আ.লীগকে ভয় দেখিয়ে কোন ফায়দা হবে না-পরিকল্পনামন্ত্রী

আ.লীগকে ভয় দেখিয়ে কোন ফায়দা হবে না-পরিকল্পনামন্ত্রী

প্রতিদিন প্রতিবেদকঃ পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি বলেছেন,১৯৭১ সালে বাংলাদেশ নামক আলাদা একটি ভূখন্ডের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে প্রস্তাব দেয়া হয়েছিল,পাকিস্থানী শাসকগোষ্টি তখন তারা মানেনি,এজন্য বাঙ্গালীরা যুদ্ধ করে দেশ স্বাধীন করা হয়েছিল। বিএনপির একদফা সরকার পতন ও তত্বাবধায় সরকারের অধীনে নির্বাচন বিষয়ে তিনি বলেন সেই প্রেক্ষিত এই প্রেক্ষিত নয়,স্বাধীন দেশ,সংবিধান,পতাকা,জনগন এবং নির্বাচন কমিশন আছে এইগুলো হলো সীমারেখা। এর বাহিরে গিয়ে আল্ট্রিমেটাম মানে হটকারিতা,সেটার কোন জায়গা নেই। যদি বিএনপি হটকারিতা সিদ্ধান্ত নিয়ে আল্ট্রিমেটাম দেয়,জাতির উদ্দেশ্যে হয় আমাদের উদ্দেশে হয় সেটা আইনানুগভাবে মোকাবেলা করা হবে,তার বিধানও সংবিধানে আছে কিভাবে আল্ট্রিমেটাম ও হটকারিতা মোকাবেলা করতে হয় তা সংবিধানেই আইন কানুন আছে, সেটা সরকার আইন কানুন মেনেই মোকাবেলা করবে। তিনি বলেন বিএনপির দাবী যদি যৌক্তিক হয় দেশের জনগন তা দেখেন,বুঝেন কোন দল কি করতেছে তারাই বিচার করবেন। কারা দেশের মানুষের উন্নয়ন করছে,কারা দেশের মানুষের পাশে দাড়িঁয়েছিল খাবার নিয়ে বিদ্যুৎ নিয়ে নানাভাবে জনগনের রায়ই শেষ রায় মনে করে সেদিকেই বর্তমান আওয়ামীলীগ সরকার যাবে। তিনি আরো বলেন,বিএনপির এমন ধরনের কথাবার্তা বলে সময় ক্ষেপন করে আওয়ামীলীগকে ভয় দেখিয়ে কোন ফায়দা হবে না,কেননা আওয়ামীলীগ তো ভয় পাওয়ার দল নয়। ন্যায়ের পক্ষে আওয়ামীলীগ কোন ডাকাতি করার জন্য জাতির পিতা বঙ্গবন্ধুর ডাকে দেশ স্বাধীন করেনি। আওয়ামীলীগ এই দেশের মানুষকে মুক্ত করার জন্য ত্যাগ স্বীকার করে দেশ স্বাধীন করেছে।
তিনি আজ শনিবার সকাল ১১টায় সুনামগঞ্জ জেলা প্রশাসন ও জেলা সমবায় কার্যালয়ের উদ্যোগে বঙ্গবন্ধুর দর্শন,সমবায়ে উন্নয়ন এই প্রতিপাদ্য নিয়ে জাতীয় সমবায় দিবস ২০২২ উপলক্ষে র‌্যালীর পূর্বে পতাকা উত্তোলনের মাধ্যমে সমবায় দিবসের উদ্ধোধন করে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এসব কথা বলেন। পরে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন রাস্তা পদক্ষিন করে হাছন রাজা অডিটরিয়ামে এসে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদেরে চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুট,পৌরসভার মেয়র নাদের বখত,অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম) মো. আবু সাঈদ,এলজিইডির নির্বাহী প্রকৌশলী মাহবুবুর রহমান,জেলা সমবায় অফিসার বশির আহমদ,তাহিরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অমল কান্তি কর,বালিজুরী ইউপি চেয়ারম্যান মো. আজাদ হোসেন,বিশিষ্ঠ ব্যবসায়ী মো. জিয়াউল হক ও যুবলীগ নেতা পাভেল আহমেদ প্রমুখ।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *