দেশে জঙ্গি ও সন্ত্রাসবাদ পুরোপুরি নিয়ন্ত্রণে আছে-পুলিশ মহাপরিদর্শক

দেশে জঙ্গি ও সন্ত্রাসবাদ পুরোপুরি নিয়ন্ত্রণে আছে-পুলিশ মহাপরিদর্শক

বিশেষ প্রতিনিধি: দেশে জঙ্গিবাদ পুরোপুরি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন।
তিনি বলেন, আমরা জিরো টলারেন্স নীতি মেনে দায়িত্ব পালন করি, আপনারা দেখেছেন হলি আর্টিজানের পর আর কোনো বড় ঘটনা ঘটেনি। এর মানে এই যে, প্রধানমন্ত্রীর নির্দেশনায় জিরো টলারেন্স নীতির আলোকে বাংলাদেশ পুলিশ, র‌্যাব, সব গোয়েন্দা সংস্থা ও জনপ্রতিনিধিরা একই প্লাটফর্মে কাজ করে যাচ্ছি। সবাই একযোগে কাজ করায় বাংলাদেশে জঙ্গি ও সন্ত্রাসবাদ পুরোপুরি নিয়ন্ত্রণে আছে।
শুক্রবার সকাল ১১টায় সংক্ষিপ্ত সরকারি সফরে সুনামগঞ্জে পুলিশ লাইন্সের ক্রীড়া কমপ্লেক্স উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে মত বিনিময়কালে তিনি এসব কথা বলেন।
পুলিশের মহাপরিদর্শক (আইজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন আগামী নির্বাচন ও বিএনপিসহ বিরোধী দলগুলোর চলমান সরকার বিরোধী আন্দোলনে পুলিশের ভূমিকা বলতে গিয়ে জানান, পুলিশ একটি পেশাদার বাহিনী, জাতীয় নির্বাচনসহ সকল নির্বাচনে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশ পেশাদারিত্বের সাথে সফলভাবে দায়িত্ব পালন করে আসছি। আগামীতেও আমরা আমাদের দায়িত্ব যথাযথভাবে পালন করে যাব। এবং কখন কিভাবে দায়িত্ব পালন করতে হয় প্রশিক্ষণ একাডেমিতে এ ব্যাপারে আমাদের প্রশিক্ষণ আছে। যেখানে যেটা দরকার আইন, বিধি এবং আমাদের প্রশিক্ষণের আলোকে আমরা সেভাবেই ব্যবস্থা নেব।
জঙ্গিবাদ নিয়ন্ত্রণে পুলিশের জিরো টরারেন্স নীতির কথা উল্লেখ করে আইজিপি বলেন, আমরা সবসময় জঙ্গিদের চেয়ে এক কদম এগিয়ে কাজ করে থাকি। কাজেই জঙ্গিবাদ কখনও নিয়ন্ত্রণের বাইরে যেতে পারে না।
সুনামগঞ্জের সন্তান চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, আমি হাওরপাড়ের সন্তান, এই হাওরের মাটির সাথে পানির মাঝে বড় হয়েছি,ঢেউয়ের মাঝে সাতাঁর শিখেছি। আমরা ঝড় বৃষ্টির সাথে লড়াই করে বড় হয়েছি। এই সুনামগঞ্জের মানুষ সংগ্রামি মানুষ তাদের সাথে আমি এক সাথে বড় হয়েছি। আমি সুনামগঞ্জকে কখনো ভূলতে পারব না। এই জেলাবাসীর ভালবাসায় হয়তো আজকে পুলিশের সর্বোচ্চ পদে আসীন হতে পেরেছি। এটা নিসন্দেহে একটা অন্যরকম অনুভূতি।
আইজিপি সুনামগঞ্জ পুলিশ লাইন্সে ক্রীড় কমপ্লেক্স উদ্বোধনের আগে তিনি সদর থানা সংলগ্ন সুনামগঞ্জ পুলিশ শপিং মলের উদ্বোধন করেন এবং পরে জেলা পুলিশের কল্যাণ সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন তিনি।
এ সময় পুলিশ হেড কোয়ার্টারের এআইজি (মিডিয়া) মনজুর, সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ, পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ, র‌্যাবের উপ-পরিচালক লে. কামান্ডার সিঞ্চন চৌধুরী, পুলিশ ট্রেনিং সেন্টার ইন সার্ভিসের এসপি নিকুলিন চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম) মো. আবু সাঈদ, অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সুমন মিয়া ও সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী প্রমুখসহ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিতি ছিলেন।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *