1. newsjibon@gmail.com : adminsp :
শান্তিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যার চুড়ান্ত অনুমোদন - সুনামগঞ্জ প্রতিদিন
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৩:১৩ পূর্বাহ্ন

শান্তিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যার চুড়ান্ত অনুমোদন

  • বুধবার, ২৬ জুলাই, ২০২৩
  • ৬৫ বার পঠিত
Spread the love

শান্তিগঞ্জ প্রতিনিধি : স্বাস্থ্য সেবায় আরেকধাপ এগিয়ে গেল শান্তিগঞ্জ। উপজেলার একমাত্র ৩১ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যায় উন্নতিকরণের চুড়ান্ত অনুমোদন পেল। এ নিয়ে খুশি শান্তিগঞ্জ উপজেলাবাসী। সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলার ০৮টি ইউনিয়নের প্রায় দুই লক্ষ মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষে শান্তিগঞ্জ উপজেলা স্বাস্থ কমপ্লেক্সকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নতি করার চুড়ান্ত অনুমোদন হয়েছে।
৫০ শয্যা হাসপাতালের কার্যক্রম নিশ্চিত করতে নির্মিত হয়েছে আধুনিক ৫তলা ভবন। এই ভবনে সু-সজ্জিত ডাঃ কক্ষ সহ রয়েছে ব্লাড বিভাগ, টিকা বিভাগ, মেডিক্যাল সার্জারী বিভাগ, ফ্রি ঔষধ বিতরন কক্ষ সহ রয়েছে রোগিদের বসার স্থান। শুধু রোগী ভর্তি বাদে এখান থেকে নারী পুরুষ ও শিশুদের বিভিন্ন চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে পাশাপাশি স্বাস্থ্য কমপ্লেক্সের তত্ত্বাবধানে মাঠ পর্যায়ে তাদের স্বাস্থ্য সেবা অব্যাহত রয়েছে।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোঃ জসিম উদ্দিন জানান, বর্তমানে ০৮ জন ডাক্তার রয়েছেন। পুরাপুরি ৫০ শয্যার কার্যক্রম শুরু হলে ২০ জনের উপরে ডাক্তার থাকবেন। এছাড়া নতুন ভবন নির্মান হওয়ায় আমাদের জায়গার সমস্যা নেই এবং সবকিছু পরিচ্ছন্ন পরিবেশে আছে। তিনি আরও বলেন মাননীয় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান মহোদয়ের ঐকান্তিক প্রচেষ্টার ফলে অল্প সময়ের মধ্যেই শান্তিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যার চূড়ান্ত অনুমোদন পেয়েছে, অন্যান্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ যা ৪০/৫০ বছরে হয়েছে শান্তিগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষ্ঠার মাত্র দুই বছরের মধ্যেই সেটা সম্ভব হয়েছে।খুব শীঘ্রই ৫০ শয্যার পূর্ণাঙ্গ কার্যক্রম শুরু হবে বলে তিনি আশাবাদী।
পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব এবং শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসনাত হোসেন বলেন, ভাটির রত্ন,উন্নয়নের সিংহ পুরুষ,আধুনিক সুনামগঞ্জের রূপকার সুনামগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য মাননীয় পরিকল্পনা মন্ত্রী, এম এ মান্নান এমপি মহোদয় এর ঐকান্তিক প্রচেষ্টার ফলে এটা সম্ভব হয়েছে। সুনামগঞ্জবাসীর পক্ষ থেকে মাননীয় মন্ত্রী মহোদয়ের প্রতি আমাদের অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!