টাঙ্গুয়ার হাওরে ১০লক্ষাধিক টাকার নিষিদ্ধ জাল আটক

টাঙ্গুয়ার হাওরে ১০লক্ষাধিক টাকার নিষিদ্ধ জাল আটক

তাহিরপুর প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় মাদার ফিসারিজ খ্যাত দ্বিতীয় রামসার সাইট ও সংরক্ষিত জলাভূমি টাঙ্গুয়ার হাওরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে প্রায় ১০লক্ষ ১০হাজার টাকা মূল্যের নিষিদ্ধ কোনাজাল ও চায়না দুয়ারি জাল আটক করা হয়।
বৃহস্পতিবার(৩নভেম্বর)জেলা প্রশাসকের নির্দেশে সকাল থেকে দুপুর পর্যন্ত তাহিরপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি)ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান রনি’র নেতৃত্বে মৎস্য সম্পদ রক্ষা ও সংরক্ষণ আইন-১৯৫০ অনুযায়ী ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করেন।
জানাযায়,বৃহস্পতিবার সকাল থেকে কোনাজাল, চায়না দুয়ারি জাল দিয়ে টাঙ্গুয়ার হাওরের তেকুইন্যা, লেছুয়ামারা,রূপাবুই সহ একাধিক বিলে জেলেরা মাছ লুট করতে নামে এমন খবর পেয়ে জেলা প্রশাসকের নির্দেশে উপজেলা সহকারি কমিশনার (ভূমি)আসাদুজ্জামান রনি টাঙ্গুয়ার হাওরের তেকুইন্যা, লেছুয়ামারা, রূপাবুই সহ একাধিক বিলে অভিযান চালিয়ে ১১টি বড় কোনাজাল ও ৫টি চায়না দুয়ারি জাল আটক করে। আটককৃত কোনাজাল ও চায়না দুয়ারি জাল গোলাবাড়ি আনসার ক্যাম্পের হেফাজতে রাখা হয় এবং জাল গুলোর পানি শুকালে আগামীকাল জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হবে বলে জানাযায়।
অভিযান চলাকালে উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা সারোয়ার হোসেন,টাঙ্গুয়ার হাওর কেন্দ্রীয় সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির সাধারণ সম্পাদক ও তাহিরপুর উপজেলা প্রেসক্লাব সাংগঠনিক সম্পাদক আহম্মদ কবির,তাহিরপুর উপজেলা সহকারি (ভূমি)অফিসের অফিস সহায়ক রূকন তালুকদার, গোলাবাড়ি আনসার ক্যাম্পের প্লাটুন কমান্ডার মানিক মিয়া,রূপনগর আনসার ক্যাম্পের প্লাটুন কমান্ডার হুসাইন আহমদ প্রমুখ।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *