1. newsjibon@gmail.com : adminsp :
দোয়ারাবাজারে ভাঙা কালভার্ট, চলাচলে দুর্ভোগ - সুনামগঞ্জ প্রতিদিন
রবিবার, ০৯ জুন ২০২৪, ১১:২৭ অপরাহ্ন

দোয়ারাবাজারে ভাঙা কালভার্ট, চলাচলে দুর্ভোগ

  • সোমবার, ২৪ জুলাই, ২০২৩
  • ১০৪ বার পঠিত
Spread the love

দোয়ারাবাজার প্রতিনিধি: সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার সুরমা ইউনিয়নের বরকত নগর-টু-মহব্বতপু বাজারের গ্রামীণ সড়কে কালভার্ট ভেঙে চলাচলে দুর্ভোগ পোহাচ্ছে দশ গ্রামের প্রায় ১০ হাজার মানুষ। প্রায় ৩ মাস ধরে কালভার্টটি ভেঙে পড়ে থাকলেও দেখার যেন কেউ নেই। বিশেষ করে কৃষকের উৎপাদিত ফসল আনা-নেওয়া ও কোমলমতি শিক্ষার্থীদের চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে।
সরেজমিনে দেখা যায়, সুরমা ইউনিয়নের বরকত নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশের কালভার্টটি ভাঙা। ভাঙা অংশে খেজুর গাছের কাটা বিছিয়ে রাখা হয়েছে। আর সেখান দিয়ে প্রতিনিয়তই ঝুঁকি নিয়ে চলছেন শিক্ষার্থীসহ এলাকার সাধারণ মানুষ। যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন এলাকাবাসী।
এলাকাবাসী জানায়, হাওয়ারে পানি নিস্কাশনের জন্য এই স্থানে প্রথমে ছোট কালভার্ট নির্মাণ করা হয়। পরে জনগণের দাবির প্রেক্ষিতে ছোট কালভার্ট পাশে ২০০৩ সালে একটি বড় কালভার্ট নির্মাণ করা হয়। কিন্তু প্রায় ৩ মাস ধরে এটি ভেঙে গেলেও দেখার যেন কেউ নেই।
স্থানীয়রা জানান, মহব্বতপুর-টু- বরকত নগর এই কাচা সড়ক দিয়ে বরকত নগর,গুজাউড়া, রাখাল কান্দি, জিয়াপুর,খাগুড়া,মিরপুর,মহব্বতপুর,মোহাম্মদপুরসহ প্রায় ১০টি গ্রামের জনগণ চলাচল করে। এছাড়া বরকতনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের ও সমজ আলী বিদ্যালয় ও কলেজ শিক্ষার্থীদরা এই সড়ক দিয়ে যেতে হয়। কালভার্টটি ভেঙে যাওয়ায় এলাকাবাসী দুর্ভোগ পোহাচ্ছেন।
সুরমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন অর রশীদের বলেন, কালভার্টটি ভেঙে যাওয়ায় এলাকাবাসী অসহায় হয়ে পড়েছে। আমাদের এলাকা কৃষিনির্ভর কিন্তু কালভার্টটি ভেঙে যাওয়ায় এখন কোনো কৃষিপণ্য সরবরাহ করতে পারছে না। তাছাড়া শিক্ষার্থীরাও ঝুঁকি নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে যেতে হচ্ছে। তাই ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ভাঙন রোধ করে দ্রুত কালভার্টটি তৈরি করে এলাকাবাসীর চলাচল স্বাভাবিক করা হবে।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!