসিম খাচ্ছেন, সেখানে অতিরিক্ত টাকা দিতে তারাও রীতিমতো চরম কষ্ট শিকার করতে হয়েছে। বিষয়টি সামাজিক যোগাযোগে প্রকাশের পর তীব্র নিন্দ ও সমালোচনার ঝড়উঠে। কি কারনে টিফিনের টাকা আদায় করা হয়েছে তদন্ত করে টাকা ফেরত ও ব্যবস্তা নিতে অভিযোগে উল্লেখ রয়েছে। অভিযোগের কপি, বিভাগীয় কমিশনার (সিলেট), অঞ্চলিক শিক্ষা প্রধান (ডিডি), জেলা প্রশাসক সুনামগঞ্জসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুলিপি প্রেরণ করা হয়েছে। জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত দেব বলেন, এ বিষয়ে এলাকার কয়েক জন অভিভাবক লিখিত অভিযোগ দিয়েছেন। বিষয়টি তদন্ত হচ্ছে।
তদন্ত কর্মকর্তা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহবুবুল কবির বলেন, লিখিত অভিযোগের ভিত্তিতে বিষয়টি আমাকে তদন্ত করতে দেয়া হয়েছে। তদন্তের পর উপজেলা নির্বাহী অফিসার মহোদয়ের কাছে তদন্ত রির্পোট পাঠাবো। পরবর্তীতে জানতে পারবেন।




১৮ কিলোমিটার ফ্লাইওভার নির্মাণ করে সুনামগঞ্জের সাথে ধর্মপাশার যোগাযোগ স্থাপন করা হবে : পরিকল্পনা মন্ত্রী

তাহিরপুরের সাবেক এমপি কালিচরন মুচির পরিবারে এখনও টিকে আছে নাগরী ভাষা

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুনামগঞ্জ জেলা বিএনপির প্রতিবাদ-বিক্ষোভ

আমলাদের ‘পাছায় লাথি’ ফর্মুলায় দুঃস্থ তালিকা

গরু চুরির প্রতিবাদ করতে গিয়ে জামালগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ। আহত ৪।

আওয়ামীলীগের ৬ইউনিটের সম্মেলন প্রস্ততি কমিটি দলকে গতিশীল করতে করা হয়েছে

২০ ফেব্রুয়ারি পরিকল্পনা মন্ত্রীর দিরাই সফর নিয়ে দ্বিধাবিভক্ত আ.লীগ,দেখানো হতে পারে কালো পতাকা

সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালের প্রধান সহকারী ইকবাল ও তার স্ত্রীর সম্পদের উৎস কোথায় ?

সুনামগঞ্জ সরকারী কলেজ পুনর্মিলনী : সদস্যসচিব এর বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অভিযোগ দায়ের

এমপিরা অতঃপর ‘স্যার’ বলবেন ডিসিদের !!

error: Content is protected !!