1. newsjibon@gmail.com : adminsp :
শিক্ষার্থীরা আর শহরমুখী নয় গ্রামে থেকেই উচ্চ শিক্ষা গ্রহণের সুযোগ পাচ্ছে -মুহিবুর রহমান মানিক এমপি - সুনামগঞ্জ প্রতিদিন
বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন

শিক্ষার্থীরা আর শহরমুখী নয় গ্রামে থেকেই উচ্চ শিক্ষা গ্রহণের সুযোগ পাচ্ছে -মুহিবুর রহমান মানিক এমপি

  • সোমবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৩৩ বার পঠিত
Spread the love

ছাতক প্রতিনিধিঃ জাতীয় সংসদের সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি,ছাতক-দোয়ারাবাজার নির্বাচনী এলাকার সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, সরকারের সদিচ্ছার কারণেই ছাতক ও দোয়ারাবাজারে অনেক শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। নতুন-নতুন একাডেমিক ভবন নির্মিত হচ্ছে। বিভিন্ন স্কুল- কলেজ,মাদ্রাসা এমপিওভুক্ত করা হয়েছে এবং শিক্ষা ব্যবস্থার মানও উন্নীত হয়েছে। শেখ হাসিনার সরকারের সময়েই দেশের প্রত্যন্ত অঞ্চলে উচ্চ শিক্ষার জন্য কলেজ প্রতিষ্ঠা করা হয়েছে। বর্তমানে আর শিক্ষার্থীরা শহরমুখী নয়। গ্রামে থেকেই উচ্চ শিক্ষা গ্রহণের সুযোগ পাচ্ছে।
তিনি বলেন,খরিদিচর আমার নিজের এলাকা।এখানকার স্কুল-মাদ্রাসার সাথে ছোট বেলা থেকেই আমার সম্পর্ক রয়েছে।এই এলাকার উন্নয়নের জন্য আমার সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত থাকবে।
শনিবার বিকেলে ছাতকের চরমহল্লা ইউনিয়নের খরিদিচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব নির্মিত ভবন উদ্বোধন ও ৩ কোটি ৬৪ লক্ষ টাকা ব্যয়ে চারতলা বিশিষ্ট খরিদিচর আলিম মাদ্রাসার নতুন ভবন নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে মাদ্রাসা মাঠে আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
খরিদিচর সিনিয়র আলিম মাদ্রাসা এবং খরিদিচর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির উদ্যোগে মাদ্রাসা মাঠে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন উত্তর খুরমা ইউনিয়নের চেয়ারম্যান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি বিল্লাল আহমদ।
ইউপি সদস্য সালেহ আহমদের পরিচালনা অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক হাজী সৈয়দ আহমদ,উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন মিয়া, সুনামগঞ্জ শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী পারভেজ ইশেন
বক্তব্য রাখেন,মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা আব্দুল হান্নান, সাবেক অধ্যক্ষ মাওলানা আফতাব উদ্দিন আল ফারুক, আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলাম ও চরমহল্লা ইউনিয়নের চেয়ারম্যান আবুল হাসনাত। সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাওলানা নুরুল হুদা।
সভায় মতিউর রহমান,সিরাজুল হক,জয়নাল আবেদিন মেম্বার,আব্দুল হামিদ মেম্বার,নুরুজ্জামান মেম্বার,মাওলানা কামরুজ্জামান,মোশাহিদ আলী,আব্দুল আমিন,আব্দুস সালাম,খায়রুল হুদা,আব্দুল মালিক,খলিলুর রহমান,আব্দুস সালাম শাকিল,হারুন মিয়া,কবির আহমদ,আব্দুল গফুর, দেলোয়ার হোসেন, আতিকুর রহমান সহ চরমহল্লা ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!