1. newsjibon@gmail.com : adminsp :
সুনামগঞ্জের মেয়ে শিল্পী দাস সিলেট বিভাগের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক - সুনামগঞ্জ প্রতিদিন
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন

সুনামগঞ্জের মেয়ে শিল্পী দাস সিলেট বিভাগের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক

  • মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩
  • ৮২ বার পঠিত
Spread the love

বিশেষ প্রতিনিধি : সুনামগঞ্জের মেয়ে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার চান্দাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিল্পী দাস সিলেট বিভাগের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন। জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ এর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ক্যাটাগরিতে সিলেট বিভাগের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত করে গত রোববার প্রাথমিক শিক্ষা সিলেট বিভাগীয় উপ-পরিচালকের কার্যালয় থেকে এ তথ্য প্রকাশ করা হয়।
পেশার প্রতি দায়িত্বশীলতা, নতুন উদ্ভাবনী চিন্তাধারা, পিছিয়ে পড়া শিক্ষার্থীদের বিশেষ যত্ন, ডিজিটাল কনটেন্টের মাধ্যমে পাঠদান ও সাংস্কৃতিক চর্চাসহ শিক্ষার মানোন্নয়ন ও বিকাশে বিশেষ অবদান রাখায় তাঁকে বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করা হয়।
শিল্পী দাস ১৯৭৮ সালে সুনামগঞ্জ শহরের পূর্ব নতুন পাড়ায় জন্মগ্রহণ করেন। পিতা কল্যাণ সিন্ধু দাস ও মাতা ঊমা তালুকদার। ১৯৯৯ সালে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পাগলায় কসবা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে তিনি কর্মজীবন শুরু করেন। ২০০৬ সালে প্রধান শিক্ষক হিসেবে পদোন্নতি পেয়ে তিনি একই উপজেলার পাগলা শত্রুমর্দন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। এরপর বদলি সূত্রে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার চান্দাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করে অদ্যাবধি কর্মরত আছেন।
ব্যক্তিগত জীবনে তিনি এক পুত্র সন্তানের জননী। তাঁর স্বামী সুনামগঞ্জের দিরাই উপজেলার লৌলারচর গ্রামের সন্তান শ্যামা প্রসাদ দাশ লিটন ছাতক উপজেলার জাউয়া বাজার ডিগ্রি কলেজে হিসাব বিজ্ঞান বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।
প্রতি বছর জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে শ্রেষ্ঠ শিক্ষক, শ্রেষ্ঠ শিক্ষার্থী, শ্রেষ্ঠ সহকারী শিক্ষক, শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ও শ্রেষ্ঠ প্রতিষ্ঠানসহ বিভিন্ন ক্যাটাগরিতে প্রতিযোগিতার ভিত্তিতে দেশ সেরাদের নির্বাচিত করে শিক্ষা মন্ত্রণালয়। এরই ধারা বাহিকতায় শিল্পী দাস প্রথমে নিজ উপজেলা এরপর পর্যায়ক্রমে জেলা ও বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতা শেষে সেরা নির্বাচিত হয়েছেন।এখন তিনি জাতীয় পর্যায়ে অনুষ্ঠিতব্য প্রতিযোগিতায় অংশ গ্রহণের প্রস্তুতি নিচ্ছেন। এজন্য তিনি সকলের সহযোগিতা ও আশীর্বাদ কামনা করেছেন।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!