1. newsjibon@gmail.com : adminsp :
বড় বড় মার্কেটে আগুন লাগা সন্দেহজনক -পরিকল্পনা মন্ত্রী - সুনামগঞ্জ প্রতিদিন
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন

বড় বড় মার্কেটে আগুন লাগা সন্দেহজনক -পরিকল্পনা মন্ত্রী

  • রবিবার, ১৬ এপ্রিল, ২০২৩
  • ১৩৩ বার পঠিত
Spread the love

বিশেষ প্রতিনিধি: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, বড় বড় মার্কেটে আগুন লাগা সন্দেহজনক। বাংলাদেশ শান্তিপূর্ণ দেশ। এই শান্তিপূর্ণ দেশে একের পর এক বড় বড় মার্কেটে আগুন লাগছে। ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এটা আসলেই সন্দেহের বিষয়।
মন্ত্রী বলেন, এদেশে একটি গোষ্ঠির আগুন সন্ত্রাস করার ইতিহাস আছে। তাদের ভাষা গণতান্ত্রিকভাবে গ্রহণযোগ্য নয়। তারা ধমক দিয়ে, আগুন সন্ত্রাসের ভয় দেখিয়ে সরকার বদলাতে চায়। মার্কেটগুলোতে আগুন লাগার পেছনে তাদের হাত রয়েছে কিনা তা খতিয়ে দেখা হবে।
শনিবার (১৫ এপ্রিল) দুপুরে সুনামগঞ্জ জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে সুনামগঞ্জের ক্যানসার, কিডনি, লিভার সিরোসিস, প্যারালাইজড ও জন্মগত হৃদরোগ আক্রান্ত ৩৪৬ জন রোগীর মাঝে ১ কোটি ৭৪ লাখ টাকা বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী আরও বলেন, এপ্রিল মাসে দেশে সবকিছুর দাম বাড়লেও আগামী মে মাস থেকে নিত্যপণ্যের দাম কমে আসবে। কারণ মে মাসে হাওরের সম্পূর্ণ ধান ঘরে উঠে যাবে। ধান চালের দামটাই মূল্যস্ফীতির প্রধান কারণ। ধান ঘরে উঠে গেলে আশা করি মে থেকে সবকিছুর দাম কমে যাবে।
মন্ত্রী বলেন, গ্রামের মানুষ এখন আর অবহেলিত নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নারী ও শিশুদের প্রতি বিশেষ সহমর্মিতা রয়েছে। নারী-পুরুষদের উন্নয়নের জন্য সরকার সমানভাবে প্রকল্প গ্রহণ করছেন। অতি দরিদ্রদের সংখ্যা কমানো হচ্ছে। দেশে এমন কোনো মানুষ নেই যারা না খেয়ে ঘুমায়। ৯৭ ভাগ শিশু এখন স্কুলে যায়, বিনামূল্যে সরকারি বই পায়। স্কুলের শিশুদের ইউনিফর্ম ও স্কুল ড্রেস দেয়ার পরিকল্পনাও সরকারের রয়েছে।
দেশের নিম্ন আয়ের মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করছেন, আমরা তাকে সহযোগিতা করছি। আমি পিছিয়ে থাকা এলাকাগুলোকে অগ্রাধিকার দিয়ে কাজ করি। দেশের গ্রামীণ অর্থনীতিকে চাঙা করতে হবে। গ্রামের মানুষের আয় আগের থেকে বেড়েছে। গ্রামে প্রযুক্তি ঢুকেছে, কৃষিতে যান্ত্রিকীকরণ হচ্ছে। আগে গ্রামের মানুষ অবহেলিত ছিলেন, এখন তারা অবহেলিত নন।
এ সময় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মো. মাকসুদ চৌধুরী, পৌরসভার মেয়র নাদের বখত, অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ,সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, জেলা সমাজ সেবা কর্মকর্তা সুচিত্রা রায় প্রমুখ।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!