1. newsjibon@gmail.com : adminsp :
রাষ্ট্রপতির কার্যালয়ের যুগ্মসচিব হলেন সুনামগঞ্জের ড.আতাউল গণি - সুনামগঞ্জ প্রতিদিন
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪৬ অপরাহ্ন

রাষ্ট্রপতির কার্যালয়ের যুগ্মসচিব হলেন সুনামগঞ্জের ড.আতাউল গণি

  • বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩
  • ১৩২ বার পঠিত
Spread the love

প্রতিদিন প্রতিবেদক: সুনামগঞ্জের কৃতী সরকারী কর্মকর্তা বিসিএস প্রশাসন একাডেমির পরিচালক ড. মো. আতাউল গণিকে রাষ্ট্রপতির কার্যালয়ের আপন বিভাগের যুগ্মসচিব করা হয়েছে। সোমবার রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মেহেদী হাসান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাঁর এই নিয়োগের কথা উল্লেখ করা হয়। এর আগে ড. গণি মেহেরপুর ও টাঙ্গাইলের জেলা প্রশাসকের দায়িত্ব পালন করেছেন।
সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর উপজেলার হালাবাদি গ্রামের বাসিন্দা প্রয়াত মুসলেম উদ্দিন ও হাজেরা খাতুনের দ্বিতীয় পুত্র ড. মো আতাউল গণি।
আতাউল গনি নিজ বাড়ির পার্শ্ববর্তী ছাতারকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে প্রাথমিক শিক্ষা শেষ করে স্থানীয় কাটাখালি উচ্চ বিদ্যালয় হতে এসএসসি, ঢাকা কলেজ হতে মেধা তালিকায় স্থানসহ এইসএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ইংরেজিতে অনার্সসহ মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। চাকুরী জীবনের শুরুতে তিনি ঢাকাস্থ শেখ বোরহানুদ্দিন কলেজ ও মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ এ প্রভাষক হিসেবে কাজ করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে পিএইচডি এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় হতে এমফিল ডিগ্রি অর্জন করেন। কারিগরি শিক্ষা প্রসারে তিনি ২০১০ সালে নিজ এলাকায় ‘হাজেরা মুসলিম ট্যাকনিক্যাল স্কুল এন্ড কলেজ পলাশ’ নামে একটি স্বতন্ত্র কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন করেন। প্রতিষ্ঠানটিকে ২০২০ সালে এমপিওভুক্ত করা হয়েছে। উপজেলার সর্বোচ্চ বিদ্যাপীঠ দিগেন্দ্র বর্মণ সরকারি কলেজ প্রতিষ্ঠার ক্ষেত্রেও তার যথেষ্ট অবদান রয়েছে।
ড. গণি ১৮ তম বিসিএসএ শিক্ষা ক্যাডারে সরকারি চাকুরিতে যোগদান করে সুনামগঞ্জ সরকারি কলেজেও জকিগঞ্জ সরকারি কলেজে অধ্যাপনা করেছেন। পরে ২১ তম বিসিএসএ উত্তীর্ণ হয়ে তিনি প্রশাসন ক্যাডারে যোগদান করেন।

 


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!