1. newsjibon@gmail.com : adminsp :
বীর মুক্তিযোদ্ধা এস.এন.এম মাহমুদুর রসুল আর নেই, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন - সুনামগঞ্জ প্রতিদিন
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১২:০৮ অপরাহ্ন

বীর মুক্তিযোদ্ধা এস.এন.এম মাহমুদুর রসুল আর নেই, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

  • শনিবার, ২১ অক্টোবর, ২০২৩
  • ৬৬ বার পঠিত
Spread the love

প্রতিদিন প্রতিবেদক : সুনামগঞ্জের দিরাইয়ে যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এস.এন.এম মাহমুদুর রসুল (৭১) ইন্তেকাল করেছেন (ইন্নাল্লিাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)। শনিবার (২১ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে দিরাই পৌর শহরের মজলিশপুর গ্রামের নিজ বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, চার ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গ্রণগ্রাহী রেখে গেছেন।
যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এস.এন.এম মাহমুদুর রসুল ১৯৫৩ সালের ২০ জানুয়ারি দিরাই উপজেলার ভরারগাঁও গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ শেষে ১৯৭৩ সালে তিনি শিক্ষকতা পেশায় যুক্ত হন।
মরহুমের বড় ছেলে আল-হেলাল বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর সুনামগঞ্জ জেলা প্রতিনিধি এবং সুনামগঞ্জ প্রেসক্লাব ও রিপোর্টার্স ইউনিটির সহসভাপতি। তিনি জানিয়েছেন, শনিবার বাদ মাগরিব দিরাই জামেয়া হাফিজিয়া হুসাইনিয়া মাদ্রাসা মাঠে জানাজা শেষে রাস্ট্রীয় মর্যাদায় মজলিশপুর কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। এতে জেলা ও উপজেলার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
ও গ্রণগ্রাহী রেখে গেছেন।
বিশিষ্টজনের শোক: সাংবাদিক আল-হেলালের পিতা যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এস.এন.এম মাহমুদুর রসুল’র মৃত্যুতে বিশিষ্টজনেরা শোক জানিয়েছেন। শোক প্রকাশকারিরা হচ্ছেন- পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি, জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুট, সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, ড. জয়া সেনগুপ্তা এমপি ,পীর ফজলুর রহমান মিসবাহ এমপি, ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন এমপি, সংরক্ষিত নারী আসনের এমপি অ্যাডভোকেট শামীমা শাহরিয়ার, দিরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর আলম চৌধুরী, সুনামগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সংরক্ষিত নারী আসনের সাবেক এমপি অ্যাড.শামসুন্নাহার বেগম শাহানা রব্বানী, সুনামগঞ্জ প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ শেরগুল আহমেদ, সাধারন সম্পাদক রওনক বখত, দিরাই উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আতাউর রহমান, দিরাই প্রেসক্লাবের সভাপতি শামসুল ইসলাম খাজুর ও সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন, দিরাই রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোশাহিদ আহমদ সরদার প্রমুখ।
প্রতিদিন পরিবারের শোক: সুনামগঞ্জ প্রতিদিন পত্রিকার বার্তা সম্পাদক, সাংবাদিক আল-হেলালের পিতা বীর মুক্তিযোদ্ধা এস.এন.এম মাহমুদুর রসুল’র মৃত্যুতে সুনামগঞ্জ প্রতিদিন পরিবার গভীর শোক প্রকাশ করেছে। পত্রিকার সম্পাদক আহমদুজ্জামান চৌধুরী হাসান, উপ-সম্পাদক মাহবুবুর রহমান পীর ও নির্বাহী সম্পাদক আনিসুজ্জামান চৌধুরী ইমন এক যুক্ত বিবৃতিতে সাংবাদিক আল-হেলালের পিতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।
রিপোর্টার্স ইউনিটির শোক:
সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সহসভাপতি ও বাসস’র সুনামগঞ্জ জেলা প্রতিনিধি আল-হেলালের পিতা বীর মুক্তিযোদ্ধা এস.এন.এম মাহমুদুর রসুল এর মৃত্যুতে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে সভাপতি মাহবুবুর রহমান পীর ও সাধারণ সম্পাদক এমরানুল হক চৌধুরী এক যুক্ত বিবৃতিতে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!