1. newsjibon@gmail.com : adminsp :
রাজনৈতিক দলে ৩৩ শতাংশ নারী প্রতিনিধিত্ব নিশ্চিতের দাবী - সুনামগঞ্জ প্রতিদিন
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০১:৪২ পূর্বাহ্ন

রাজনৈতিক দলে ৩৩ শতাংশ নারী প্রতিনিধিত্ব নিশ্চিতের দাবী

  • রবিবার, ১৮ জুন, ২০২৩
  • ৭৩ বার পঠিত
Spread the love

প্রতিদিন প্রতিবেদক: গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) এর নির্দেশনা অনুসারে রাজনৈতিক দলের সকল পর্যায়ে ন্যুনতম ৩৩ শতাংশ নারী প্রতিনিধিত্ব নিশ্চিত করার দাবীতে সুনামগঞ্জে মানববন্ধন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
শনিবার সকাল ১১টায় তৃণমূল নারী নেত্রীদের সংগঠন (প্রিপট্রাস্ট) অপরাজিতা নেটওয়ার্কের আয়োজনে প্রথমে শহরের ট্রাফিক পয়েন্টে মানববন্ধন এবং পরবর্তীতে স্থানীয় শহীদ জগৎজ্যোতি পাঠাগার মিলনায়তনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে জেলার বিভিন্ন উপজেলার তৃণমূলের নারীরা অংশগ্রহন করেন।
সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নারী নেত্রী নিগার সুলতানা কেয়ার সভাপতিত্বে ও এনজিও সংস্থা (প্রিপট্রাস্ট) অপরাজিতা’র ফিল্ড কো-অর্ডিনেটর মাহবুব আলমের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মো. আবুল হোসেন, অ্যাডভোকেট মাহবুবুল হাসান শাহীন, মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাস, জেলা মহিলা পরিষদের সাধারন সম্পাদক ফরিদা আশরাফি, (প্রিপট্রাস্ট) অপরাজিতা’র জেলা প্রোগ্রাম সমন্বয়কারী ইখতেয়ার হোসেন মৃধা, সুনামগঞ্জ জেলা যুব মহিলা লীগের সাধারন সম্পাদক জান্নাত মরিয়ম, জামালগঞ্জ উপজেলা যুব মহিলালীগের সভাপতি শাহানা আল আজাদ ও তাহিরপুর উপজেলা যুব মহিলা লীগের সভাপতি আইরিন আক্তার প্রমুখ।
সংবাদ সম্মেলনে নারী নেত্রীরা বলেন, একটি দেশ,সমাজ ও রাষ্ট্র গঠন ও উন্নয়নের প্রতিটি ক্ষেত্রে নারীদের অসামান্য অবদান থাকলে ও সমাজে নারীরা বিভিন্নভাবে লাঞ্চনা ও বঞ্চনার শিকার হচ্ছে। পুরুষশাসিত সমাজ ব্যবস্থায় বিশেষ করে গ্রাম পর্যায়ে নারীরা এখনো ঘরবন্দি জীবনযাপন করছেন। তারা বলেন, দেশ রাষ্ট্র ও বিশ^ এগিয়ে যাওয়ার পেছনে যেহেতু নারীদের অবদান রয়েছে তাই নারীরা আর ঘরেবন্দি না থেকে যাতে দেশের সকল ক্ষেত্রে অংশগ্রহণ করতে পারে এমন পরিবেশ তৈরি করা অত্যন্ত জরুরি। এজন্য গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) এর নির্দেশনা অনুসারে রাজনৈতিক দলের সকল পর্যায়ে অনতিবিলম্বে ন্যুনতম ৩৩ শতাংশ নারী প্রতিনিধিত্ব নিশ্চিত করার জন্য সরকারের পাশাপাশি গণমাধ্যমকর্মীদের অগ্রণী ভূমিকা রাখার দাবী জানান তারা।

 

 


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!