1. newsjibon@gmail.com : adminsp :
৯ ফুট লম্বা অজগর সাপ পিটিয়ে মেরে ফেলেছে জেলেরা - সুনামগঞ্জ প্রতিদিন
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন

৯ ফুট লম্বা অজগর সাপ পিটিয়ে মেরে ফেলেছে জেলেরা

  • মঙ্গলবার, ১৩ জুন, ২০২৩
  • ৮৬ বার পঠিত
Spread the love

তাহিরপুর প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় ন’য় ফুট লম্বা একটি অজগর সাপ পিটিয়ে মেরে ফেলেছে কয়েকজন যুবক(জেলেরা)। আর সাপটি মেরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ভিডিও ছেড়েছে স্থানীয় এলাকাবাসী।
আজ মঙ্গলবার(১৩ জুন) সকালে উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের শ্রীপুর গ্রাম সংলগ্ন এলাকায় এমন পৈশাচিক কান্ড ঘটে।
১ মিনিট ৩৩ সেকেন্ডের ভিডিওতে দেখা গেছে সাপটি কে মেরে হাতে নিয়ে দেখাচ্ছে এক যুবক,পাশে দায়িত্ব আছে উৎসুক নানান বয়সের মানুষ। অজগর সাপটি নম্বায় প্রায় ৯ফুট হবে।
উপজেলার সচেতন মহল বলছেন,সাপটিকে না মেরে বন বিভাগের কাছে অথবা প্রশাসনের কাছে হস্তান্তর না করে এভাবে বন্য প্রাণীকে (অজগর সাপ) বীরদর্পে মেরে ফেলা সঠিক হয়নি।

স্থানীয় এলাকাবাসীর সাথে কথা বলে জানাযায়, উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়ন মেঘালয় পাহাড় ঘেষা। আর পাহাড় থেকে বয়ে আসা একাধিক ছড়া এসে নেমেছে হাওরে। এই সব ছড়া দিয়ে প্রায়ই অজগরসহ বিভিন্ন বন্য প্রানী আসে। এর আগেও এসেছিল। এসব বন্য প্রানী দেখে ভয়ে মানুষ মেরে ফেলে। আজ সকালে শ্রীপুর বাজার পাশে জমিদার বাড়ির সামনে হাওরে স্থানীয় জেলেরা মাছ ধরার জন্য বড় ছাই পেতে রাখে সকালে এই সাপটি এসে মাছ খেতে গিয়ে জেলেদের চোখে পড়লে কয়েকজন জেলে সাপটিকে পিটিয়ে মেরে ফেলে।
সুনামগঞ্জ জেলা বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা মাহমুদুল হক খান বলেন, তাহিরপুর উপজেলায় একটি অজগর সাপকে পিটিয়ে হত্যা করার খবর পেয়েছি। এ ঘটনায় বন্যপ্রাণী ও জীববৈচিত্র সংরক্ষণ আইনে ব্যাবস্থা গ্রহনের জন্য মৌলভীবাজার কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সুপ্রভাত চাকমা জানান,অজগর সাপ মেরে ফেলেছে মানুষজন, এ বিষয়ে কেউ আমাকে জানায়নি খোঁজ নিয়ে বিষয়টি দেখছি।

 


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!