সুনামগঞ্জে বিদ্রোহী হয়ে আ.লীগের ‘শাস্তি’র মুখে মুকুট

প্রতিদিন প্রতিবেদক : আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিতব্য সুনামগঞ্জ জেলা পরিষদের নির্বাচন নিয়ে হাওরপাড়ে উৎসবের আমেজ বিরাজ করছে।

তবে সুনামগঞ্জে আওয়ামী লীগের সমর্থিত চেয়ারম্যান প্রার্থী সাবেক পিপি মো. খায়রুল কবির রুমেনের বিরুদ্ধে নির্বাচন করার ঘোষণা দিয়েছে দলের শাস্তির মুখোমুখি হয়েছেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদের বর্তমান প্রশাসক নুরুল হুদা মুকুট।

জানা গেছে, জেলা পরিষদ নির্বাচনে দলীয় শৃঙ্খলা অমান্য করার দায়ে নুরুল হুদা মুকুটকে তার পদসহ দলীয় সকল পদবী থেকে অব্যাহতি দেয়া হয়েছে। সোমবার (২৬ সেপ্টেম্বর) বাংলাদেশ আওয়ামী লীগ সুনামগঞ্জ জেলার পক্ষ থেকে দেয়া এক চিঠিতে এই আদেশ দেয়া হয়।

চিঠিতে বলা হয়- চলমান জেলা পরিষদ নির্বাচনে ৬১ জেলার চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সভাপতি শেখ  হাসিনা দলীয় মনোনায়ন প্রদান করেন। কিন্তু নুরুল হুদা মুকুটে দলের নির্দেশ অমান্য করে দলীয় প্রর্থীর বিপক্ষে নির্বাচনে অংশগ্রহণ করে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। পরে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সভায় তাঁকে প্রার্থিতা প্রত্যাহারের আহবান জানানো হয়। কিন্তু প্রার্থিতা প্রত্যাহারের তারিখ অতিক্রম হওয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের অনুমতিক্রমে নুরুল হুদা মুকুটকে তার সকল ধরনের পদ থেকে অব্যাহতি দিয়েছেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান ও সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন।

 

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *