1. newsjibon@gmail.com : adminsp :
ভূমি অফিসে প্রয়োজনের চেয়ে বেশি অর্থ দাবি করলে তার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা - সুনামগঞ্জ প্রতিদিন
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০২:৩৩ পূর্বাহ্ন

ভূমি অফিসে প্রয়োজনের চেয়ে বেশি অর্থ দাবি করলে তার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা

  • বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
  • ৯৯ বার পঠিত
Spread the love

প্রতিদিন প্রতিবেদক : ভূমি সেবা সপ্তাহ ২০২৩ উপলক্ষ্যে সচেতন নাগরিক কমিটি (সনাক) ও সুনামগঞ্জ সদর উপজেলা ভূমি অফিস আয়োজিত মতবিনিময় সভায় সুনামগঞ্জ সদর উপজেলা’র সহকারী কমিশনার (ভূমি) মো: এমদাদুল হক শরীফ জানিয়েছেন, ভূমি অফিস বা তহসিল অফিসে প্রয়োজনের চেয়ে যদি কেউ বেশি টাকা দাবী করে তাহলে আমার কাছে সরাসরি অভিযোগ করলে আমি দ্রুত ব্যবস্থা নিব। ভূমি সেবার গুনগত মান নিশ্চিত করতে তিনি বলেন আমাদের দালাল চক্র দূরীকরনে অভিযান চলমান রয়েছে এবং উক্ত বিষয়ে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ই-নামজারীর ফলে জনগন এখন সহজে নিজের নামজারী নিজে করতে পারছেন। তিনি আরো বলেন, ভূমি বিষয়ক যে কোন অনিয়মের অভিযোগ তার কাছে লিখিত ভাবে জানানোর জন্য। তিনি বলেন উপজেলা ভূমি অফিস সহ সুনামগঞ্জ সদর উপজেলার ইউনিয়ন ভূমি অফিস গুলোকে স্বচ্ছ ও জবাবদিহিমূলক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলার প্রত্যয়ে নিরলস ভাবে কাজ করছি। তিনি আরোও বলেন, ভূমি’র দালাল দূরীকরণসহ ভূমি’র অবৈধ দখল উচ্ছেদ, অবৈধ বালু উত্তোলন জব্দকরণ অভিজান চালু রয়েছে। তিনি আরোও বলেন, ভূমি অফিস নিয়ে সাধারন মানুষের মনে অনেক ভুল ধারণা রয়েছে, অথচ এখন ভূমি অফিসের সেবা ব্যবস্থা আগের চেয়ে অনেক উন্নত হয়েছে। এই উন্নত সেবা ব্যবস্থা সাধারন জনগণ জানেন না বিধায় হয়রানির স্বীকার হচ্ছেন। ডিজিটাল ভূমি সেবা ব্যবস্থার ব্যাপক প্রচারের কাজে তিনি সনাক’র সহযোগিতা আহ্বান করেন।
টিআইবি’র এরিয়া কোঅর্ডিনেটর মোহাম্মদ আরিফুর রাহমান এর সঞ্চালনায় ও সনাক ভূমি বিষয়ক উপ কমিটির আহ্বায়ক অ্যাড. নাজনীন বেগম এর সভাপতিত্বে সনাকে’র পক্ষ থেকে নিম্নোক্ত প্রস্তাবনা উত্থাপিত হয় :-
প্রস্তাব সমুহ হল, ভূমি অফিসে দায়িত্ব প্রাপ্ত তথ্য কর্মকর্তার নাম ফলক স্থাপন ও তথ্য রেজিষ্টার ব্যবস্থা চালু করা, ভূমি অফিসে অভিযোগ/পরামর্শ বক্স স্থাপন করা, ভূমি অফিসে অভিযোগ ও তথ্য রেজিস্টার চালু করা, ভূমি সেবার ডিজিটাল তথ্য সমূহ ইউনিয়ন পর্যায়ে মাইকিং করা।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!