1. newsjibon@gmail.com : adminsp :
ফসল রক্ষা বাঁধের কাজে অনিয়ম হলে আন্দোলনের হুঁশিয়ারি হাওর বাঁচাও আন্দোলনের - সুনামগঞ্জ প্রতিদিন
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:০৩ পূর্বাহ্ন

ফসল রক্ষা বাঁধের কাজে অনিয়ম হলে আন্দোলনের হুঁশিয়ারি হাওর বাঁচাও আন্দোলনের

  • বুধবার, ১৭ জানুয়ারি, ২০২৪
  • ২২ বার পঠিত
Spread the love

প্রতিদিন প্রতিবেদক: নির্ধারিত সময়ের এক মাসেও ফসলরক্ষা বাঁধের কাজ শুরু না হওয়া ও পিআইসি গঠনে অনিয়মের প্রতিবাদে মানববন্ধন করেছে কৃষকের দাবি আদায়ের বহৎ প্লাটফরম হাওর বাঁচাও আন্দোলন।

বুধবার দুপুরে শহরের ট্রাফিক পয়েন্টে অনুষ্ঠিত মানববন্ধন বাঁধের কাজ শুরু না হওয়ায় বোরো ফসলের সুরক্ষা নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেন সংগঠনের সাথে সংশ্লিষ্টরা।

এসময় বক্তরা বলেন, সুনামগঞ্জের বিভিন্ন হাওরের বোরো  ফসলের সুরক্ষার জন্য চলতি বছরে ১২৫ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন সরকার। ৭৩৩ টি প্রকল্পের মাধ্যমে  ১৫ ডিসেম্বর একযুগে শুরু বাঁধের কাজ শুরু করার কথা থাকলেও এখনো পর্যন্ত বেশিরভাগ প্রকল্পে বাঁধের কাজ শুরু হয়নি।

বক্তরা বলেন, পিআইসি গঠনে ব্যাপক অনিয়ম হয়েছে। বিগত সময়ের অক্ষম ও দুর্নীতিগ্রস্থ পিআইসিকে কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। সিন্ডিকেটের মাধ্যমে একই পরিবারের একাধিক ব্যক্তিকে পিআইসিতে অন্তর্ভুক্ত করা হরা হয়েছে। এসব প্রকল্পের নেপথ্যে একটি সিন্ডিকেট চক্রের অদৃশ্য হাত রয়েছে। তারা কাজ না করে বরাদ্দের টাকা পকেটস্থ করতে পায়তারা করছে। নির্ধারিত সময়ে বাঁধের কাজ শুরু না করায় আগাম বন্যা ও অতিবৃষ্টিতে ফসল ডুবির শঙ্কা থাকায় কৃষকের ফসল ঝুঁকিতে রয়েছে বলে জানান সংগঠনের নেতৃবৃন্দ।  অনতিবিলম্বে বাঁধের কাজ শুরু না হলে কৃষকদের নিয়ে দুর্বার আন্দোলন ডাক দেয়ার হুশিয়ারি প্রদান করেন সংগঠনের নেতারা।

সংগঠনের জেলা কমিটির সভাপতি ইয়াকুব বখত বাহলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওবায়দুল হক মিলনের সঞ্চালনায় মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি সুকেন্দু সেন, সাধারণ সম্পাদক বিজন সেন রায়, সাংগঠনিক সম্পাদক একে কুদরত পাশা, জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক শহীদনূর আহমেদ, সাংবাদিক আমিনুল হক প্রমুখ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হাওর বাঁচাও আন্দোলনের উপদেষ্টা বিকাশ রঞ্জন চৌধুরী ভানু, জেলা কমিটির দপ্তর সম্পাদক আনোয়ারুল হক, জেলা কমিটির সহ সভাপতি চন্দন কুমার রায়, রবিন্দ্র চন্দ্র দে, শওকত আলী, শরীফ আহমেদ, আলীনূর, জিয়া উদ্দিন প্রমুখ।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!