Breaking News

পলিথিন আমাদের জন্য খুব ক্ষতিকর

পলিথিন আমাদের জন্য খুব ক্ষতিকর
  • বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মহাপরিচালক

বিশেষ প্রতিনিধি : বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও মহাপরিচালক মোহাম্মদ আতাউর রহমান বলেছেন, পাটের ব্যবহার বাড়াতে হবে। পলিথিন আমাদের জন্য খুব ক্ষতিকর। পলিথিন মাটি,পানি ও বাতাস নষ্ট করে পরিবেশের মারাত্মক ক্ষতিকর প্রভাব ফেলছে। এর অবাধ ও অবৈধ ব্যবহার বন্ধ করতে হবে। শুধু আইন করে জরিমানা করে নয়। জনগনকে সচেতন করে তুলতে হবে। আইনকে শ্রদ্ধা করতে হবে। ক্ষুদ্র স্বার্থ বিসর্জন দিয়ে মানব সৃষ্ট বিপদ পলিথিন বর্জন করে পাটের ব্যবহার বৃদ্ধি করলে দেশ ও জনগণের জন্য মঙ্গল।
২৯ মে রবিবার দুপুর ১২ টায় সুনামগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন আয়োজিত পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন ২০১০ এবং পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার বিধিমালা ২০১৩ এর প্রয়োগ ও বাস্তবায়ন বিষয়ে আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব তথ্য কথা বলেন।
জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আনোয়ারুল হালিম, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবু সাঈদ ,ডিআরও মোহাম্মদ শফিকুল ইসলাম, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, ভোক্তা অধিকার সংরক্ষণ কমিটির সভাপতি আব্দুল আউয়াল, সুনামগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রীর পরিচালক জি এম তাশহিজ, জেলা প্রশাসকের কার্যালয়ের প্রশাসনিক কর্ম কর্তা বিজিত ভূষন রায় প্রমুখ।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published.