1. newsjibon@gmail.com : adminsp :
দোয়ারাবাজারে মেধাবৃত্তি প্রদান সম্পন্ন - সুনামগঞ্জ প্রতিদিন
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৪:৪৭ পূর্বাহ্ন

দোয়ারাবাজারে মেধাবৃত্তি প্রদান সম্পন্ন

  • সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৩
  • ২৫১ বার পঠিত
Spread the love

 

দোয়ারাবাজার প্রতিনিধিঃ সুনামগঞ্জের দোয়ারাবাজারে নরসিংপুর সমাজ কল্যান সংস্থা (নসকস) এর উদ্যোগে আয়োজিত ৩১ তম নসকস মেধাবৃত্তি প্রদান সম্পন্ন হয়েছে। রবিবার (১৯ ফেব্রুয়ারি) উপজেলার নরসিংপুর ইউনিয়নের আল মদিনা একাডেমির ক্যাম্পাসে নসকস’র সভাপতি শফিকুল ইসলামের সভাপতিত্বে ও সেক্রেটারী তোফাজ্জল হোসাইনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দোয়ারাবাজার উপজেলা সমাজ সেবা অফিসার কামরুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাবা মেডিকেল সেন্টারের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, ইউকে প্রবাসী আনোয়ার আলী, নসকস সাবেক সেক্রেটারী ইউকে প্রবাসি আব্দুল কুদ্দুস, আমিরুল হক আমিন, তুরস্ক প্রবাসী মোহাম্মদ আলী, আব্দুল ফারুক, ফ্রান্স প্রবাসী রুকন উদ্দিন, নসকস’র উপদেষ্টা মাষ্টার রফিজ আলী, অ্যাডভোকেট সিরাজুল ইসলাম,হাজ্বী খলিলুর রহমান,হাজ্বী আতাউর রহমান।

এসময় উপস্থিত ছিলেন,সিঙ্গেরকাছ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোনায়েম খান,দোয়ারাবাজার উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সেক্রেটারি আব্দুস শহিদ,হাজ্বী রইছ আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল হক ও নরসিংপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিক অফিয়া খাতুন। এতে আরও উপস্থিত নসকস’র সাবেক সভাপতি রফিকুর রহমান, মাষ্টার আব্দুল আওয়াল, আবিদ রনি, সাবেক সেক্রেটারি মাষ্টার আব্দুর রউফ,হাসান আলী, এখলাছুর রহমান আবিদ,সাবেক ইউপি সদস্য আশিকুর রহমান, সহঃ সেক্রেটারি হোসাইন আহমদ,হাফেজ খলিলুর রহমান,কার্যকারী পরিষদের সদস্য ফয়জুল ইসলাম বকুল, আহমেদ সাদি আজাদ প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা সমাজ সেবা কর্মকর্তা কামরুল ইসলাম বলেন, একটি সংস্থা একটি এলাকাকে পরিবর্তন করতে পারে,এর উদাহারণ হলো নরসিংপুর সমাজ কল্যাণ সংস্থা নসকস। আমি এই এলাকায় আসার পর নসকস’র সাথে কিছুটা পরিচিত হয়েছি। নসকস’র কর্মপরিচালনার ফল আমরা উপভোগ করতে না পারলে ও ভবিষ্যত প্রজন্মরা এর ফল উপভোগ করতে পারবে। একটি দেশকে পরিবর্তন করতে হলে প্রয়োজন শিক্ষা নিয়ে কাজ করা,মানুষকে শিক্ষা দেওয়া,শিক্ষা সহায়তায় এগিয়ে আসা, নসকস তার প্রমান দিচ্ছে। তিনি বলেন,বর্তমান যুগের সাথে তাল মিলিয়ে চলতে হলে শিক্ষার গুরুত্ব অপরিসীম। যে জাতি যত বেশি শিক্ষিত, সে জাতি তত বেশি উন্নত। আজকের কোমলমতি শিশুরা সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির উন্নয়নে ভূমিকা রাখবে।

তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনারা আপনাদের সন্তানদের প্রতি যত্নবান হবেন এবং খেয়াল রাখবেন তারা যাতে বিপথগামী না হয়। তিনি নসকস’র আয়োজনে এ ধরনের অনুষ্ঠানের জন্য নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়ে বলেন, নসকস সরকারি নিবন্ধিত একটি সংগঠন। দেয়ারাবাজার উপজেলার শিক্ষাঅঙ্গনে নসকস’র ভূমিকা অপরিসীম। নসকস’র মতো এ ধরনের অনুষ্ঠান আয়োজন করতে সমাজের অন্যান্য সংগঠনকে এগিয়ে আসতে হবে। তাহলেই সম্ভব হবে শিক্ষিত একটি সমাজ ও জাতী গঠন করা। অনুষ্ঠানে স্কুল ও মাদরাসার পঞ্চম ও অষ্টম শ্রেণির নসকস বৃত্তিপ্রাপ্ত ৩০ জন মেধাবী ছাত্রছাত্রীকে নগদ অর্থ, সনদ ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!