1. newsjibon@gmail.com : adminsp :
১৫ বছর পর নিউজিল্যান্ডের মাটিতে ইংল্যান্ডের টেস্ট জয় - সুনামগঞ্জ প্রতিদিন
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৯:১৯ অপরাহ্ন

১৫ বছর পর নিউজিল্যান্ডের মাটিতে ইংল্যান্ডের টেস্ট জয়

অনলাইন ডেস্ক
  • রবিবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৩
  • ২৬৬ বার পঠিত
১৫ বছর পর নিউজিল্যান্ডের মাটিতে ইংল্যান্ডের টেস্ট জয়
Spread the love

দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে হারাল ইংল্যান্ড। যা নিউজিল্যান্ডের মাটিতে ১৫ বছর পর পাওয়া জয়। সবশেষ ২০০৮ সালে নেপিয়ারে মাইকেল ভনের নেতৃত্বে নিউজিল্যান্ডে জিতেছিল ইংলিশরা। দিবারাত্রির প্রথম টেস্টের চতুর্থ দিনেই বড় ব্যবধানে হার মানে স্বাগতিকরা। ইংলিশরা কিউইদের হারায় ২৬৭ রানের ব্যবধানে।

সফরকারীদের দেয়া ৩৯৪ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে ৫ উইকেট হারিয়ে ৬৩ রান তুলে তৃতীয় দিন শেষ করেছিল নিউজিল্যান্ড। রোববার (১৯ ফেব্রুয়ারি) চতুর্থ দিনে দেড় ঘণ্টা ও ২২.৩ ওভারের মধ্যে অলআউট হয়ে যায় তারা। দলীয় সংগ্রহে বাকি ৫ উইকেট হারিয়ে আর ৬৩ রান যোগ করতে পারে তারা। তাতে ৪৫.৩ ওভারে ১২৬ রানে অলআউট হয়ে ২৬৭ রানের বড় হার মানে।

বল হাতে স্বাগতিকদের ইনিংসে ধস নামান জেমস অ্যান্ডরসন ও স্টুয়ার্ড ব্রড। তারা দুজন ৮টি উইকেট সমানভাবে ভাগ করে নেন। বাকি দুটি উইকেট নেন অলি রবিনসন ও জ্যাক লিচ। প্রথম ইনিংসে ৮৯ ও দ্বিতীয় ইনিংসে ৫৪ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হন ইংল্যান্ডের হ্যারি ব্রুক। মাউন্ট মঙ্গানুই টেস্টের প্রথম ইনিংসে ৩২৫ রান তুলে ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড। জবাবে টম ব্লানডেলের বীরোচিত ১৩৮ রানের ইনিংসে ভর করে নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসে অলআউট হয় ৩০৬ রানে।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!