1. newsjibon@gmail.com : adminsp :
সুনামগঞ্জে পরিবহন শ্রমিকদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার - সুনামগঞ্জ প্রতিদিন
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন

সুনামগঞ্জে পরিবহন শ্রমিকদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার

  • সোমবার, ২৯ মে, ২০২৩
  • ৭৬ বার পঠিত
Spread the love

বিশেষ প্রতিনিধি: সুনামগঞ্জ জেলা বাস, মিনিবাস, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের ডাকা ২৯ মে থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন সংগঠনের নেতারা। দুই দফা বৈঠক শেষে রবিবার (২৮মে) রাতে সংগঠনের পক্ষ থেকে এই ঘোষণা দেওয়া হয়। পরিবহণ শ্রমিকদের মারধর, গাড়ি ভাংচুর, শ্রমিকদের বিরুদ্ধে থাকা মামলা প্রত্যাহার ও পরিবহণ থেকে চাঁদাবাজি বন্ধসহ তিন দফা দাবিতে ওই ধর্মঘটের ডাক দিয়েছিল সুনামগঞ্জ জেলা বাস মিনিবাস ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন। গত ২১ মে সংবাদ সম্মেলন করে উক্ত পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়েছিল।
শনিবার সন্ধ্যায় এই বিষয়ে জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী পরিবহন শ্রমিক নেতাদের সঙ্গে প্রথমে কথা বলেন। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট এবং পুলিশ সুপার এহসান শাহ্, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখ্ত পলিন প্রমুখ উপস্থিত ছিলেন।
বৈঠকে শ্রমিক নেতাদের মধ্যে সংগঠনের সভাপতি সুজাউল কবির, সাধারণ সম্পাদক নুরুল হক এবং কার্যকরী সভাপতি বোরহান উদ্দিন উপস্থিত ছিলেন। বৈঠকে প্রশাসনের পক্ষ থেকে শ্রমিকদের ন্যায়সঙ্গত দাবি মানার আশ্বাস দেওয়া হয়।
পরবর্তীতে রোববার সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুটের সঙ্গে আরেকদফা বৈঠক করেন পরিবহন শ্রমিক নেতারা। পরে রবিবার রাতে অনির্দিকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন পরিবহন শ্রমিক নেতারা।
সুনামগঞ্জ জেলা বাস মিনিবাস ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নুরুল হক জানান, জেলা প্রশাসকের সঙ্গে প্রথম দফা বৈঠকে এবং রোববার সন্ধ্যায় জেলা পরিষদ চেয়ারম্যানের সঙ্গে দ্বিতীয় দফা বৈঠকে শ্রমিকদের দাবি মানার আশ্বাস পাওয়ায় অনিদিষ্টিকালের ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।
জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট বলেন, শ্রমিক নেতাদের সঙ্গে দুই দফা বৈঠক শেষে পরিবহন ধর্মঘট প্রত্যাহারে ঘোষণা দিয়েছেন তারা।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!