1. newsjibon@gmail.com : adminsp :
যাদুকাটা ফাউন্ডেশনের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান - সুনামগঞ্জ প্রতিদিন
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১২:১৩ পূর্বাহ্ন

যাদুকাটা ফাউন্ডেশনের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান

  • রবিবার, ১ অক্টোবর, ২০২৩
  • ১০০ বার পঠিত
Spread the love

বিশেষ প্রতিনিধি: আলহাজ্ব আব্দুস সামাদ আজাদ ও ডা: হারিছ আলী স্মৃতি মেধা বৃত্তি পরীক্ষার বৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। রবিবার বেলা ১১টায় আয়োজক সংস্থা যাদুকাটা ফাউন্ডেশনের উদ্যোগে শহরের শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরি মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে ৪৫৭জন শিক্ষার্থীকে মেধা বৃত্তি প্রদান করা হয়। নগদ অর্থ ছাড়াও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সনদপত্র, বই ও একটি করে গাছের চারা উপহার দেওয়া হয়।
যাদুকাটা ফাউন্ডেশনের চেয়ারম্যান ও হোয়াইট বার্ড একাডেমির প্রতিষ্ঠাতা কবি আহমদ আল কবির চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সুনামগঞ্জ পৌর মেয়র নাদের বখত। প্রধান আলোচক ছিলেন স্থানিয় সরকার বিভাগের উপপরিচালক মোহাম্মদ জাকির হোসেন। বিশেষ অতিথি ছিলেন সুনামগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি অধ্যক্ষ শেরগুল আহমেদ, লেখক, কবি সুখেন্দু সেন, শহিদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক খলিল রহমান, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি মাহবুবুর রহমান পীর, দৈনিক পূর্বাভাস-এর ভারপ্রাপ্ত সম্পাদক মোমিন মেহেদী, সেভ দ্য রোড-এর মহাসচিব শান্তা ফারজানা, ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদ। যাদুকাটা ফাউন্ডেশনের চেয়ারম্যান আহমদ আল কবির চৌধুরী জানান, সুনামগঞ্জের ২১ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪৭৫ জন শিক্ষার্থীর মধ্যে নগদ অর্থ, সনদপত্র, গাছের চারা ও বই প্রদান করা হয়। পুরো অনুষ্ঠানটি যৌথভাবে সঞ্চালনা করেন যাদুকাটা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ছালিক সুমন ও মানবাধিকার কর্মী ওবায়দুল হক মিলন।
বৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তারা বলেন, শিশু শিক্ষার্থীদের প্রতি অভিভাবকের খেয়াল রাখা খুবই জরুরি। কারণ শিশুকাল থেকে সঠিক পথে পরিচালিত করলে আগামীতে এই শিশু সুশিক্ষায় শিক্ষিত হবে।
বৃত্তি হলো প্রেরণা। শিক্ষা গ্রহণে উৎসাহ বাড়ায়। এটা সংগঠনের একটি মহতী উদ্যোগ। বক্তারা সকল শিশুর প্রতি অভিভাবকদের যত্নবান হওয়ার আহ্বান জানান।
যাদুকাটা ফাউন্ডেশনের সভাপতি আহমদ আল কবির চৌধুরী জানান, আলহাজ্ব আব্দুস সামাদ আজাদ ও ডা: হারিছ আলী স্মৃতি বৃত্তি পরীক্ষা পাগলা, বড়কাপন, ছাতক , চরমহল্লা ও সুনামগঞ্জ- এ পাঁচটি স্থান থেকে গ্রহণ করা হয়। এসব কেন্দ্রে প্রথম থেকে সপ্তম শ্রেণীর ৫৭৬ জন শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে মোট ৪৭৫ জন শিক্ষার্থী বিভিন্ন গ্রেডে বৃত্তির জন্য মনোনিত হয়। তিনি বলেন, বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণকারি সবাইকে উৎসাহ দেয়ার জন্য বিশেষ পুরষ্কার প্রদান করা হয়েছে।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!