নদী ভাঙ্গনের স্থায়ি সমাধানের জন্য চেষ্টা চালাচ্ছি -পীর মিসবাহ এমপি

নদী ভাঙ্গনের স্থায়ি সমাধানের জন্য চেষ্টা চালাচ্ছি -পীর মিসবাহ এমপি

প্রতিদিন প্রতিবেদক: সুরমা নদীর ভাঙ্গন কবলিত সুনামগঞ্জ সদর উপজেলার গৌরারং ইউনিয়নের জগাইর গাঁও গ্রামে নদী ভাঙ্গন রোধে অস্থায়ী প্রতিরক্ষা কাজের শুভ উদ্বোধন করেছেন সুনামগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ অ্যাড.পীর ফজলুর রহমান মিসবাহ।
শনিবার দুপুরে এই অস্থায়ী প্রতিরক্ষা কাজের উদ্বোধন করে পীর মিসবাহ্ বলেন আমি আমার নির্বাচনী এলাকার নদী ভাঙ্গন কবলিত গ্রাম গুলোকে রক্ষায় অস্থায়ী প্রতিরক্ষা কাজ বাস্তবায়ন চলমান রেখেছি। বিগত বছরগুলোতে ইব্রাহীমপুর, হরিণাপাটি, ইনাতনগর, অচিন্তপুর, রাজারগাঁও ও সুনামগঞ্জ শহরের বেশ কিছু জায়গায় কয়েক কোটি টাকা ব্যয়ে অস্থায়ী প্রতিরক্ষা কাজ বাস্তবায়ন করেছি।এই কাজ বাস্তবায়নের কারণেই গ্রামগুলো অতিভাঙ্গন হতে রক্ষা পেয়েছে।এই কাজগুলো ব্যয় বহুল কাজ হওয়ায় আমাকে বার বার পানি সম্পদ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রীদের কাছে যেতে হয়েছে বরাদ্দ অনুমোদনের জন্য।এই এলাকার উন্নয়নে সংসদে যেমন কথা বলি আবার সেই কাজ বাস্তবায়নে মন্ত্রীদের কাছে যাই আমার এলাকার জন্য সাহায্য চাইতে, আপনাদের উন্নয়নে বরাদ্দের সর্বোচ্চটা আদায় করতে আমি চেষ্টার কোন কমতি করিনা। আজকে আমরা জগাইরগাওয়ে অস্থায়ী প্রতিরক্ষা কাজ বাস্তবায়নের উদ্বোধন করেছি, এখানে প্রায় ৫৫ লক্ষ টাকা ব্যয়ে ২ টি প্যাকেজে ১৪ হাজারের উপরে বালু ভর্তি বস্তা ডাম্পিং করা হবে।মন্ত্রণালয় এখানে কমিটি করে দিয়েছেন তারা বস্তার সার্বিক গুণগত মান যাছাই বাছাই করবেন, বস্তা গণনা সহ বস্তার ওজন দেখবেন তারপরে সেগুলো ডাম্পিং করা হবে। আমি এলাকার মানুষকে অনুরোধ করব আপনারাও তাদের সাথে উপস্থিত থেকে কাজের গুণগত মান নিশ্চিত করবেন। মানুষের বাড়ী ঘর ও জানমাল রক্ষায় অনেক কষ্টে বরাদ্দ এনেছি এই বরাদ্দে কোন ধরণের দূর্নীতি ও অনিয়ম সহ্য করা হবেনা।
এসময় পীর মিসবাহ্ এমপি আরও বলেন আমি নদী ভাঙ্গনের স্থায়ী সমাধানের জন্য চেষ্টা চালাচ্ছি,সেটির জন্য পানি সম্পদ মন্ত্রণালয়ে আমি ডিও দিয়েছি সংসদে কথা বলেছি।মন্ত্রণালয় থেকে আমাকে জানানো হয়েছে এই এলাকার নদী ভাঙ্গন রোধে স্থায়ী প্রতিরক্ষা কাজের একটি প্রকল্প তারা গ্রহণ করেছেন আমি আপনাদের আশ্বস্থ করছি শীঘ্রই তা অনুমোদন পাবে।
এসময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ পওর বিভাগ -১ এর নির্বাহী প্রকৌশলী মোঃ মামুন হাওলাদার,গৌরারং ইউপি চেয়ারম্যান মোঃ শওকত আলী,সাবেক ছাত্রলীগ নেতা অনুপম রায় অনুপ.সুনামগঞ্জ সদর উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও এই অস্থায়ী প্রতিরক্ষা কাজ বাস্তবায়ন ও মনিটরিং কমিটিতে সুনামগঞ্জ -০৪ আসনের সংসদ সদস্যর প্রতিনিধি মোঃ সজ্জাদুর রহমান সাজু, উপ-বিভাগীয় প্রকৌশলী আশরাফুল সিদ্দিকী,সুনামগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের সহ সেক্রেটারি আজিম উদ্দিন,সুনামগঞ্জ জেলা জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সাধারণ সম্পাদক সাজিদুর রহমান সাজিদ,সাবেক মেম্বার আবুল বশর ও আলী আহমদ,লক্ষণশ্রী ইউপি সদস্য মহিনুর মিয়া,মোহনপুরইউপি সদস্য সফর আলী, গৌরারং ইউপি সদস্য আব্দুস সোবহান, জাপা নেতা আব্দুল কাইয়ূম ,প্রবাসী ওলিউল্লাহ গ্রামের মুরব্বী আব্দুল মতিন ও আব্দুল আজিজ,গৌরারং ইউপি স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি এরশাদ মিযা,জাপা নেতা ইমরান আহমদ আলী হোসেন সামছুল ইসলাম প্রমূখ।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *