1. newsjibon@gmail.com : adminsp :
সিলেটে সড়ক দুর্ঘটনায় নিহত ১২জন সুনামগঞ্জের : জানাযা ও দাফন সম্পন্ন - সুনামগঞ্জ প্রতিদিন
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৫:০২ অপরাহ্ন

সিলেটে সড়ক দুর্ঘটনায় নিহত ১২জন সুনামগঞ্জের : জানাযা ও দাফন সম্পন্ন

  • বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩
  • ৮৯ বার পঠিত
Spread the love

বিশেষ প্রতিনিধি: সিলেটের দক্ষিণ সুরমায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মৃত ১৪ জনের মধ্যে ১২জনই সুনামগঞ্জ জেলার বাসিন্দা। এর মধ্যে দিরাই উপজেলার ভাটিপাড়া, রাধানগর ও রফিনগর ইউনিয়নের মোট ৯জন এবং শান্তিগঞ্জ উপজেলার বীরগাঁও বীরগাঁও ও শিমুলবাঁক ইউনিয়নের ৩ জন মারা গেছেন বলে জানা গেছে। পেশায় এরা সবাই নির্মাণ শ্রমিক। সন্ধ্যার পর এদের সবার জানাযা ও দাফন সম্পন্ন করা হয়েছে।
বুধবার সন্ধ্যায় নিহতদের মরদেহ সিলেট থেকে সুনামগঞ্জের তাদের নিজ নিজ বাড়িতে নিয়ে আসা হয়। এসময় এক হৃদয় বিদারক দৃশ্যের অবতাড়না হয়। বিশেষ করে দিরাই উপজেলার ভাটিপাড়ায় গ্রামেরই ৬জন এক সাথে মারা যাওয়ায় উক্ত গ্রামে এ দুর্ঘটনায় নাড়া দিয়েছে বেশি। দুর্ঘটনার খবর শোনার পর থেকে উক্ত গ্রামে বিরাজ করছে শোকের ছায়া। নিহতের স্বজনদের ঘরে ঘরে চলছে শোকের মাতম। এদিকে সন্ধ্যার পর প্রথমে ভাটিপাড়া গ্রামের রশিদ মিয়া ও বাদশা মিয়ার জানাযা পড়ানো হয়। জানাযার নামাজে গ্রামের আশপাশের শোকার্ত লোকজনসহ দিরাই উপজেলা চেয়ারম্যান মঞ্জুর আলম চৌধুরী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুন অংশগ্রহণ করেন। এশার নামাজের আগে ও পরে একে একে সবার জানাযা শেষে নিজ নিজ গ্রামে তাদের দাফন সম্পন্ন হয়েছে বলে জানা গেছে।
দিরাই উপজেলার নিহতরা হলেন আলীনগর গ্রামের মৃত শিশু মিয়ার ছেলে হারিস মিয়া (৫০), একই উপজেলার ভাটিপাড়া গ্রামের সিরাজ মিয়ার ছেলে সৌরভ মিয়া (২৬), একই গ্রামের শাহজাহান মিয়ার ছেলে বাদশা মিয়া (১৯), মৃত সজিব আলীর ছেলে রশিদ মিয়া (৫০), মৃত মফিজ মিয়ার ছেলে সায়েদ নুর (৬০), সাগর আহমদ (১৮), উপজেলার মধুপুর গ্রামের মৃত সোনাই মিয়ার ছেলে সাধু মিয়া (৪০), গছিয়া গ্রামের মৃত বারিক উল্লাহর ছেলে সিজিল মিয়া (৩৫) ও কাইমা গ্রামের মৃত ছলিম উদ্দিনের ছেলে একলিম মিয়া (৫৫)।
দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুন সন্ধ্যায় বলেন, সিলেটে ট্রাক-পিকআপের মধ্যে মর্মান্তিক দুর্ঘটনায় দিরাই উপজেলার ভাটিপাড়া, রাধানগরও রফিনগরের মোট ৯জন ব্যক্তি মারা গেছেন। সন্ধ্যার পর নিজ নিজ গ্রামে তাদের জানাযা ও দাফন সম্পন্ন করা হয়েছে। তিনি বলেন, আমি এবং উপজেলা চেয়ারম্যান মঞ্জুর আলম চৌধুরী সাহেব অধিকাংশের জানাযায় অংশ গ্রহণ করি। নিহতরা সবাই আর্থিকভাবে অস্বচ্ছল। আমরা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রাথমিক ভাবে তাদের পরিবারকে ১০হাজার টাকা করে অনুদান দিয়েছি। পরবর্তীতে তাদের আরও সহযোগীতা করার আশ^াস দিয়েছি।
এদিকে, জেলার শান্তিগঞ্জ উপজেলায় উক্ত দুর্ঘটনায় মারা গেছেন ৩জন। এরা হচ্ছেন পূর্ব বীরগাঁও ইউনিয়নের বাবনগাঁও গ্রামের মৃত ওয়াহাব মিয়ার ছেলে শাহিন মিয়া (৫০), একই উপজেলার শিমুলবাঁক ইউনিয়নের মুরাদপুর গ্রামের হারুন মিয়ার ছেলে দুলাল মিয়া (২৬) ও তলেরবন্দ গ্রামের মৃত আমান উল্লাহর ছেলে আউলাদ তালুকদার (৫০)। এদের মধ্যে শাহিন মিয়ার লাশ তার স্বজনেরা সিলেটে দাফন করেছেন বলে উনার পরিবার সূত্রে জানা গেছে। অপর দুইজনের লাশ তাদের নিজ নিজ গ্রামে রাতেই জানাযা শেষে দাফন করা হয়েছে।
শান্তিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ বলেন, সিলেটে সড়ক দুর্ঘটনার খবরটি অত্যন্ত দুঃখজনক। এতে আমাদের উপজেলার ৩ জন নিহত হয়েছেন। নিহত ২ জনের মরদেহ পরিবারে হস্তান্তরের পর দাফন করা হয়েছে। অপরজন সিলেটে বসবাস করায় তার মরদেহ সিলেটে দাফন করা হবে শুনেছি। আমি নিহতদের আত্মার শান্তি কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। তিনি বলেন, নিহতদের পরিবারের সহযোগীতায় উপজেলা পরিষদের পক্ষ থেকে সম্ভব সব ধরনের সহযোগীতা দেওয়া হবে।

 


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!