1. newsjibon@gmail.com : adminsp :
আগামী দিনে যে কোন চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ পুলিশ প্রস্তুত : আইজিপি - সুনামগঞ্জ প্রতিদিন
শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০:০৮ পূর্বাহ্ন

আগামী দিনে যে কোন চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ পুলিশ প্রস্তুত : আইজিপি

  • শনিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৩
  • ২৫৩ বার পঠিত
Spread the love

 

বিশেষ প্রতিনিধি: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, শান্তি শৃংখলা বজায় রাখতে আগামী দিনে যে কোন চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ পুলিশ প্রস্তুত।

শুক্রবার সকালে সুনামগঞ্জের শাল্লা থানার স্টুডিও এপার্টমেন্ট নবনির্মিত ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই সব কথা বলেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মদ, জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ প্রমুখ।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশের যে উন্নয়ন হচ্ছে সেই উন্নয়নের ছোঁয়া পুলিশের মান উন্নয়নে লেগেছে। বাংলাদেশ পুলিশের বিভিন্ন দক্ষতা ও সক্ষমতা বাড়াতে বিভিন্ন প্রকল্প হাতে নেওয়া হয়েছে। সেগুলো দ্রুত বাস্তবায়ন করা হবে।

তিনি আরো বলেন, জঙ্গিবাদ সন্ত্রাসবাদের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্সের যে নীতি রয়েছে সেই নীতিতে পুলিশ কাজ করে বাংলাদেশে একটি বিনিয়োগ বান্ধব পরিবেশ সৃষ্টি করতে সক্ষম হয়েছে। এদেশের বিনিয়োগ বিদেশি বিনিয়োগকে আর্কষণ করছে যার কারণে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো হচ্ছে এবং দেশের অর্থনৈতিক উন্নয়ন হচ্ছে।

পুলিশ দীর্ঘদিন যাবৎ নির্বাচন নিয়ে কাজ করছে। নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের যে অভিজ্ঞতা রয়েছে তা কাজে লাগিয়ে আগামী দিনে যে কোন চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশ বাহিনী প্রস্তুত।

হাওর পাড়ের সন্তান চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন আমি এই এলাকার সন্তান। শাল্লার আলো বাতাস ও কাঁদা মাটিতে বড় হয়েছি। এখানের পুকুরে গোসল করেছি। এখানে আসলেই গ্রামের মানুষ ও কাঁদা মাটির গন্ধ নাকে লাগে। এখানকার অবস্থা আগে খুব ভয়াবহ ছিল,এখান থেকে ঢাকা যেতে হলে এক সপ্তাহ এক মাস আগে থেকে পরিকল্পনা করতে হত তিনি বলেন আমাদের বাড়ি হতে নৌকায় আজমিরীগঞ্জ ঝড়তুফানের চিন্তা না করে সেখান থেকে লঞ্চে ভৈরব তারপর ধাক্কাধাক্কি করে ট্রেনে উঠতে হত কিন্তু এখন আর তা করতে হয় না ২-৩ ঘন্টার মধ্যেই আজমিরীগঞ্জ থেকে বাড়িতে আসা যায় সারাদেশের ন্যায় সেই উন্নয়নের ছোঁয়া শাল্লায়ও লেগেছে। তিনি বলেন আপনারা জানেন বর্তমান বাংলাদেশ পুলিশের সংযোগে এখন ৯৫% মামলা তথ্য প্রযুক্তির মাধ্যমে গতি বেগবান করা হয়। এখন যেকোনো চাঞ্চল্যকর ঘটনার আসামি খুব দ্রুত ধরা সম্ভব।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!