1. newsjibon@gmail.com : adminsp :
মানুষ মানুষের জন্য ও অমিয়ধারা সংস্থার ফ্রি মেডিক্যাল ক্যাম্পেইন - সুনামগঞ্জ প্রতিদিন
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৫:০৬ অপরাহ্ন

মানুষ মানুষের জন্য ও অমিয়ধারা সংস্থার ফ্রি মেডিক্যাল ক্যাম্পেইন

প্রতিদিন প্রতিবেদক
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪
  • ২০ বার পঠিত
Spread the love

‘মানুষ মানুষের জন্য’ ও ‘অমিয়ধারা’ সমাজকল্যাণ সংস্থার আয়োজনে ফ্রি মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।
১৩ এপ্রিল,শনিবার সকাল ১০ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত সুনামগঞ্জ সদর উপজেলার আহমদাবাদ গ্রামের দিলশাদ হাজেরা ওরফানেজ এন্ড ওয়েলফেয়ার সেন্টারে অনুষ্ঠিত ক্যাম্পেইনে সুবিধা বঞ্চিত হাওরাঞ্চলের ২৩২ জন রোগীর মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়।
অনুষ্ঠিত ক্যাম্পেইনে সহয়োগিতা ও চিকিৎসা সেবা প্রদান করেন –ডা. মো. মাহবুবুর রহমান স্বপন ,এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য) ও সহকারী পরিচালক, সদর হাসপাতাল,সুনামগঞ্জ। ডা.অনুপ তালুকদার,এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য), এমসিপিএস(ইএনটি ্ হেড-নেক সার্জারি),নাক, কান গলারোগ বিশেষজ্ঞ ও হেড-নেক সার্জন, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ট হাসপাতল, ঢাকা। ডা.নুরুজ্জামান সিফাত, এমবিবিএস, বিসিএস(স্বাস্থ্য), এফসিপিএস শেষপর্ব (মেডিসিন),সিসিডি বারডেম,ঢাকা।মেডিকেল অফিসার সদর হাসপাতাল,সুনামগঞ্জ।
পর্যবেক্ষণে ডা. মাহবুবুর রহমান স্বপন বলেন, “অনেক রোগীর উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিস আছে।নিয়মিত তাঁদের চিকিৎসা প্রয়োজন।তাঁদের মধ্যে সচেতনতার অভাব আছে।প্রাথমিক পর্যায়ে অনেকেই চিকিৎসা নেন না।তাঁদের সচেতন করার উদ্যোগ নেওয়া প্রয়োজন।” ডা. অনুপ তালুকদার বলেন, “নাক কান গলার সমস্যায় আক্রান্ত ৫০ জন রোগী দেখেছি। তাঁদের মধ্যে ২ জনের সার্জারি দরকার।অন্যদের ফলোআপ চিকিৎসা লাগবে।” ডা. নুরুজ্জামান সিফাত বলেন, ” অনেক রোগী দেখেছি তাঁরা প্রাথমিক চিকিৎসাই নেন না। তাঁদের মধ্যে সচেতনতার খুব অভাব আছে।সমাজের সচেতন মানুষকে আরও উদ্যোগী হতে হবে।তাঁদের চিকিৎসা নিশ্চিত করা প্রয়োজন।”
ফ্রি মেডিকেল ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন-দিলশাদ হাজেরা অরফানেজ এন্ড ওয়েলফেয়ার সেন্টার এর সভাপতি মো. জিল্লুর রহমান চৌধুরী, চেয়ারম্যান স্থলবন্দর কর্তৃপক্ষ(গ্রেড -১), সহ-সভাপতি মো. সাবাজ মিয়া চৌধুরী,সাধারণ সম্পাদক হাফিজ সালমান আহমেদ, ‘অমিয়ধারা ‘সমাজ কল্যাণ সংস্থার সভাপতি অ্যাডভোকেট প্রণব কান্তি দাশ,সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. নুরুজ আলী, ‘ মানুষ মানুষের জন্য ‘ সংস্থার সাধারণ সম্পাদক মো. আবু সুফিয়ান চৌধুরী, অমিয়ধারা’র যুগ্ম সম্পাদক নেপাল চন্দ্র দাশ, সাংগঠনিক সম্পাদক দুলাল মিয়া, সহ- সাংগঠনিক সম্পাদক শামসুল আলম ওয়াশিম,অর্থ সম্পাদক রবীন্দ্র কুমার দাশ, দপ্তর সম্পাদক মানস কান্তি তালুকদার, ক্রীড়া সম্পাদক শামসুল হক, প্রচার ও সম্পাদক চয়ন কুমার তালুকদার, তথ্য প্রযুক্তি সম্পাদক মেহেদী হাসান চৌধুরী, সদস্য ফজলুল হক দোলন, মানুষ মানুষের জন্য সংস্থার সদস্য সোলেমান রেজা খান, জয়ধন দাশ,সোহেল চৌধুরী, জাহাঙ্গীর চৌধুরী, আলমগীর চৌধুরী, মো.আজির উদ্দিন ও শাহীন চৌধুরী প্রমুখ।
সংস্থা দুটির দায়িত্বশীলরা জানান -সমাজের কল্যাণ ও সম্প্রতি রক্ষার পাশাপাশি অসহায় ও দরিদ্র জনগোষ্ঠীর সেবামূলক কাজ সবসময় করে যাবো।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!