1. newsjibon@gmail.com : adminsp :
হাওরাঞ্চল বর্ষায় পানির নিচে থাকে তাই সুনামগঞ্জ থেকেই কাজ শুরু করব -শিক্ষা প্রতিমন্ত্রী - সুনামগঞ্জ প্রতিদিন
বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন

হাওরাঞ্চল বর্ষায় পানির নিচে থাকে তাই সুনামগঞ্জ থেকেই কাজ শুরু করব -শিক্ষা প্রতিমন্ত্রী

  • মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪
  • ১৯ বার পঠিত
Spread the love

তাহিরপুর প্রতিনিধি: আমরা জানি সুনামগঞ্জ জেলার প্রত্যন্ত হাওরাঞ্চল বন্যায় পানির নিচে থাকে, যেনেই সুনামগঞ্জকে প্রাধান্য  দিয়েই কাজ করবো। তাই সুনামগঞ্জ থেকেই কাজ শুরু করতেই এসেছেন বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতি মন্ত্রী রুমানা আলী।
তিনি শিক্ষক সংকট নিয়ে জানান,শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি করতে পারে নি। তাই শিক্ষার ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গুরুত্ব সহকারে কাজ করছেন। শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল হয়ে যাচ্ছে একটি হয়ে গেছে,খুব শীর্ঘই শিক্ষক নিয়োগ দেয়া হবে আর এই মাসেই শিক্ষক নিয়োগ হয়ে যাবে।
সোমবার দুপুর ১২টায় সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়ের আনন্দ নগর,লতিফপুর ও নিশ্চিতপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি কথা গুলো বলেন।
এসময় তিনি স্কুলের জরাজীর্ণ ভবন প্রসঙ্গে বলেন,ধারাবাহিক ভাবেই সারা বাংলাদেশে সুন্দর সুন্দর ভবন হচ্ছে আর প্রর্যায় ক্রমে সব বিদ্যালয়েই হবে আর এই বিদ্যালয়টিও হবে বলে আশ্বস্ত করেছেন তিনি। এসময় তিনি স্কুলে স্কুল ফিডিং চালু করা হবে বলেও জানান।
এর পূর্ব বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের খোঁজ খবর নেন। সকাল সাড়ে ১০টায় উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন উমেদপুর সরকারী প্রাথমিক বিদয়ালয় পরিদর্শন করেন।
দুটি বিদ্যালয় পরিদর্শন করে ছাত্র ছাত্রীদের খোঁজ খবর নেন। পরে শিক্ষার্থীদের নিয়ে জাতীয় সংঙ্গীত গেয়ে শিক্ষার্থীদের পাঠ্যদান করান। কয়েক জন শিশু শিক্ষার্থীদেরকে হাতে ধরে নিজেদের নাম লেখা শিখান।
এসময় ২১শে ফেব্রুয়ারি,২৬ মার্চ,বঙ্গবন্ধুসহ বিভিন্ন বিষয়ে পাঠ্যদান করান। এসময় তিনি সকল শিক্ষার্থীদের নিয়মিত স্কুলে এসে পড়াশোনা করার জন্য বলেন। এছাড়াও এসময় শিক্ষকদেরকে সঠিক সময়ে স্কুল এসে পাঠ্যদান করার নির্দেশনা দেন।
পরে তিনি স্কুল এলাকার পাশের বাসিন্দাদের সাথে কথা বলেন এবং নিয়মিত সন্তানদের স্কুলে পাঠানো ও পাঠ্যদান করা হচ্ছে কি না খোঁজ খবর নেয়া ও বাড়িতে এসেও যেন পড়াশোনা করে তার জন্য পরামর্শ দেন। এসময় শিক্ষার্থী অভিভাবকরা স্কুলের নানান সমস্যার কথা তুলে ধরেন। এবং জরাজীর্ণ স্কুল ভেঙে নতুন ভবনের দাবী জানান।
পরে তিনি তাহিরপুর সদর ইউনিয়নের সূর্য্যেরগাও কান্দা হাটি সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন। এসময় স্থানীয় এলাকাবাসী ও শিক্ষার্থী অভিভাবকগন নতুন ভবনের দাবী জানান।
এসময় অতিরিক্ত সচিব নুর জাহান খাতুন,সুনামগঞ্জ ১ আসনের সংসদ সদস্য এডভোকেট রঞ্জিত চন্দ্র সরকার,প্রাথমিক শিক্ষা বিভাগের বিভাগীয় উপ পরিচালক জালাল আহমেদ,উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা পারভিন,সুনামগঞ্জ জেলা এলজিইডি প্রকৌশলী মাহবুবুর রহমান,উপজেলা সহকারী কমিশনার ভূমি আসাদুজ্জামান রনি,জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মহন লাল দাশ,উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবুল হোসেন খাঁ,ওসি মোহাম্মদ নাজিম উদ্দীনসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগন।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!