1. newsjibon@gmail.com : adminsp :
সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়ক চার লেনে উন্নিত করা হবে : পরিকল্পনামন্ত্রী - সুনামগঞ্জ প্রতিদিন
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন

সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়ক চার লেনে উন্নিত করা হবে : পরিকল্পনামন্ত্রী

  • রবিবার, ১১ জুন, ২০২৩
  • ৯১ বার পঠিত
Spread the love

শান্তিগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জবাসীর দীর্ঘদিনের লালিত স্বপ্ন সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক সড়ক চার লেনে উন্নিত করা হবে বলে আশ্বস্থ করছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি। তিনি বলেন, আগামীতে সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক সড়ককে চাল লেনে উন্নীত করা হবে। যাতে দ্রুত সময়ের মধ্যে সুনামগঞ্জের মানুষ নিজ নিজ গন্তব্যে পৌছতে পারেন।
শনিবার (১০ জুন) সকাল ১১ টায় শান্তিগঞ্জ উপজেলার সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কের ৫০ কিলোমিটারে মাথায় ৫১ কোটি ৮৬ লক্ষ টাকা ব্যয়ে দৃষ্টিনন্দন ‘সদরপুর’সেতু নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন৷
মন্ত্রী বলেন, সুনামগঞ্জ-সিলেট সড়কে ‘সদরপুর’ সেতুটি অত্যন্ত গুরুত্বপূর্ণ এবার যখন খবর পাই সদরপুর সেতুটি ভেঙে যাচ্ছে তখন আমি আমার বুক ভাঙার শব্দ পাই। খুব খারাপ লাগে। সুনামগঞ্জের সাথে একমাত্র সড়ক পথ এটি। এই সেতু ভাঙলে সুনামগঞ্জের সাথে সড়ক যোগাযোগ বন্ধ থাকবে। আমি একাধিকবার সড়ক ও জনপথের লোকদের সাথে কথা বলেছি। তারা খুব দ্রুত কাজটি করেছেন। নকশা করা, নির্মাণ ব্যয় প্রাক্কলন করাসহ সব কাজ তারা খুব দ্রুত করেছেন। আজ উদ্বোধন হলো, দ্রুত কাজ শুরু হবে। এজন্য তাদেরকে ধন্যবাদ। এলাকাবাসীর পক্ষ থেকে আমি তাদের কাছে কৃতজ্ঞ।
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমি হাওরাঞ্চলের ছেলে, গ্রামের ছেলে। এলাকার উন্নয়নে সব সময় কাজ করবো৷ দীর্ঘদিন ধরে আপনাদের সেবায় নিয়োজিত আছি। আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বললে আমি নির্বাচন করবো, না বললে করবো না। যদি নির্বাচনে আসি দয়া করে আপনারা ন্যায় বিচার করবেন। উন্নয়নের পক্ষে রায় দিবেন। কথা বলবেন। নৌকা উন্নয়নের প্রতীক। এই প্রতীক গরিবের পক্ষে কাজ করে, মহিলাদের জন্য কাজ করে, গ্রামের জন্য কাজ করে, বয়স্ক লোকদের পক্ষে কাজ করে, ভাতা দেয়, মুক্তিযুদ্ধের পক্ষে কাজ করে। আশা করি আপনারা নৌকার পক্ষে থাকবেন।
বিরোধী দলকে ইঙ্গিত করে মন্ত্রী বলেন, আমরা কাজের লোক, কাজ করি। হাওরে ,শহরে কাজ করি। একদল আছেন আমাদের সমালোচনায় তারা সব সময় মত্ত থাকেন অথচ আমরা যখন পানির নিচে হাবুডুবু খাই তখন কেউ দেখতে আসেন না৷ আমাদেরকে সান্ত্বনা দেওয়ার সময় থাকেনা। অথচ শেখ হাসিনা সব সময় আমাদের দেখেন, খোঁজখবর রাখেন। পানি আসার আগে কর্মকর্তা পাঠিয়ে খবর নেন, ত্রান পাঠান, নগদ টাকা দেন, মোবাইল ফোনে টাকা দেন। হাওরের মানুষ, সুনামগঞ্জের মানুষের প্রতি শেখ হাসিনার মায়া আছে। রানীগঞ্জের সেতু করেছেন এবার সদরপুর ও ভমবমি বাজারের সেতুর কাজের উদ্বোধন হচ্ছে। অতি তাড়াতাড়ি সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়ক চার লেনে উন্নিত করা হবে।
সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে ভিত্তিপ্রস্তর স্থাপণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী (সিলেট জোন) মো: ফজলে রব্বে, এ সময় উপস্থিত ছিলেন তত্তাবধায়ক প্রকৌশলী(সড়ক সার্কেল সিলেট) উৎপল সামন্ত, সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার মো: এহসান শাহ, সুনামগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রামানিক, সুনামগঞ্জ এলজিইডি নির্বাহী প্রকৌশলী মো. মাহবুব আলম,পরিকল্পনামন্ত্রীর পুত্র শাদাত মান্নান অভি, উপ-বিভাগীয় প্রকৌশলী মো: সালাহ উদ্দিন সোহাগ, শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনোয়ার উজ জামান, শান্তিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন প্রমুখ।
পরিকল্পনামন্ত্রী দুপুর সাড়ে ১২টায় পাগলা-জগন্নাথপুর-রানীগঞ্জ সড়কের ভমবমি বাজার এলাকার বেইলী সেতুর স্থলে ৮ কোটি ৯৫ লক্ষ টাকা ব্যয়ে নতুন সেতুর নির্মাণ কাজের উদ্বোধন করেন।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!