1. newsjibon@gmail.com : adminsp :
নৌকার বিজয় ধরে রাখতে নির্বাচন করার ঘোষণা জয়া সেন গুপ্তার - সুনামগঞ্জ প্রতিদিন
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০২:১৮ পূর্বাহ্ন

নৌকার বিজয় ধরে রাখতে নির্বাচন করার ঘোষণা জয়া সেন গুপ্তার

  • বুধবার, ১৭ মে, ২০২৩
  • ৮৮ বার পঠিত
Spread the love

দিরাই প্রতিনিধি: নৌকার বিজয় ও উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে সুনামগঞ্জ-২ (দিরাই- শাল্লা) আসনে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন এ আসনের বর্তমান সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা এমপি। মঙ্গলবার দুপুর ১২টার দিকে দিরাই উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময়কালে তিনি এ ঘোষনা দেন। তিনি বলেন, দিরাই- শাল্লায় বিএনপি-জামায়াত যাতে মাথাচাড়া দিতে না পারে। সেজন্য আমি মাঠে থাকতে চাই।
জয়া সেনগুপ্তা বলেন, দিরাই-শাল্লার মানুষ ৫০ বছরে সুরঞ্জিত সেনগুপ্তকে তৈরি করেছেন। আমাকেও দুইবার নির্বাচিত করেছেন। দিরাই- শাল্লায় সুরঞ্জিত সেনগুপ্ত আওয়ামীলীগের ঘাঁটি তৈরী করেছেন। সেটি ধরে রাখতে মাঠে রয়েছি, মাঠে থাকবো। দিরাই-শাল্লা আসনে নৌকার বিজয় নিশ্চিত করতে আমি নির্বাচন করতে চাই।
মতবিনিময় কালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দিরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক প্রদীপ রায়, প্রবীণ আওয়ামী লীগ নেতা আসাদ উল্লাহ, আবদুল আজিজ বদর, পৌর মেয়র বিশ্বজিৎ রায় প্রমুখ।
রাজনীতি সচেতন এলাকা হিসেবে পরিচিত দিরাই-শাল্লায় ১৯৭০-এর নির্বাচনে প্রয়াত জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্ত ন্যাপ থেকে প্রাদেশিক পরিষদের সদস্য নির্বাচিত হয়ে দেশের রাজনীতিতে ইতিহাস তৈরি করেন। ১৯৮৬ ও ১৯৯১ এর জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সঙ্গে জোটবদ্ধ হয়ে নির্বাচনে জয়ী হন তিনি। ১৯৯৫ সালে আওয়ামী লীগে যোগ দিয়ে সুরঞ্জিত প্রথমে দলের কেন্দ্রীয় কমিটির সদস্য এবং পরে সভাপতিমন্ডলীর সদস্য হন। সুরঞ্জিত সেনগুপ্ত দিরাই-শাল্লা আসনে ছয়বার এবং হবিগঞ্জ-বানিয়াচং আসনে একবারসহ সাতবার জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হয়েছিলেন। ২০১৭ সালের পাঁচ ফেব্রুয়ারি সুরঞ্জিত মৃত্যুবরণ করলে ওই বছরের ৩০ মার্চ উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসাবে বিজয়ী হন তাঁর স্ত্রী ড. জয়া সেনগুপ্তা। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর সর্বশেষ জাতীয় সংসদ নির্বাচনেও এই আসনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে ড. জয়া সেনগুপ্তা বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হন। এরপর থেকে জয়া সেনগুপ্ত দিরাই শাল্লা আওয়ামী লীগের হাল ধরেন।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!