1. newsjibon@gmail.com : adminsp :
দেশে অর্থনৈতিক সংকট তৈরি হওয়ার কোনো সুযোগ নেই : সালমান এফ রহমান - সুনামগঞ্জ প্রতিদিন
বুধবার, ১৯ জুন ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন

দেশে অর্থনৈতিক সংকট তৈরি হওয়ার কোনো সুযোগ নেই : সালমান এফ রহমান

  • রবিবার, ২৮ জানুয়ারি, ২০২৪
  • ৬৭ বার পঠিত
Spread the love

বিশেষ প্রতিনিধি: প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান ফজলুর রহমান (সালমান এফ রহমান) বলেছেন, দেশে অর্থনৈতিক কোনো সংকট নেই। এখন সরকারের প্রধান কাজ হচ্ছে দেশের অর্থনীতি যে অবস্থায় আছে, সেটি ধরে রাখা।
আজ রোববার দুপুরে সুনামগঞ্জের দিরাই উপজেলার নগদীপুর বাজারে নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। জেড আই ফাউন্ডেশন নামের একটি প্রতিষ্ঠানের উদ্যাগে তাঁকে এই সংবর্ধনা দেওয়া হয়।
অনুষ্ঠানে সালমান এফ রহমান বলেন, জাতীয় নির্বাচনের আগে দেশকে নিয়ে অনেক গুজব ছড়ানো হয়েছিল। দেশ নাকি অর্থনৈতিক সংকটে পড়বে। সঠিক সময়ে দেশে নির্বাচন অনুষ্ঠিত হবে না। কিন্তু ৭ জানুয়ারি নির্বাচন সুষ্ঠু হয়েছে। নির্বাচনের পর বিশ্বের সব দেশের রাষ্ট্রদূতেরা প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন।
বাংলাদেশে অর্থনৈতিক সংকট তৈরি হওয়ার কোনো সুযোগ নেই উল্লেখ করে সালমান এফ রহমান বলেন, ‘সুষ্ঠু, সুন্দর নির্বাচনের পর আমরা সরকার গঠন করেছি। বর্তমান সরকার দায়িত্ব নেওয়ার পর প্রধান কাজ হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে অর্থনীতি যে অবস্থায় আছে, সেটি ধরে রাখা। তবে কোভিড, ইউক্রেন-রাশিয়া ও ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধের কারণে এটা একটা চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জগুলো মোকাবিলা করতে হবে।’
রমজানে দ্রব্যমূল্য দায়িত্ব নেয়া সম্পর্কে সাংবাদিককের প্রশ্নের জবাবে তিনি বলেন, রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখা হবে। অর্থনৈতিক কোনো সংকট দেখা দিবে না।
দিরাই উপজেলার রাস্তাঘাটের বেহাল অবস্থা দেখে হতাশা প্রকাশ করেছেন সালমান এফ রহমান।
দিরাই উপজেলাসহ অনুন্নত হাওরের রাস্তাঘাট নিয়ে সালমান এফ রহমান বলেন, দিরাইয়ে এসে রাস্তাঘাটের কথা শুনে আমি অবাক হয়েছি। আমরা যেখানেই যাই কেউ এসে রাস্তাঘাটের কথা বলে না। মানুষ এসে বলে স্কুল,কলেজ, ইউনিভার্সিটি, অর্থনৈতিক বিশেষ জোন স্থাপনের দাবি আমরা পাই। রাস্তাঘাটতো সব এলাকায় হয়েগেছে। এখানে জেলা প্রশাসকের কাছ থেকে রাস্তাঘাট সম্পর্কে জেনেছি।
তিনি বলেছেন, এসব এলাকার রাস্তাঘাট এখনো অনুন্নত রয়েছে। এখানে প্রয়াত সংসদ সদস্য সরঞ্জিন সেন ছিলেন। এখান তাঁর স্ত্রী জয়া সেন সংসদ সদস্যের দায়িত্ব পালন করছেন। তিনি শারীরিকভাবে অসুস্থ। রাস্তাঘাট খারাপ থাকার এটিও কারণ হতে পারে।
তিনি বলেন, হাওরের উন্নয়নে প্রধানমন্ত্রী বিশেষ প্রকল্প গ্রহণ করেছেন। হাওরের রাস্তাঘাট হয়ে যাবে। আমি ঢাকায় গিয়ে প্রধানমন্ত্রীকে বলবো। আশা করি তিনি হাওরের উন্নয়নে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।
অনুষ্ঠানে বিশেষ বক্তব্য রাখেন- সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও সংসদ সদস্য একে আব্দুল মোমেন, সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমান, ঢাকা-১০ আসনে এমপি ফেরদৌস আহমদ।
এসময় উপস্থিত ছিলেন- বৃটিশমন্ত্রী পল স্টুয়ার্ট স্কুলি, বৃটিশ এমপি নীল এলান জন কলি, এন্ডু হাওয়ার্ড ওয়েস্টার্ন, বীরেন্দ্র কুমার শর্মা, ডোমেনিক হেনরী, জিও মফিড, ইভেলিনা রুডাসলা ভবা, এনিয়া লিয়েভা, এফবিসিসিআইয়ের সভাপতি মাহবুবুল আলম, সহসভাপতি খায়রুল হুদা, জেড আই ফাউন্ডেশনের চেয়ারম্যান জিল্লুর হোসেন জিল্লুর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এলাকার প্রবীণ ব্যক্তি আবদুল করিম।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!