1. newsjibon@gmail.com : adminsp :
নির্বাচন নিয়ে সরকার বিদেশী চাপে নেই : পরিকল্পনামন্ত্রী - সুনামগঞ্জ প্রতিদিন
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন

নির্বাচন নিয়ে সরকার বিদেশী চাপে নেই : পরিকল্পনামন্ত্রী

  • শনিবার, ১১ নভেম্বর, ২০২৩
  • ৬৮ বার পঠিত
Spread the love

নোহান আরেফিন নেওয়াজ, শান্তিগঞ্জ : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সরকার বিদেশী চাপে আছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে পরিকল্পনামন্ত্রী এম. এ মান্নান বলেছেন, নির্বাচন নিয়ে সরকার কোনো চাপে নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিয়মিত প্রকল্প অনুমোদন দিচ্ছেন। কাজ করছেন। আমি তার মাঝে কোনো চাপ দেখিনি। আমি নিজেও প্রতি সপ্তাহে আমার এলাকায় আসা-যাওয়া করছি। সরকার চাপে থাকলে আমি এভাবে নিয়মিত আসা-যাওয়া পারতাম না।

শুক্রবার (১০ নভেম্বর) সকালে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার ঝিলমিল অডিটোরিয়াম উদ্বোধনকালে এসব কথা বলেন পরিকল্পনামন্ত্রী।

নির্বাচন সুষ্ঠু হবে কি না এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, নির্বাচন অবশ্যই সুষ্ঠু হবে। দেশে আইন আছে, আইন মানলেই সুষ্ঠু হবে। সরকার শুধু আইন মানলে হবে না। সকল রাজনৈতিক দল যারা ট্রাকে আগুন দেয়, বাসে আগুন দেয়, ঢিঁল মারে তাদেরকেও আইনের আওতায় আনতে হবে। তারা যদি আইন প্রতিপালন করে, আমরা করি; দেখবেন কোনো সমস্যা নেই। একটা গুষ্ঠি নিজেদের স্বার্থে আইন নিজেদের হাতে তুলে নিয়েছে।

দ্রব্যমূল্যের উর্ধ্বগতি প্রসঙ্গে পরিকল্পনামন্ত্রী বলেন, এমন লোক দেশে আছে দ্রব্যমূল্য তাদের গাঁয়ে লাগেও না, তারা ব্যাগ ভরে বাজার করে। লন্ডনে খায়। তাদের কথা আমরা বলছি না। নিম্ন আয়ের মানুষ যারা দিন আনে দিন খায়, দিনমজুর তাদের জন্য সরকার বিশেষ ব্যবস্থা হাতে নিয়েছে। ট্রাকে করে ন্যায্যমূল্যে বিক্রি করে। যারা লাইনে দাঁড়াতে পারে তারাই পায়। এছাড়া সারাদেশে এক কোটি কার্ডদারীকে সরকার কমদামে চাল দেয়। এককোটি পরিবারের চার কোটি মানুষ এই কার্ডের সুবিধা পেয়ে থাকে। এটা বলার অর্থ হচ্ছে নিম্ন আয়ের মানুষের কষ্ট হচ্ছে। কিন্তু তাদের কষ্ট লাগব করতে সরকার নানাভাবে কাজ করছে।

এরআগে প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্পের আওতায় উপজেলার শিক্ষক-শিক্ষার্থীর মাঝে অনুদান ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে অংশ নেন পরিকল্পনামন্ত্রী এম. এ মান্নান।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুকান্ত সাহা, মন্ত্রীপুত্র সাদাত মান্নান অভি, উপজেলা ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রাণী তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতু, সাধারণ সম্পাদক হাসনাত হোসেন প্রমূখ।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!