1. newsjibon@gmail.com : adminsp :
হাওর বাঁচাতে পাটলাই নদী খনন বন্ধের দাবীতে এলাকাবাসির মানববন্ধন - সুনামগঞ্জ প্রতিদিন
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৯:০১ অপরাহ্ন

হাওর বাঁচাতে পাটলাই নদী খনন বন্ধের দাবীতে এলাকাবাসির মানববন্ধন

  • শনিবার, ২০ জানুয়ারি, ২০২৪
  • ৭০ বার পঠিত
Spread the love

প্রতিদিন প্রতিবেদক: সুনামগঞ্জের সীমান্তবর্তী তাহিরপুর উপজেলা সুলেমানপুর বাজারে মহালিয়া এবং গুরমার হাওর ফসলী জমি বাঁচাতে পাটলাই নদী খনন বন্ধের দাবীতে এলাকাবাসির মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান করেছেন।
বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিকেলে উপজেলার কৃষক,শ্রমিক,দিনমুজুরসহ সর্বস্তরের জনসাধারনের অংশগ্রহনে স্থানীয় সুলেমানপুর বাজারে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল শেষে স্থানীয় সংসদ সদস্য ও জেলা প্রশাসক বরাবরে আলাদাভাবে স্মারকলিপি প্রদান করা হয়।
২ নং দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন আ.লীগ নেতা আব্দুর রফের সভাপতিত্বে ও সাবেক ইউপি সদস্য সিরাজুল হকের সঞ্চলনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, মওলানা এনামুল হক,সাবেক ইউপি সদস্য আলকাছ উদ্দিন,জুনায়েদ আহমদ,সিব্বির আহমদ,রফিক উদ্দিন প্রমুখ।
বক্তারা বলেন,হাওরের এই জেলা সুনামগঞ্জের সীমান্তবর্তী তাহিরপুর উপজেলার সাধারন মানুষজন একেবারেই কৃষক,শ্রমিক,দিনমুজুর হওয়ায় তাদের এই দুটি হাওরের জমিগুলো তাদের বেঁেচ থাকার একমাত্র অবলম্বন। তারা চাষাবাদ করে পরিবারের ভরণ-পোষন এই উৎপাদিত ফসল থেকে মেটাচ্ছেন। এই জমিতে হাজার হাজার মন ফসল পাচ্ছে।পাটলাই নদী খনন করা হলে ফসলী জমি ক্ষতিগ্রস্ত হবে। না খেয়ে থাকতে হবে পরিবার পরিজন নিয়ে। এজন্য পাটলাই নদীতে খনন কার্য বন্ধের জোড় দাবি জানান বক্তারা।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!