1. newsjibon@gmail.com : adminsp :
বাজার নিয়ন্ত্রণে আমাদের তদারকি অব্যাহত আছে -পরিকল্পনামন্ত্রী - সুনামগঞ্জ প্রতিদিন
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন

বাজার নিয়ন্ত্রণে আমাদের তদারকি অব্যাহত আছে -পরিকল্পনামন্ত্রী

  • শুক্রবার, ২৪ মার্চ, ২০২৩
  • ১৪৫ বার পঠিত
Spread the love

 

শান্তিগঞ্জ প্রতিনিধি: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, চৈত্র মাস আসলে এমনিতেই দ্রব্যমূল্যের দাম বাড়ে। আমরা চেষ্টা করছি দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার। বাজার নিয়ন্ত্রণে আমাদের তদারকি অব্যাহত আছে। সরবরাহ বাড়লে দাম কমবে। যত মাল আসবে তত দাম কমবে। দাম কিছু কমেছে আরও কমবে।
বৃহস্পতিবার(২৩ মার্চ) সকাল ১১ টায় শান্তিগঞ্জ উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২২-২৩ অর্থ বছরে আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচীর মাধ্যমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, কোন জমি পতিত রাখা যাবেনা৷ যেখানেই পারা যায় চাষ করতে হবে৷ এটা নিজের দেশ বুঝতে হবে৷ কাজ করতে হবে৷ সরকার কৃষকদের সাথে আছে৷ এ দেশে সবাইকে মিলেমিশে থাকতে হবে। কাউকে আঘাত করে না। হিংসা বিদ্বেষ থেকে দূরে থাকতে হবে। সহযোগিতার মনোভাব নিয়ে চলতে হবে৷ দেশে এখন অনেক আয় উন্নতি হয়েছে। আমরা এগিয়ে যাচ্ছি।
নির্বাচন প্রসঙ্গে মন্ত্রী বলেন, আমরা নির্বাচন আসব, নির্বাচন করব। যারা নির্নানে আসতে চায় না এটা তাদের ব্যাপার। সুন্দর নির্বাচন হবে। ভোটে না গিয়ে দোষারোপ করে লাভ নাই। জনগণও ভোটের অপেক্ষায়। সুতরাং ভোটে না এসে অযথা সমালোচনা করে কোন কাজ হবে না।
বাঁধ রক্ষায় সবাইকে প্রস্তুত থাকার আহবান জানিয়ে মন্ত্রী আরও বলেন, বাঁধ স্থায়ী সমাধান নয়। বাঁধ সিজনাল সমাধান দীর্ঘস্থায়ী সমাধান নদী খনন, নদী খননের মহাপরিকল্পনা আছে। ধাপে ধাপে সব নদী খনন করা হবে। এজন্য সময়ের প্রয়োজন। ফসলের সুরক্ষায় সবাইকে কাজ করতে হবে।
শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামানের সভাপতিত্বে ও কৃষি কর্মকর্তা খন্দকার সোহায়েল আহমেদের সঞ্চালনায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন শান্তিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতু, পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) খালেদ চৌধুরী প্রমুখ। এসময় বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!