1. newsjibon@gmail.com : adminsp :
শাল্লায় অবনী মোহন দাশের বিতর্কিত বক্তব্যের বিরুদ্ধে যুবলীগ ও ছাত্রলীগের প্রতিবাদ সভা - সুনামগঞ্জ প্রতিদিন
বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন

শাল্লায় অবনী মোহন দাশের বিতর্কিত বক্তব্যের বিরুদ্ধে যুবলীগ ও ছাত্রলীগের প্রতিবাদ সভা

  • রবিবার, ১০ মার্চ, ২০২৪
  • ২৬ বার পঠিত
Spread the love

শাল্লা প্রতিনিধি:আজমিরীগঞ্জের জলসূখা থেকে সুনামগঞ্জের (দিরাই-শাল্লা) আঞ্চলিক মহাসড়কের রূপকার ভাটির শার্দূল বলে খ্যাত সাবেক মন্ত্রী প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের শতভাগ অবদান রয়েছে। হবিগঞ্জে ২০০৮ সালে প্রধানমন্ত্রীর কোন এক জনসভায় প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্ত হবিগঞ্জে কৃষি ও মেডিক্যাল বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবী জানান। সেই সাথে হবিগঞ্জ থেকে সুনামগঞ্জে আঞ্চলিক মহাসড়কের দাবিও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে। যার একটি ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রীতিমতো ভাইরাল হয়েছে।
এই পর্যন্ত দিরাই-শাল্লায় আঞ্চলিক মহাসড়কের যে উন্নয়ন হয়েছে এবং হচ্ছে এগুলোর অবদান সম্পূর্ণ প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্ত ও বর্তমান এমপি ড. জয়া সেনগুপ্তার। ভুলে যাবেন না আপনারা সুরঞ্জিত সেনগুপ্তের ছাত্র ! আজকে যারা এই প্রয়াত নেতা ও বর্তমান এমপির অবদানকে অস্বীকার করে নিজের অবদান বলে প্রচার করছেন আমরা এই বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদের পাশাপাশি মিথ্যাচার প্রচারের জন্য সংবাদ সম্মেলনের মাধ্যমে বিতর্কিত এই বক্তব্য তুলে নেওয়ার দাবি জানাই।
আমরা বাংলাদেশের কোথাও গেলে আমাদের বাড়ি যদি সুরঞ্জিত সেনগুপ্তের এলাকায় বলি সেখানকার মানুষ এককথায় চিনে। সুরঞ্জিত সেনগুপ্ত ছিলেন একজন প্রগতিশীল চিন্তা ধারার জাতীয় রাজনীতিবিদ। আজকের যে উন্নয়ন হচ্ছে তা প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের অবদান। ভবিষ্যতে আমরা অবকাঠামোগত উন্নয়নের যত ধরনের সুফল ভোগ করবো সেসব সুরঞ্জিত সেনগুপ্তের অবদান।
জলসূখা টু সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কে শাল্লার সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড: অবনী মোহন দাশের অবদান ৯৮ ভাগ এই বিতর্কিত বক্তব্যের প্রতিবাদ সভায় এসব কথা বলেন বক্তারা।
জলসূখা টু সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কে ৯৮ ভাগ অবদান এ্যাড: অবনী মোহন দাশের দাবি করায় সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনের সাবেক মন্ত্রী ও জাতীয় নেতা প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের কর্মকান্ডের অবদান অস্বীকার করায় ও গত জাতীয় সংসদ সদস্য নির্বাচনে শাল্লার আরেক সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল-মাহমুদ (আল-আমিন) বর্তমান সংসদ সদস্য ড.জয়া সেনগুপ্তাকে নিয়ে মিথ্যাচার করারও অভিযোগ এনে শাল্লা উপজেলা যুবলীগ ও ছাত্রলীগের উদ্যোগে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। তাদের এই মিথ্যা বক্তব্য তুলে নেওয়ার দাবি জানান বক্তারা।
৯মার্চ (শনিবার) দুপুর ২টায় দিরাই-শাল্লার সংসদ সদস্য ড. জয়াসেন গুপ্তার স্থানীয় কার্যালয়ে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা যুবলীগের আহ্বায়ক তকবির হোসেনের সভাপতিত্বে ও যুবলীগ নেতা অরিন্দম চৌধুরী অপুর সঞ্চালনায় সভটিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা কৃষকলীগের সাবেক সভাপতি কাজল বরণ চৌধুরী।
এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শাল্লা উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক রান্টু লাল দাস, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক লুৎফর রহমান, দপ্তর সম্পাদক অরিন্দম চৌধুরী সাগর, আ’লীগ নেতা আবু বক্কর সিদ্দিক, আ’লীগ সেচ্ছাসেবক লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মিহির কান্তি রায়, যুবলীগ নেতা অনুপ রায় প্রমুখ।
স্বাগত বক্তব্য রাখেন, ছাত্রলীগ নেতা মিছবাহ উদ্দিন আবদুল্লাহ। এছাড়াও প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন শাল্লা উপজেলা আওয়ামীলীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সহ এলাকার সর্বস্তরের জনগণ।
তবে প্রতিবাদ সভার ব্যানারে সুরঞ্জিত সেনগুপ্তের অবদান অস্বীকার করা ব্যক্তির নাম উল্লেখ না করলেও প্রত্যেক বক্তা তাদের বক্তব্যে এ্যাড: অবনী মোহন দাশের নাম উল্লেখ করেছেন।
গত নির্বাচনে বর্তমান সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তাকে নিয়ে মিথ্যাচার করা হয়েছে এমন অভিযোগ তুলা সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল-মাহমুদ (আল-আমিন) এর নামও বারবার উচ্চারিত করেছে বক্তারা।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!