1. newsjibon@gmail.com : adminsp :
বিদ্যুতের ঘাটতি নেই, ডিমান্ড বেড়ে যাওয়ায় লোডশেডিং : পরিকল্পনামন্ত্রী - সুনামগঞ্জ প্রতিদিন
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৮:০১ অপরাহ্ন

বিদ্যুতের ঘাটতি নেই, ডিমান্ড বেড়ে যাওয়ায় লোডশেডিং : পরিকল্পনামন্ত্রী

  • রবিবার, ১৬ এপ্রিল, ২০২৩
  • ১৭৮ বার পঠিত
Spread the love

শান্তিগঞ্জ প্রতিনিধি: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, দেশে বিদ্যুতের ঘাটতি নেই। তবে দেশে হঠাৎ করে বিদ্যুতের ডিমান্ড বেড়ে যাওয়ায় লোডসেডিং হচ্ছে। হঠাৎ করে তীব্র গরম পড়ায় এসি, ফ্রিজ ও ফ্যান দিনরাত চালানো হচ্ছে। ফলে বিদ্যুতের চাহিদা তিনগুণ বেড়ে গেছে। এ চাপের কারণে সারাদেশে লোডশেডিং দেখা দিয়েছে। মন্ত্রী বলেন, ভারত থেকে ইনপুট করা বিদ্যুৎ এসে গেছে। আমরা রামপাল বিদ্যুৎকেন্দ্র থেকে বিদ্যুত পাচ্ছি। কিছুদিন পর বৃষ্টিপাত হলে এই সমস্যা থাকবেনা।

রোববার (১৬ এপ্রিল) দুপুরে সুনামগঞ্জের শান্তিগঞ্জে উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের আওতায় ৫০ কোটি টাকা ব্যয়ে ৪ হাজার গভীর নলকূপ স্থাপনের ২য় পর্যায়ে উপজেলার ৮টি ইউনিয়নের হতদরিদ্র পরিবারের মাঝে নলকূপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ঢাকায় পরপর অগ্নিকান্ডের বিষয়ে মন্ত্রী বলেন, ভয় হয়। দেখা উচিৎ এর পেছনে অনিষ্টকারী অগ্নি সন্তাসীদের সম্পৃক্ত আছে কি না। অগ্নি সন্ত্রাসী কারা আপনারা জানেন। অথবা অসৎ রাজনৈতিক উদ্দেশ্য আমাদের সমাজে ঘোলা পানিতে মাছ শিকার করার স্বার্থান্বেষী মহল রয়েছে। তাদের সম্পৃক্ত আছে কিনা জানি না। তবে ধারণা হয়, না হলে পর পর অগ্নিকান্ড কেন হবে। এটি খতিয়ে দেখা উচিৎ।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ফারুক আহমেদ, সহ জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আবুল কাশেম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতু, সাধারণ সম্পাদক হাসনাত হোসাইন, উপজেলা ভাইস চেয়ারম্যান নুর হোসেন প্রমুখ।

পরে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের আওতায় দরিদ্র ১হাজার পরিবারের মাঝে  গভীর নলকূপ ও টুইন পিট ল্যাট্রিন বিতরণ করা হয়। এর মধ্যে রয়েছে ৩ শত গভীর নলকূপ ও ৭ শত টুইন-পিট ল্যাট্রিন।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!