1. newsjibon@gmail.com : adminsp :
সুনামগঞ্জে সুজনের মানববন্ধন - সুনামগঞ্জ প্রতিদিন
বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন

সুনামগঞ্জে সুজনের মানববন্ধন

  • রবিবার, ৬ আগস্ট, ২০২৩
  • ৮৩ বার পঠিত
Spread the love

প্রতিদিন প্রতিবেদক: বিরাজমান রাজনৈতিক সংকট নিরসনে রাজনৈতিক দলসমূহের মধ্যে সংলাপ ও সমঝোতার আহ্বানে মানববন্ধন করেছে সুজন-সুশাসনের জন্য নাগরিক সুনামগঞ্জ জেলা কমিটি। শনিবার সকাল ১১ টায় স্থানীয় ট্রাপিক পয়েন্টে এ মানববন্ধনের আয়োজন করা হয়।
সুনামগঞ্জ জেলা কমিটির উপদেষ্টা পরিষদ সদস্য সাবেক অধ্যক্ষ সৈয়দ মহিবুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক ফজলুল করিম সাঈদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, সুনামগঞ্জ পরিবেশ আন্দোলনের সভাপতি একেএম আবু নাসার, সুজন জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক নুরুল হাসান আতাহার, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট হেলেনা আক্তার, সদর উপজেলা কমিটির সভাপতি অধ্যাপক ফারুক রশিদ, আশরাফ আলী, অ্যাডবোকেট শাহীনুর রহমান, তুজ্জামুল হক নাসরুম, আব্দুল গণি পাঠান প্রমূখ।
বক্তারা বলেন, সাংবিধানিক বাধ্যবাধকতা অনুযায়ী আগামী ১ নভেম্বর ২০২৩ থেকে ২৯ জানুয়ারি ২০২৪-এর মধ্যেই দ্বাদশ জাতীয় সংসদ নিবার্চন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। আর কোনো কারণে সংসদ ভেঙ্গে গেলে পরবর্তী নব্বই দিনের মধ্যেই এই নির্বা চন অনুষ্ঠানের বিধান রয়েছে। আমরা চাই এই নির্বাচন হোক অংশগ্রহণমূলক ও প্রতিদ্বন্তিতাপূর্ণ। কিন্তু বিরাজমান রাজনৈতিক বাস্তবতা অংশগ্রহণমলূক তথা প্রতিযোগিতামূলক নির্বাচনের জন্য অনুকল নয়। কেননা, ক্ষমতাসীন বাংলাদেশ আওয়ামী লীগ ও তার জোটসঙ্গীরা চায় বতর্মান সংবিধানের আওতায় অর্থাত দলীয় সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হোক। অপরদিকে ক্ষমতাপ্রত্যাশি বাংলাদেশ জাতীয়তাবাদী দলসহ আন্দোলনরত রাজনৈতিক দলসমূহ চায় নিরপেক্ষ নির্বাচনকালীন সরকারের অধীনে নির্বাচন। ইতোমধ্যেই এই রাজনৈতিক দলসমহূ ‘সরকারের পদত্যাগ’-এর এক দফা দাবি নিয়ে আন্দোলন শুরু করেছে। নির্বাচন যত ঘনিয়ে আসছে, রাজপথ ততই উত্তপ্ত হচ্ছে। রাজনৈতিক দলগুলোর পাল্টাপাল্টি কমর্স সংঘর্ষ ও প্রাণহানির ঘটনাও ঘটছে।
এমতাবস্থায়’য় সুজন মনে করে যে, রাজনৈতিক দলসমূহ যদি অবিলম্বে তাঁদের অবস্থান পরিবর্তন না করে বা তাদের মধ্যে যদি সমঝোতা না হয়, তবে সামনের দিনগুলোতে জাতিগতভাবে আমরা চরম সাংঘর্ষিক পরিস্থিতির দিকে ধাবিত হতে পারি, দেশ চলে যেতে পারে অনিশ্চিত ভবিষ্যতের দিকে – যা কারোই কাম্য নয়।
একটি অংশগ্রহণমূলক, প্রতিদ্বন্ধিতাপূর্ণ, শান্তিপূর্ণ তথা সুষ্ঠু ও গ্রহণযোগ্য একটি নির্বাচনের জন্য প্রয়োজন রাজনৈতিক দলসমূহের মধ্যে সংলাপ ও পারস্পরিক সমঝোতা। রাজনৈতিক দলসমূহকে আলাপ-আলোচনার মধ্য দিয়েই সমঝোতার জন্য গুরুত্বপূর্ণ বিষয়সমুহ এবং সমঝোতাসূত্র নির্ধারণ করতে হবে।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!