1. newsjibon@gmail.com : adminsp :
যারা দেশের অর্থনীতির ক্ষতি করতে চায় তাদের কঠোরভাবে প্রতিহত করতে হবে -পরিকল্পনামন্ত্রী - সুনামগঞ্জ প্রতিদিন
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন

যারা দেশের অর্থনীতির ক্ষতি করতে চায় তাদের কঠোরভাবে প্রতিহত করতে হবে -পরিকল্পনামন্ত্রী

  • সোমবার, ৬ নভেম্বর, ২০২৩
  • ৬২ বার পঠিত
Spread the love

প্রতিদিন প্রতিবেদক: পরিকল্পনামন্ত্রী বলেছেন, বিএনপি-জামায়াতের ডাকা হরতাল-অবরোধে দেশের অর্থনীতির ব্যাপক ক্ষতি হচ্ছে। রাজনীতির নামে দেশে যারা অশান্তি সৃষ্টি করছে তারা হয়তো ভুলে গেছেন বাংলার মানুষ লড়াই করে স্বাধীনতা অর্জন করেছিল। প্রয়োজনে আবারও লড়াই করে উন্নয়নের সংগ্রাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে চালিয়ে যাবে।
গ্রামের মানুষ হরতাল-অবরোধ চায় না, তারা চায় উন্নয়ন। তারা চায় সুন্দরজীবনযাপন। যারা রাজনীতির নামে মানুষকে কষ্ট দিবে, আইনবিরোধী কাজ করে দেশকে অস্থিতিশীল করতে চায়, দেশের অর্থনীতির ক্ষতি করতে চায় তাদের কঠোরভাবে প্রতিহত করতে হবে।
রোববার সকালে মদনপুরে বঙ্গবন্ধু মেডিকেল কলেজের নিজস্ব ভবনে পাঠদান কার্যক্রমের উদ্বোধন পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী আলহাজ¦ এম এ মান্নান এসব কথা বলেন। এছাড়া মন্ত্রী সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের আওতাধীন সদর উপজেলার কাঠইর ইউনিয়নের দিরাই মদনপুর সড়কের উপর সুরমা সেতু,শান্তিগঞ্জের জয়কলস বগুলাখাড়া ও দরগাপুরে ৮৯ কোটি ৯৪ লাখ টাকা ব্যায়ে এই তিনটি আরসিসি সেতুর ভিত্তিপ্রস্থর কাজের উদ্বোধন এবং শান্তিগঞ্জে বাংলাদেশ ধান গবেষণা ইন্সটিটিউটের আঞ্চলিক কার্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন ও বোরোধানের বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।
এসব অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী তার বক্তব্যে আরও বলেন, বিএনপি জামায়াত ২০১৪ ও ১৮ সালের মতো ক্ষমতায় আসার জন্য দেশে পূনরায় আগুন সন্ত্রাসের কর্মকান্ড শুরু করে দিয়েছে। গত ২৮ অক্টোবর মহাসমাবেশের নামে তারা প্রধান বিচারপতির বাসভবণে হামলা ভাংচুর,গাড়িতে অগ্নি সন্ত্রাস করে একজন দায়িত্ব পালনরত পুলিশ সদস্যকে বিএনপির সন্ত্রাসীরা যেভাবে পিঠিয়ে হত্যা করেছে এবং ২০-৩০জন গণমাধ্যমকর্মীকে ও তারা পিঠিয়ে গুরুতর আহত করেছে এটা চরম মানবাধিকার লংঘনের সামিল। দেশকে ও দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করতে এবং আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে বাধাগ্রস্থ করতে এই সন্ত্রাসী কর্মকান্ডগুলো শুরু করেছে।
তিনি বলেন, শেখ হাসিনার সরকারের উন্নয়ন কর্মকান্ডের ধারাকে সমুন্নত রাখতে আগামী জাতীয় নির্বাচনে নৌকায় ভোট দিয়ে চতুর্থবারের মতো শেখ হাাসিনাকে প্রধানমন্ত্রী করা হলে ডিজিটাল এই বাংলাদেশ স্মার্ট বাংলাদেশে রুপান্তিত হবে।
তিনি বঙ্গবন্ধু মেডিকেল কলেজের শিক্ষার্থীদের উদ্দেশ্যে করে আরো বলেন তোমরা আগামীতে জ্ঞান বিজ্ঞানের মাধ্যমে জ্ঞান অর্জন করে আগামিিদনে এই দেশকে মুক্তিযুদ্ধের চেতনায় নেতৃত্ব দিবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাওরাঞ্চল হিসেবে সুনামগঞ্জ,নেত্রকোণা কিশোরগঞ্জ এবং উপকূলীয় এলাকার মানুষদের বিবিধ সমস্যাকে গুরুত্ব দিয়ে উন্নয়ন করে যাচ্ছেন। তিনি বলেন শেখ হাসিনার নেতৃত্বে এই মানবজাতি জ্ঞান বিজ্ঞানের যুগে প্রবেশ করেছে।
নির্বাচন প্রসঙ্গে মন্ত্রী বলেন, নির্বাচনের আরও ৯০ দিন বাকি এখন সঠিকভাবে সব বলা যাবেনা। মাঠপর্যায়ে আমরা ঘুরে দেখছি ৮০ থেকে ৯০ ভাগ পরিবেশ তৈরি হয়েছে। তবে নির্বাচন যত ঘনিয়ে আসবে, মানুষের মাঝে আনন্দ-উদ্দীপনা বাড়তে থাকবে। যারা নেতিবাচক চিন্তা করছেন তাদের সকল চিন্তা নির্বাচনী জোয়ারে ভেসে যাবে। মানুষ ভোটে যাবেন, ভোট দেবেন, কারণ তারা উন্নয়ন চান। দ্রব্যমূল্যে নিয়ে মন্ত্রী বলেন, আমরা স্বীকার করছি দেশে দ্রব্যমূল্যের দাম বেড়েছে। তবে আমরা চেষ্টা করছি সেটা নিয়ন্ত্রণে রাখার।
বঙ্গবন্ধু মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ মনোজিৎ মজুমদারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,ভিটাকের (কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র)মহা-পরিচালক আনোয়ার হোসেন চৌধুরী,বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর আবু নাঈম শেখ,জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী,পুলিশ সুপার মোঃ এহসান শাহ,পৌরসভার মেয়র নাদের বখত,জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নোমান বখত পলিন,শান্তিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিতাংশু শেখর ধর,সাধারন সম্পাদক হাসনাত হোসেন,শান্তিগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেন মহিলা ভাইস চেয়ারম্যান দোলন রানী তালুকদার,জয়কলস ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত সুজন প্রমুখ।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!