1. newsjibon@gmail.com : adminsp :
সুনামগঞ্জে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উদযাপন - সুনামগঞ্জ প্রতিদিন
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন

সুনামগঞ্জে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উদযাপন

  • শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪
  • ২৯ বার পঠিত
Spread the love

প্রতিদিন প্রতিবেদক: মহান একুশে ফেব্রুয়ারী শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সুনামগঞ্জ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন,আওয়ামীলীগ,বিএনপিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরা শহীদ স্মরণে শহীদ মিনারের পুস্পস্তবক অর্পণ করেন।
বুধবার রাত ১২টা ১মিনিটে সুনামগঞ্জ শহরের কেন্দ্রীয় শহীদ মিণারে ভাষা শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক মোঃ রাশেদ ইকবাল চৌধুরী,অতিরিক্ত জেলা প্রশাসক বিজন কুমার সিংহ,পুলিশ সুপার(অতিরিক্ত ডিআইজি) মোহাম্মদ এহসান শাহ,অতিরিক্ত পুলিশ সুপার(সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার) মোঃ আবু সাঈদ,জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নোমান বখত পলিন,সহ সভাপতি ও পৌরসভার মেয়র নাদের বখত,সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি হাজী আবুল কালাম,এড. মনীষ কান্তি দে মিন্টু,এড. বুরহান উদ্দিন দোলন,সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রামানিক,এলজিইডির নির্বাহী প্রকৌশলী মাহবুব আলম,পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার,জেলা বিএনপির সাধারন সম্পাদক এড. নুরুল ইসলাম নুরুল,সহ সভাপতি এড. শেরেনুর আলী,সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান কামরুল,জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সামছুজামান,সহ সভাপতি ওলিউর রহমান ওলি,সাধারন সম্পাদক মোনাজ্জির হোসেন,জেলা যুবদলের যুগ্ম সাধারন সম্পাদক তফাজ্জুল হোসেন,মমিনুল হক কালামচান,নুরুল আলম নুরুল,সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম রাজু,জেলা ছাত্রদলের আহবায়ক জাহাঙ্গীর আলম ও সদস্য সচিব তারেক মিয়া প্রমুখ।
নেতৃবৃন্দরা বলেন ১৯৫২ সালের একুশে ফেব্রুয়ারী আজকের এইদিনে ভাষা প্রতিষ্ঠার দাবিতে সালাম,বরকত,রফিক,জব্বার সহ অসংখ্য মানুষ জীবন দিয়ে বাংলা ভাষা প্রতিষ্ঠা করেছিলেন বলেই আমরা বাঙ্গালী জাতি গর্ব করে বাংলা ভাষায় কথা বলতে পারি। এই ভাষা আজ বিশ^ পরিমন্ডলে আর্ন্তজাতিক মাতৃভাষা হিসেবে স্বীকৃতি লাভ করায় বিশ^বাসি প্রতিবছর এই দিনে ভাষা শহীদদের প্রতি সম্মান প্রদর্শন করেন এটা বাঙ্গালী জাতির গর্বের একটি দিন বলে সবাই অভিমত ব্যক্ত করেন।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!