1. newsjibon@gmail.com : adminsp :
নির্বাচনকালীন সময়ে পুলিশ ইসির অধীনে দায়িত্ব পালন করবে- আইজিপি - সুনামগঞ্জ প্রতিদিন
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০২:০০ পূর্বাহ্ন

নির্বাচনকালীন সময়ে পুলিশ ইসির অধীনে দায়িত্ব পালন করবে- আইজিপি

  • শুক্রবার, ৭ জুলাই, ২০২৩
  • ৮২ বার পঠিত
Spread the love

বিশেষ প্রতিনিধি: বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, ‘জাতীয় সংসদ নির্বাচনকালীন সময়ে বাংলাদেশ পুলিশ নির্বাচন কমিশনের (ইসির) অধীনে পুলিশ দায়িত্ব পালন করবে । কমিশন যে রকম আদেশ দেবে সে অনুযায়ী দায়িত্ব পালন করবে। পুলিশের সক্ষমতা আগের চেয়ে অনেক বেড়েছে। একটা সময় ছিল যখন দেশে জঙ্গিবাদ সন্ত্রাসবাদের হলি খেলা চলছিল। প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক পুলিশ জঙ্গিবাদ সন্ত্রাসবাদ দমনে জিরো টলারেন্স নীতিতে কাজ করছে। আমরা আশা করছি নির্বাচনকালীন সময়েও দ্বায়িত্ব পালনের জন্য সকল প্রকার প্রযুক্তি পুলিশের এখন আছে। এবং কেউ যদি আইন শৃংখলা বিঘ্নিত করার চেষ্টা করে তাদের বিরুদ্ধে যথাযথ আইনী ব্যবস্থা নেয়া হবে।

তিনি শুক্রবার বেলা ১২ টায় সুনামগঞ্জ জেলা পুলিশ লাইন্সে হতদরিদ্র ২শ পরিবারের মধ্যে খাদ্য ও বস্ত্র বিতরণ শেষে সাংবাদিকদের সাথে ব্রিফিংকালে এসব কথা বলেন।

আইজিপি আরও বলেন, বাংলাদেশ পুলিশ একটি শতবর্ষী প্রতিষ্ঠান। দেশের আইনশৃঙ্খলা রক্ষায় সাফল্যের সাথে দায়িত্ব পালন করছে। এক সময় দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল ও সুন্দরবন জলদস্যু ও সন্ত্রাসীদের আখড়া ছিলো। সেই অবস্থা থেকে গোটা দেশকে একটি শৃঙ্খলায় ফিরিয়ে আনতে পেরেছে বাংলাদেশ পুলিশ।

এসময় তিনি আরো বলেন, সাংবাদিকদের নিরাপত্তায় সরকার সবসময় কাজ করছে। যখনই যেখানে সাংবাদিকদের সাথে অন্যায়-অন্যায্য আচরণ করা হচ্ছে সাথে সাথে  পুলিশের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বর্তমান সরকারের আমলে আমাদের জনবল ও সক্ষমতা বেড়েছে। এবং আমরা আধুনিক প্রযুক্তি দিয়ে যেকোন ঘটনার তদন্ত করতে পারছি।তিনি বলেন, হাওরাঞ্চলের থানাগুলোকে কাজ করার সুবিধার্থে স্পিডবোট দেয়া হচ্ছে এবং আরো দেয়া হবে। এবং হাওর কেন্দ্রিক ট্যুরিষ্ট এর নিরাপত্তার জন্য ট্যুারিষ্ট পুলিশের একটি ইউনিট দ্রুতই দেয়া হবে।

হতদরিদ্র পরিবারের মধ্যে কাপড় ও খাদ্য সহায়তা বিতরন অনুষ্টানে উপস্থিত ছিলেন,সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, আর আর এফ সিলেট এর কমান্ডেন্ট অফিসার মোঃ হুমায়ুন কবীর, সপ্তম এপিবিএন এর কমান্ডিং অফিসার খন্দকার ফরিদুল ইসলাম,সুনামগঞ্জ জেলা প্রশাসক দিদারে আলম মোঃ মাকসুদ চৌধুরী, সুনামগঞ্জ পুলিশ সুপার মোঃ এহসান শাহ প্রমুখ।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!