1. newsjibon@gmail.com : adminsp :
প্রথম বাংলাদেশি হিসেবে বিপিএলে শান্তর ৫০০ রান - সুনামগঞ্জ প্রতিদিন
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৪:৪৮ পূর্বাহ্ন

প্রথম বাংলাদেশি হিসেবে বিপিএলে শান্তর ৫০০ রান

অনলাইন ডেস্ক
  • বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২৩
  • ২৯৩ বার পঠিত
প্রথম বাংলাদেশি হিসেবে বিপিএলে শান্তর ৫০০ রান
Spread the love

বিপিএলের ইতিহাসে এক আসরে ৫০০ রানের মাইলফলক ছুঁয়েছেন কেবল একজন ব্যাটার। কিন্তু তিনি বাংলাদেশি কেউ নন।
তবে এবারের আসরে সেই দুঃখ ঘোচালেন নাজমুল হোসেন শান্ত। প্রথম বাংলাদেশি হিসেবে এক আসরে ৫০০ রানের মাইলফলক ছুঁলেন বাঁহাতি এই ওপেনার।

বিপিএলে এবার শুরু থেকেই হাসছে নাজমুল হোসেন শান্তর ব্যাট। সিলেট স্ট্রাইকার্সের ফাইনালে খেলার পেছনে অন্যতম কারণ তিনি। আসরে ৫০০ রান স্পর্শ করার জন্য ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৪৮ রান দরকার ছিল তার। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ইনিংসের দশম ওভারে মুস্তাফিজুর রহমানের ওয়াইড লেংথের বলে চার মেরে সেই কীর্তি গড়েন শান্ত । এই প্রতিবেদন লেখা পর্যন্ত সিলেটের সংগ্রহ ১০ ওভারে ২ উইকেটে ৭৯ রান। তৌহিদ হৃদয় ০ ও মাশরাফি বিন মর্তুজা আউট হন ১ রানে। শান্ত ৪৯ ও মুশফিক অপরাজিত আছেন ২২ রানে।

ইনিংসটি খেলার পথে দুইবার জীবনও পান শান্ত। অষ্টম ওভারে তানভীর ইসলামের বলে ক্যাচ নেওয়ার সুযোগ পেয়েছিলেন শর্ট মিডউইকেটে থাকা ইমরুল কায়েস। কিন্তু শান্তর শটের জোর এতোটাই ছিল যে তা তালুবন্দী করতে ব্যর্থ হন কুমিল্লা অধিনায়ক।
শান্তর আগে বাংলাদেশিদের মধ্যে এক আসরে সর্বোচ্চ রান ছিল মুশফিকুর রহিমের। ২০১৯-২০ আসরে খুলনা টাইগার্সের হয়ে ৪৯১ রান করেছিলেন তিনি। সবমিলিয়ে বিপিএলে এক আসরে সর্বোচ্চ রানের রেকর্ডটি রাইলি রুশোর দখলে। ২০১৮-১৯ আসরে রংপুর রাইডার্সের হয়ে ৫৫৮ রান করেছিলেন এই প্রোটিয়া ব্যাটার। ২০১৯-২০ আসরে খুলনা টাইগার্সের হয়ে ৪৯৫ রান করেছিলেন তিনি।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!