1. newsjibon@gmail.com : adminsp :
দিরাইয়ে হত-দরিদ্রদের পাশে শেফিল্ড ইউকে ট্রাস্ট - সুনামগঞ্জ প্রতিদিন
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন

দিরাইয়ে হত-দরিদ্রদের পাশে শেফিল্ড ইউকে ট্রাস্ট

  • বুধবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৩৪৯ বার পঠিত
Spread the love

বিশেষ প্রতিনিধি: সুনামগঞ্জের দিরাই উপজেলায় শেফিল্ড ইউকে ট্রাস্টের পক্ষ থেকে হক সেবা ট্রাস্টের মাধ্যমে কয়েকশ’ অসহায় ও দুস্থ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

রবিবার (১৯ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৪টায় দিরাই উপজেলার চরনাচর ইউনিয়নের পেরুয়া গ্রামে এ উপলক্ষে এক সভার অয়োজন করা হয়। হক সেবা ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মোস্তাহার মিয়া মোস্তাকের সঞ্চালনায় ও স্থানীয় শালিস ব্যক্তিত্ব ও সাবেক ইউপি মেম্বার আব্দুল জলিলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হক সেবা ট্রাস্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা কামরুল হক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডাঃ স্বাধীন কুমার দাস, দিরাই  উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মাদ মোহন চৌধুরী, দিরাই জগদল কলেজের অধ্যক্ষ পংকজ কান্তি রায়, দৈনিক যুগান্তরের সুনামগঞ্জ জেলা প্রতিনিধি ও সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান পীর, দিরাই ডি.এস এস প্রি-ক্যাডেট একাডেমীর প্রতিষ্ঠাতা শাহ জাহান সিরাজ, ব্যবসায়ি নবী হোসেন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, হক সেবা ট্রাস্টের মাধ্যমে কামরুল হক দিরাই-শাল্লার হত-দরিদ্র লোকজনের সহায়তায় অসমান্য অবদান রেখে চলেছেন। অসহায় মানুষের  সহায়তায় তিনি অব্যাহত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তাঁর মত দিরাই-শাল্লায় অনেক প্রবাসী রয়েছেন তারা সবাই যদি এভাবে মানব কল্যানে সহায়তার হাত বাড়িয়ে দিতেন তাহলে সাধারণ মানুষ যারপরনাই উপকৃত হত। বক্তারা বলেন, কামরুল হক নিজের গ্রাম বা ইউনিয়নে সহায়তা দান সীমাবদ্ধ রাখেননি। তিনি তার ট্রাস্টের মাধ্যমে দিরাই-শাল্লার প্রত্যন্ত অঞ্চলে খোঁজে খোঁজে প্রকৃত অসহায় লোকদের সহায়তা দিয়ে যাচ্ছেন। তার এ মহতি প্রচেষ্টা প্রশংসার দাবি রাখে।

প্রধান অতিথির বক্তব্যে হক সেবা ট্রাস্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কামরুল হক বলেন, শেফিল্ড ইউকে ট্রাস্টের সহায়তায় হক সেবা ট্রাস্টের মাধ্যমে দীর্ঘদিন ধরে দিরাই-শাল্লায় আমরা অসহায় মানুষের মাঝে বিভিন্ন সহায়তা প্রদান করে আসছি। আমরা করোনা পরিস্থিতি ও লকডাউনে দরিদ্রদের পাশে দাঁড়িয়েছি। পবিত্র মাহে রমজান ও ঈদ পালনের জন্যও হত-দরিদ্রদের যথাসম্ভব সহায়তা প্রদান করেছি। ২০২২ সালে স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার সমূহের মাঝে কয়েক লক্ষ টাকার সহায়তা প্রদান করেছি। তিনি বলেন গত তিন বছরে শেফিল্ড ইউকে ট্রাস্টের সহায়তায় হক সেবা ট্রাস্ট দিরাই ও শাল্লা উপজেলার প্রত্যন্ত অঞ্চলে প্রায় ২০ লক্ষ টাকার সহায়তা প্রদান করেছে। আমরা সব সময় অসহায় মানুষদের সহায়তায় তাদের পাশে থাকতে চাই। তারই ধারাবাহিকতায় দিরাইয়ের শেষ প্রাপ্ত পেরুয়া গ্রামে শতাধিক পরিবারের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী প্রদান করা হচ্ছে। সামনে পবিত্র মাহে রমজানেও এ ধরনের সহায়তা প্রদান করা হবে। তিনি বলেন, হক সেবা ট্রাস্টে শতাধিক সৎ ও শিক্ষিত যুবক রয়েছে। তারা স্বেচ্ছাশ্রমের মাধ্যমে দিরাই-শাল্লার প্রত্যন্ত অঞ্চলে গিয়ে প্রকৃত অসহায় লোকজনকে খোঁজে বের করে পরবর্তীতে তাদের মাঝে সহায়তা প্রদান করে। দিরাই-শাল্লায় অমাদের কার্যক্রম চালিয়ে যেতে আমরা সকল শ্রেণী-পেশার মানুষের সহযোগীতা পাচ্ছি। ভবিষ্যতেও তাঁরা এ সহযোগীতা অব্যাহত  রাখবেন বলে প্রত্যাশা করি।

আলোচনা সভা শেষে অতিথিবৃন্দকে নিয়ে শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা তুলে দেন হক সেবা ট্রাস্টের চেয়ারম্যান কামরুল হক।এসব খাদ্য সামগ্রী পেয়ে খুশি গরীব-অসহায় পরিবারগুলো।

খাদ্য সামগ্রী পেয়ে স্থানীয় বাসিন্দা নুরজাহান বেগম বলেন, আমি খুব অসহায় মানুষ। আমার স্বামী নেই, একটা ছেলেও নেই। কাজ কাম করতে পারি না। দেশে চাল ডালের এতো দাম, এর মধ্যে এই খাদ্য সামগ্রী পেয়ে আমি খুব খুশি। আগামী কয়েকটা দিন নিশ্চিন্তে দু-মুটো ভাত খেতে পারবো। চাল,ডাল, তেলসহ প্রায় দেড় হাজার টাকা মূল্যের নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পেয়ে অত্যন্ত খুশি পেরুয়া গ্রামের সমুজ আলী, জুলেখা বেগম, রীতা রাণী দাসসহ শতাধিক নারী-পুরুষ। তারা সবাই আয়োজক সংস্থার লোকজনের প্রতি হৃদয়ের গহীন থেকে কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!