1. newsjibon@gmail.com : adminsp :
বুয়েটের ২৪ শিক্ষার্থীসহ ৩২জনের জামিন মঞ্জুর - সুনামগঞ্জ প্রতিদিন
বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪, ০৮:০৬ পূর্বাহ্ন

বুয়েটের ২৪ শিক্ষার্থীসহ ৩২জনের জামিন মঞ্জুর

  • বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩
  • ৯৫ বার পঠিত
Spread the love

বিশেষ প্রতিনিধি: সুনামগঞ্জে টাঙ্গুয়ার হাওরে ঘুরতে গিয়ে গ্রেফতার হওয়া বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় বুয়েটের রেগুলার ২৪ শিক্ষার্থীসহ গ্রেপ্তারকৃত ৩২ শিক্ষার্থীর জামিন মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (২ আগস্ট) বেলা ১টার দিকে সুনামগঞ্জের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (তাহিরপুর আমলি) আদালতের বিচারক  মোহাম্মদ ফারহান সাদিকের আদালত তাদের জামিন মঞ্জুরের আদেশ দেন।

সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি মো. তৈয়বুর রহমান বাবুল  জামিন মঞ্জুরের বিষয়টি  নিশ্চিত করে যুগান্তরকে বলেন, আসামিরা দেশের মেধাবী শিক্ষার্থী। তারা হাওরে ঘুরতে এসেছিলেন। পুলিশ শুধু সন্দেহের বশে এতজন মেধাবী শিক্ষার্থীর ভবিষ্যৎ নষ্ট করতে পারে না। তারা সবাই প্রতিষ্ঠিত পরিবারের সন্তান। সবাই মেধাবী শিক্ষার্থী। এসব বিবেচনায় আদালত তাদের জামিন মঞ্জুর করেছেন। তাদের বিরুদ্ধে রিমান্ডের আবেদনও করা হয়েছিল। বিজ্ঞ আদালত উভয় পক্ষের শুনানি শেষে শিক্ষার্থীদের প্রত্যেককে ৫ হাজার টাকার বন্ডে মুক্তি (জামিন) প্রদান করেছেন।

তিনি বলেন, গ্রেফতারকৃত আরও দুজন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাদের জামিন আবেদন শিশু আদালতে শুনানির অপেক্ষায় রয়েছে। আমরা আশাবাদি সেখানেও আমরা ন্যায় বিচার পাবো।

বুয়েট শিক্ষার্থী মো. সাদ আদনান অপির বাবা আব্দুল কাইয়ুম জামিন পরবর্তী প্রতিক্রিয়ায় বলেন, আমাদের সন্তানদের জামিন হয়েছে এতে আমরা খুশি। আমরা চাই উক্ত মামলা থেকে আমাদের নিরীহ-নিরপরাধ সন্তানদের যেন দ্রুত রেহাই দেওয়া হয়।

বুয়েটের অপর শিক্ষার্থী আব্দুল বাবির বাবা মোহাম্মদ মতিউর রহমান বলেন, জামিনে মুক্তির আদেশে আমরা আদালতের প্রতি সন্তুষ্ট। তিনি বলেন, আমাদের ছেলেরা হাওরে এসেছিল ঘুরতে। এখানে তারা কোন অপরাধ করেনি। আমরা আশা করি বিজ্ঞ আদালত এ মামলা থেকে দ্রুততার সহিত আমাদের সন্তানদের অব্যাহতি দিবেন।

পুলিশ, স্থানীয় সূত্রে জানা যায়, সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা বাজারের নৌকাঘাট থেকে রোববার (৩০ জুলাই) সকালে একটি নৌকা নিয়ে বুয়েটের ২৪ জন শিক্ষার্থীসহ মোট ৩৪ শিক্ষার্থী ঘুরতে যান টাঙ্গুয়ার হাওরে। বেড়ানোর এক পর্যায়ে দুপুরের দিকে পাটলাই নদী দিয়ে ট্যাকেরঘাট পর্যটন এলাকায় যাওয়ার পথে নতুন বাজারের সামনে নৌকাটিকে আটক করে তাহিরপুর থানা পুলিশের দুটি স্পিডবোট। এসময় ৩৪ শিক্ষার্থীকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। পরে সোমবার (৩১ জুলাই) তাহিরপুর থানার এসআই মো. রাশেদুল কবির বাদী হয়ে তাহিরপুর থানায় সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী ২০১৩) এর বিভিন্ন ধারায় মামলা করেন। তারা জামায়াত-শিবিরের রাজনীতির সঙ্গে সরাসরি সম্পৃক্ত এবং গোপনে মিটিং করতেই সুনামগঞ্জ তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওরে এসেছিলেন বলে দাবি করে পুলিশ ।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!